বাড়ি > ঘরে বাইরে > টানা ৩ দিন ভারতে করোনা আক্রান্ত ছাড়াল ৭৫,০০০, পরপর ৪ দিন মৃত্যু ১,০০০-এর বেশি
ভারতে করোনা আক্রান্তের সংখ্যা ৩৪ লাখ ছাড়িয়ে গিয়েছে (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)
ভারতে করোনা আক্রান্তের সংখ্যা ৩৪ লাখ ছাড়িয়ে গিয়েছে (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)

টানা ৩ দিন ভারতে করোনা আক্রান্ত ছাড়াল ৭৫,০০০, পরপর ৪ দিন মৃত্যু ১,০০০-এর বেশি

  • আপাতত বিশ্বে করোনায় সর্বাধিক মৃতের তালিকায় চতুর্থ স্থানে আছে ভারত।

টানা তিনদিন ভারতে ৭৫,০০০ জনের বেশি নয়া আক্রান্তের হদিশ মিলল। পাশাপাশি পরপর চারদিন মৃতের সংখ্যা ১,০০০-এর গণ্ডি টপকে গেল। 

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী, শনিবার সকাল আটটা পর্যন্ত দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩,৪৬৩,৯৭৩। তাঁদের মধ্যে গত ২৪ ঘণ্টায় ৭৬,৭৪২ জন নয়া আক্রান্তের হদিশ পাওয়া গিয়েছে। শুক্রবার ও বৃহস্পতিবার সেই সংখ্যাটা ছিল যথাক্রমে ৭৭,২৬৬ এবং ৭৫,৭৬০। অর্থাৎ গত তিনদিনেই দেশে ২.১ লাখের বেশি মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন।

পাশাপাশি গত ২৪ ঘণ্টায় দেশে ১,০২১ জনে মৃত্যু হয়েছে। এই নিয়ে টানা চারদিন ভারতে মৃতের সংখ্যা ১,০০০-এর ছাড়িয়ে গিয়েছে। বৃহস্পতিবার ও শুক্রবার দৈনিক মৃতের সংখ্যা ছিল যথাক্রমে ১,০৫৯ এবং ১,০২৩। সবমিলিয়ে ভারতে ৬২,৫৫০ জনের করোনায় মৃত্যু হয়েছে। তার জেরে মেক্সিকোর থেকে ভারতে করোনায় মৃতের সংখ্যা ৪০০-র মতো কম। জন হপকিন্স বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান অনুযায়ী, আপাতত বিশ্বে করোনায় সর্বাধিক মৃতের তালিকায় চতুর্থ স্থানে আছে ভারত।

তারইমধ্যে গত ২৪ ঘণ্টায় ভারতে ৬৫,০৫০ জন করোনা মুক্ত হয়েছেন। সবমিলিয়ে ২,৬৪৮,৯৯৮ জন করোনাকে হারিয়ে সুস্থ হয়ে উঠেছেন। অর্থাৎ সুস্থতার বেড়ে হয়েছে ৭৬.৪৭ শতাংশ। সক্রিয় আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৭,৫২৪,২৪।

বন্ধ করুন