বাড়ি > ঘরে বাইরে > দু'লাখ ছুঁইছুঁই ভারতে করোনা আক্রান্ত, এক মাসে ৫ গুণ হল সংক্রামিতের সংখ্যা
দু'লাখ ছুঁইছুঁই ভারতে করোনা আক্রান্ত (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)
দু'লাখ ছুঁইছুঁই ভারতে করোনা আক্রান্ত (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)

দু'লাখ ছুঁইছুঁই ভারতে করোনা আক্রান্ত, এক মাসে ৫ গুণ হল সংক্রামিতের সংখ্যা

  • গত এক মাসে মৃত্যুও প্রায় পাঁচ গুণ বেড়েছে।

ঠিক একমাস আগে ভারতে করোনাভাইরাস আক্রান্তের সংখ্যা ছিল ৩৭,০০০-এর সামান্য বেশি। আর আজ, মঙ্গলবার তা প্রায় দু'লাখ ছুঁইছুঁই। অর্থাৎ গত একমাসে দেশে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে পাঁচ গুণ হল।

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী, মঙ্গলবার সকাল আটটা পর্যন্ত দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা ১৯৮,১০৭। অর্থাৎ গত ২৪ ঘণ্টায় দেশে সংক্রামিত হয়েছেন আরও ৮,১৭১ জন। যা গত কয়েকদিনের টানা রেকর্ড বৃদ্ধির পর কিছুটা স্বস্তি দিয়েছে। তবে রেকর্ড আক্রান্তের তুলনায় গত ২৪ ঘণ্টায় আক্রান্তের সংখ্যা ২০০-র মতো কম। 

তবে মৃত্যুর পরিসংখ্যানও উদ্বেগ বাড়িয়েছে। গত তিনদিনের মধ্যে দু'দিনই দৈনিক মৃত্যু হয়েছে ২০০ জনের বেশি। মঙ্গলবারও সেই ধারায় ছেদ পড়েনি। সোমবার সকাল আটটা থেকে মঙ্গলবার সকাল আটটা পর্যন্ত দেশে ২০৪ জন করোনা আক্রান্তের মৃত্যু হয়েছে। আর গত ৩১ দিনে মৃত্যুও প্রায় পাঁচ গুণ হয়েছে। গত ২ মে দেশে করোনায় মোট মৃত্যু হয়েছিল ১,২১৮ জনের। মঙ্গলবার তা বেড়ে দাঁড়িয়েছে ৫,৫৯৮।

এরইমধ্যে সুস্থ হয়ে ওঠার হার ভারতে ক্রমশ বাড়ছে। সোমবার পর্যন্ত সেরে ওঠা রোগীর হার ছিল ৪৮.০৭ শতাংশ। মঙ্গলবার তা ০.১৩ শতাংশ বেড়েছে। আপাতত ভারতে মোট ৯৫,৫২৬ জন করোনা রোগী সেরে উঠেছেন।

একনজরে দেখে নিন দেশের কোন রাজ্যে করোনা পরিসংখ্যান :

মহারাষ্ট্র

মহারাষ্ট্রে মোট আক্রান্তের সংখ্যা 

মহারাষ্ট্রে মোট আক্রান্তের সংখ্যা ৭০,০০০ ছাড়িয়ে গিয়েছে। সেখানে মোট আক্রান্তের সংখ্যা ৭০,০১৩। মৃত্যু হয়েছে ২,৩৬২ জনের। তার মধ্যে শুধু মুম্বইয়ে করোনা আক্রান্ত সংখ্যা ৪১,০৯৯। মৃত্যু হয়েছে ১,৩১৯ জনের।

তামিলনাড়ু

মোট আক্রান্তের সংখ্যা ২৩,৪৯৫। মৃত্যু হয়েছে ১৮৪ জনের।

দিল্লি

রাজধানীতে মোট করোনা আক্রান্তের সংখ্যা ২০,০০০ ছাড়িয়ে গিয়েছে। সেখানে মোট সংক্রামিত বেড়ে দাঁড়িয়েছে ২০,৮৩৪। মারা গিয়েছেন ৫২৩ জন।

গুজরাত

গুজরাতে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৭,২০০। মৃত্যু হয়েছে ১,০৬৩ জনের।

রাজস্থান

রাজস্থানে মোট করোনা আক্রান্তের সংখ্যা ৮,৯৮০। ১৯৮ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘণ্টায় সেখানে চারজনের মৃত্যু হয়েছে।

মধ্যপ্রদেশ

মোট আক্রান্তের সংখ্যা ৮,২৮৩। মৃত্যু হয়েছে ৩৫৮ জনের।

উত্তরপ্রদেশ

উত্তরপ্রদেশে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৮,০৭৫। মৃত্যু হয়েছে ২১৭ জনের।

পশ্চিমবঙ্গ

পশ্চিমবঙ্গে করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫,৭৭২। সেরে উঠেছেন ২,৩০৬ জন। মৃত্যু হয়েছে ৩২৫ জনের। অর্থাৎ গত ২৪ রাজ্যে করোনায় মৃত্যু হয়েছে আটজনের।

বন্ধ করুন