বাড়ি > ঘরে বাইরে > Covid-19 Updates: প্রথমবার! ভারতে সক্রিয় করোনা আক্রান্তকে ছাপিয়ে গেল সুস্থ রোগীর সংখ্যা
ভারতে মোট করোনা আক্রান্ত বেড়ে হয়েছে ২৭৬,৫৮৩ (ছবিটি প্রতীকী, সৌজন্য ব্লুমবার্গ) 
ভারতে মোট করোনা আক্রান্ত বেড়ে হয়েছে ২৭৬,৫৮৩ (ছবিটি প্রতীকী, সৌজন্য ব্লুমবার্গ) 

Covid-19 Updates: প্রথমবার! ভারতে সক্রিয় করোনা আক্রান্তকে ছাপিয়ে গেল সুস্থ রোগীর সংখ্যা

  • জটিল পরিস্থিতির মধ্যেও কিছুটা স্বস্তি।

এই প্রথম! গত ৩০ জানুয়ারি করোনাভাইরাস আক্রান্তের হদিশ পাওয়ার পর এই প্রথম ভারতে সক্রিয় আক্রান্তের সংখ্যাকে ছাপিয়ে গেল সুস্থ হয়ে ওঠা রোগীর সংখ্যা।

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী, বুধবার সকাল আটটা পর্যন্ত ভারতে সক্রিয় করোনা রোগীর সংখ্যা ১৩৩,৬৩২। সুস্থ হয়ে উঠেছেন মোট ১৩৫,২০৫ জন। মঙ্গলবার সক্রিয় এবং সুস্থ হয়ে ওঠা রোগীর সংখ্যা ছিল যথাক্রমে ১২৯,৯১৭ এবং ১২৯,২১৪। পরবর্তী ২৪ ঘণ্টায় যেখানে সক্রিয় সংক্রামিতের সংখ্যা বেড়েছে ৩,৭১৫, সেখানে ওই সময়ের মধ্যে সুস্থ হয়ে হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন ৫,৯৯১ জন। যা বর্তমানের উদ্বেগজনক পরিস্থিতিতে কিছুটা স্বস্তির হাওয়া নিয়ে এসেছে।

তবে আক্রান্তের দৈনিক বৃদ্ধির হারে খুব একটা হেরফের হয়নি। গত কয়েকদিনের মতো বুধবার দৈনিক বৃদ্ধির নয়া রেকর্ড হয়নি। তবে গত ২৪ ঘণ্টায় সংক্রামিতের সংখ্যা নেহাত কম নয় - ৯,৯৮৫। যা একদিনের রেকর্ড বৃদ্ধির থেকে মাত্র দুই কম। পাশাপাশি গত বৃহস্পতিবার থেকে টানা সাতদিন দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা ৯,০০০-এর গণ্ডি ছাড়িয়েছে। ওই সাতদিনে দেশে সংক্রামিত হয়েছেন মোট ৬৮,৫৭৩ জন। সবমিলিয়ে দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা ২৭৬,৫৮৩।

এদিকে, মঙ্গলবারের (সোমবার সকাল আটটা থেকে মঙ্গলবার সকাল আটটা পর্যন্ত) তুলনায় গত ২৪ ঘণ্টায় মৃতের সংখ্যাও কমেছে। ওই সময়ের মধ্যে ভারতে ২৭৪ জনের মৃত্যু হয়েছে। তার আগের ২৪ ঘণ্টায় সেই সংখ্যাটা ছিল ৩৩১। ফলে ভারতে মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৭,৭৪৫।

বন্ধ করুন