বাড়ি > ঘরে বাইরে > COVID-19 update: ভারতে বাড়ছে করোনায় আক্রান্তের সংখ্যা, বিশ্বে মৃতের সংখ্যা ১২,০০০-র কাছে
করোনার প্রকোপে কাঁপছে বিশ্বের অধিকাংশ দেশ (ছবি সৌজন্য এপি)
করোনার প্রকোপে কাঁপছে বিশ্বের অধিকাংশ দেশ (ছবি সৌজন্য এপি)

COVID-19 update: ভারতে বাড়ছে করোনায় আক্রান্তের সংখ্যা, বিশ্বে মৃতের সংখ্যা ১২,০০০-র কাছে

  • চিন, ইতালি ও স্পেন মিলিয়েই ৮,৮১৩ জনের মৃত্যু হয়েছে।

চিনের পরিস্থিতি ক্রমশ স্বাভাবিক হচ্ছে। কিন্তু বিশ্বের অন্যান্য দেশে পাল্লা দিয়ে বাড়ছে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা। ভারতে এখনও পর্যন্ত পরিস্থিতি নিয়ন্ত্রণে থাকলেও আক্রান্তের সংখ্যা যেভাবে বাড়ছে তাতে উদ্বিগ্ন বিভিন্ন মহল।

আরও পড়ুন : 'জনতা কার্ফু'-র দিন স্কুলে যেতে হবে রাজ্যের শিক্ষকদের!

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের সর্বশেষ তথ্য অনুযাযী, শনিবার বিকেল চারটে ৪৫ মিনিট পর্যন্ত ভারতে মোট আক্রান্তের সংখ্যা ২৮৩। তাঁদের মধ্যে ২২ জন সুস্থ হয়ে উঠেছেন। একজন অন্যত্র চলে গিয়েছিলেন ও চারজনের মৃত্যু হয়েছে।

আরও পড়ুন : Coronavirus Queries- WhatsApp-এ এই নম্বরে মেসেজ করলেই মিলবে উত্তর

দেশের মধ্যে করোনার সবথেকে বেশি প্রভাব পড়েছে মহারাষ্ট্রে। সেখানে আপাতত ৬৩ জন মারণ ভাইরাসে আক্রান্ত। ভারতের প্রথম তিনটি করোনা পজিটিভ কেস ধরা পড়েছিল কেরালায়। তবে বর্তমানে দক্ষিণের রাজ্যটিতে আক্রান্তের সংখ্যা মহারাষ্ট্রের থেকে কম। সেখানে বর্তমানে ৪০ জন করোনায় আক্রান্ত। এছাড়াও দিল্লি, উত্তর প্রদেশ, কর্নাটকে যথাক্রমে ২৬, ২৪ ও ১৫ জন করোনায় আক্রান্তের চিকিৎসা চলছে। পশ্চিমবঙ্গে এখনও পর্যন্ত তিনজনের শরীরে করোনার অস্তিত্ব মিলেছে। সবমিলিয়ে ভারতের ২২ টি রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলে করোনা আক্রান্তের হদিশ মিলেছে।

আরও পড়ুন : Rail ticket cancellation: এই দিন পর্যন্ত ট্রেনের টিকিট বাতিল করলে মিলবে পুরো টাকা

এদিকে, বিশ্বের অবস্থা আরও খারাপ। সারা বিশ্বে এখনও পর্যন্ত মোট ২,৮৪,৭১২ জন করোনায় আক্রান্ত হয়েছে। মৃত্যু হয়েছে ১১,৮৪২ জনের। এর মধ্যে চিন, ইতালি ও স্পেন মিলিয়েই ৮,৮১৩ জনের মৃত্যু হয়েছে। চিনে দাপট কমলেও ইতালি ও স্পেনে প্রতিনিয়ত পরিস্থিতি আরও খারাপ হচ্ছে। ইরানেও পরিস্থিতি সংকটজনক। সেখানে এখনও পর্যন্ত ১,৫৬৬ জনের মৃত্যু হয়েছে। এছাড়াও ফ্রান্স, জার্মানি, ইংল্যান্ড, সুইজারল্যান্ডের পরিস্থিতি অত্যন্ত জটিল।

বন্ধ করুন