বাংলা নিউজ > ঘরে বাইরে > টানা ৩ দিন ভারতে করোনা আক্রান্ত ছাড়াল ৭৫,০০০, পরপর ৪ দিন মৃত্যু ১,০০০-এর বেশি

টানা ৩ দিন ভারতে করোনা আক্রান্ত ছাড়াল ৭৫,০০০, পরপর ৪ দিন মৃত্যু ১,০০০-এর বেশি

ভারতে করোনা আক্রান্তের সংখ্যা ৩৪ লাখ ছাড়িয়ে গিয়েছে (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)

আপাতত বিশ্বে করোনায় সর্বাধিক মৃতের তালিকায় চতুর্থ স্থানে আছে ভারত।

টানা তিনদিন ভারতে ৭৫,০০০ জনের বেশি নয়া আক্রান্তের হদিশ মিলল। পাশাপাশি পরপর চারদিন মৃতের সংখ্যা ১,০০০-এর গণ্ডি টপকে গেল। 

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী, শনিবার সকাল আটটা পর্যন্ত দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩,৪৬৩,৯৭৩। তাঁদের মধ্যে গত ২৪ ঘণ্টায় ৭৬,৭৪২ জন নয়া আক্রান্তের হদিশ পাওয়া গিয়েছে। শুক্রবার ও বৃহস্পতিবার সেই সংখ্যাটা ছিল যথাক্রমে ৭৭,২৬৬ এবং ৭৫,৭৬০। অর্থাৎ গত তিনদিনেই দেশে ২.১ লাখের বেশি মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন।

পাশাপাশি গত ২৪ ঘণ্টায় দেশে ১,০২১ জনে মৃত্যু হয়েছে। এই নিয়ে টানা চারদিন ভারতে মৃতের সংখ্যা ১,০০০-এর ছাড়িয়ে গিয়েছে। বৃহস্পতিবার ও শুক্রবার দৈনিক মৃতের সংখ্যা ছিল যথাক্রমে ১,০৫৯ এবং ১,০২৩। সবমিলিয়ে ভারতে ৬২,৫৫০ জনের করোনায় মৃত্যু হয়েছে। তার জেরে মেক্সিকোর থেকে ভারতে করোনায় মৃতের সংখ্যা ৪০০-র মতো কম। জন হপকিন্স বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান অনুযায়ী, আপাতত বিশ্বে করোনায় সর্বাধিক মৃতের তালিকায় চতুর্থ স্থানে আছে ভারত।

তারইমধ্যে গত ২৪ ঘণ্টায় ভারতে ৬৫,০৫০ জন করোনা মুক্ত হয়েছেন। সবমিলিয়ে ২,৬৪৮,৯৯৮ জন করোনাকে হারিয়ে সুস্থ হয়ে উঠেছেন। অর্থাৎ সুস্থতার বেড়ে হয়েছে ৭৬.৪৭ শতাংশ। সক্রিয় আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৭,৫২৪,২৪।

ঘরে বাইরে খবর
বন্ধ করুন

Latest News

মঙ্গলে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হবে ৫ জেলায়, জারি সতর্কতা, এবার আরও বাড়বে গরম? অনুপমের বিয়ের খবর শুনেই বইছে কটাক্ষের বন্যা, ভুক্তভুগী শ্রীময়ী বললেন কী কী? EPL 2023 (West Ham United vs Brentford) Live Updates: অন্ধ্র ক্রিকেট সংস্থাকে কাঠগড়ায় তুলেছেন, পালটা তদন্ত শুরু হনুমার বিরুদ্ধে ‘আপনাকে তাড়া করেছে?’ নামের গেরোয় পিংলার বিধায়ককে হাসপাতালেই নাগড়ে ফোন অগ্নাশয়ের ক্যানসারে ভুগছিলেন পঙ্কজ! কী বলছেন অনুপ জালোটা-হরিহরণ মা-মামিমার বনিবনা হচ্ছে না! অশান্তির মাঝেই বোন আরাধ্যাকে নিয়ে মুখ খুললেন নভ্যা সাভারকার হয়ে উঠতে জেলে নিজেকে বন্দি করে রাখেন রণদীপ! লেখেন, ‘আমি ২০ মিনিটও…’ লোহার বিম তুলতে গিয়ে উল্টে গেল হাইড্রোলিক ক্রেন! দুর্ঘটনা কোনা এক্সপ্রেসওয়েতে খোদাইয়ের সময় অলৌকিক রাম লালা, ছবি শেয়ার করলেন অরুণ যোগীরাজ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.