Covid-19 এর প্রকোপ এড়াতে মাস্ক পরে ডিউটি দিচ্ছেন ভাটিন্ডার পুলিশকর্মীরা। ছবি: পিটিআই। (PTI)
Covid-19 এর প্রকোপ এড়াতে মাস্ক পরে ডিউটি দিচ্ছেন ভাটিন্ডার পুলিশকর্মীরা। ছবি: পিটিআই। (PTI)

Covid 19 update: করোনা-আক্রান্ত দেশ থেকে ফিরে নিখোঁজ ৩৩৫, পঞ্জাবে উদ্বেগ

  • রাজ্যের মোট ৬,৬৯২ বাসিন্দা সম্প্রতি করোনাভাইরাস আক্রান্ত দেশ থেকে ঘুরে ফিরেছেন। তাঁদের মধ্যে এখনও পর্যন্ত ৬,০১১ জনের সন্ধান পাওয়া গিয়েছে।

করোনাভাইরাস আক্রান্ত দেশ থেকে ফেরা ৩৩৫ জন নাগরিকের সন্ধান মিলছে না। Covid 19 ত্রাসের মাঝে এমনই চাঞ্চল্যকর তথ্য জানাল পঞ্জাব সরকার।

সম্প্রতি পঞ্জাবের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ দফতর এক বিবৃতিতে জানিয়েছে, ১৩ মার্চ পর্যন্ত প্রাপ্ত হিসেব অনুযায়ী রাজ্যের মোট ৬,৬৯২ বাসিন্দা সম্প্রতি করোনাভাইরাস আক্রান্ত দেশ থেকে ঘুরে ফিরেছেন। তাঁদের মধ্যে এখনও পর্যন্ত ৬,০১১ জনের সন্ধান পাওয়া গিয়েছে।

তবে এখনও হদিশ মেলেনি ৩৩৫ জনের। পাশাপাশি, করোনা আক্রান্ত দেশে থেকে ফেরা ৩৫৩ জনকে খুঁজে বের করেছে জেলা প্রশাসন। ২,২১৪ জনকে হাসপাতাল ও বাড়িতে কড়া নজরে রাখা হয়েছে। এ পর্যন্ত পঞ্জাবে মাত্র একজন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন বলে জানিয়েছে রাজ্য প্রশাসন।

ইতিমধ্যে সরকারি নির্দেশে বন্ধ হয়ে গিয়েছে সমস্ত স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয়। ৩১ মার্চ পর্যন্ত স্থগিত রাখা হয়েছে সমস্ত পরীক্ষা।

করোনাভাইরাস সংক্রমণ সংক্রান্ত হেল্পলাইন ১০৪ ফোন নম্বর চালু করেছে রাজ্য প্রশাসন। এ ছাড়া জাতীয় কল সেন্টার নম্বর হিসেবে চালু রয়েছে ০১১-২৩৯৭৮০৪৬। পঞ্জাব সরকারের নিজস্ব কন্ট্রোলরুমের নম্বর হিসেবে সক্রিয় করা হয়েছে ৮৮৭২০-৯০০২৯ এবং ০১৭২-২৯২০০৭৪।

Covid 19 এর প্রকোপ এড়াতে জনস্বার্থে গণসচেতনতা ও গণশিক্ষামূলক প্রচার চালু করেছে পঢ্জাব প্রশাসন। করমর্দন, জনসমাগম থেকে বিরত থাকতে জনসাধারণকে পরামর্শ দেওয়া হচ্ছে। একই সঙ্গে, ভাইরাস আক্রান্তদের থেকে দূরত্ব বজায় রাখার বিষয়েও সতর্কতামূলক প্রচার চালাচ্ছে প্রশাসন।

বন্ধ করুন