'বাইরে কেন?', ধারাভিতে পুলিশের টহল (ছবি সৌজন্য এপি)
'বাইরে কেন?', ধারাভিতে পুলিশের টহল (ছবি সৌজন্য এপি)

COVID-19 Updates: পনেরো ঘণ্টায় দেশে করোনার কবলে ৫৪৭, মৃত ৩০, বাংলায় আক্রান্ত বেড়ে ১১৬

  • দেশের মধ্যে সবচেয়ে ভয়াবহ অবস্থা মহারাষ্ট্রের। সেখানে মৃতের সংখ্যা ১০০ ছুঁইছুঁই।

মাত্র ১৫ ঘণ্টায় দেশে করোনাভাইরাসের আক্রান্তের সংখ্যা বাড়ল ৫৪৭। উদ্বেগ বাড়িয়েছে মৃতের সংখ্যাও। ওই সময়ের মধ্যেই দেশে ৩০ জন করোনা আক্রান্তের মৃত্যু হয়েছে।

আরও পড়ুন : Covid-19: গরম বাড়লেই কি কমবে করোনাভাইরাসের প্রভাব?

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের তথ্য অনুযায়ী, বৃহস্পতিবার বিকেল পাঁচটা পর্যন্ত দেশে করোনায় আক্রান্তের সংখ্যা ছিল ৫,৮৬৫। মাত্র ১৫ ঘণ্টার ব্যবধানে তা একলাফে বেড়ে হয়েছে ৬,৪১২। পাল্লা দিয়ে বেড়েছে মৃত্যুর সংখ্যা। ১৫ ঘণ্টায় মৃত্যু হয়েছে আরও ৩০ জনের। তার জেরে দেশে করোনায় মোট মৃতের সংখ্যা ১৯৯-তে ঠেকেছে। এর মধ্যে মহারাষ্ট্রেই ৯৭ জনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। পাশাপাশি, করোনার কবল থেকে আরও ২৬ জন মুক্ত হয়েছেন। আপাতত দেশে সুস্থ হয়ে উঠেছেন ৫০৩ জন।

আরও পড়ুন : Fact Check-৩০ শতাংশ পেনশন কমাচ্ছে কেন্দ্র? সত্যিটা জানুন

দেশের মধ্যে সবচেয়ে ভয়াবহ অবস্থা মহারাষ্ট্রের। সেখানে পাল্লা দিয়ে বাড়ছে আক্রান্ত ও মৃতের সংখ্যা। বৃহস্পতিবার মহারাষ্ট্রে আরও ২২৯ জনের করোনা রিপোর্ট পজিটিভ এসেছে। সেখানে মোট আক্রান্তের সংখ্যা ১,৩৬৪। পাশাপাশি, বৃহস্পতিবার মহারাষ্ট্রেই শুধুমাত্র ২৫ জনের মৃত্যু হয়েছে। তামিলনাড়ুর অবস্থাও শোচনীয়। সেখানে ৮৩৪ করোনায় আক্রান্ত। মৃত্যু হয়েছে আটজনের। দিল্লি ও উত্তরপ্রদেশে আক্রান্তের সংখ্যা যথাক্রমে ৭২০ ও ৪১০। তেলাঙ্গানা ও রাজস্থানেও ৪০০-র বেশি মানুষ করোনার কবলে পড়েছেন।

আরও পড়ুন : লকডাউনের পরে রেলসফরের প্ল্যান? জেনে নিন নতুন নিয়মাবলী

এদিকে কেন্দ্রের তথ্য অনুযায়ী, আজ সকাল আটটা পর্যন্ত বাংলায় করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১১৬। সুস্থ হয়ে উঠেছেন ১৬ জন। পাঁচজনের মৃত্যু হয়েছে। অর্থাৎ এখনও রাজ্যে ৯৫ জনের শরীরে করোনার অস্তিত্ব আছে।

বন্ধ করুন