বাংলা নিউজ > ঘরে বাইরে > COVID-19 Updates: উজ্জ্বলা যোজনায় বিনামূল্যে গ্যাস, শনিবারের মধ্যে অ্যাকাউন্টে ঢুকছে টাকা
শনিবারের মধ্যে ঢুকবে টাকা (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)
শনিবারের মধ্যে ঢুকবে টাকা (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)

COVID-19 Updates: উজ্জ্বলা যোজনায় বিনামূল্যে গ্যাস, শনিবারের মধ্যে অ্যাকাউন্টে ঢুকছে টাকা

  • লকডাউন পরিস্থিতিতে উজ্জ্বলা গ্রাহকদের জন্য নিয়মও শিথিল করা হয়েছে।

কেন্দ্রের ঘোষণামতো বিনামূল্যে রান্নার গ্যাসের জন্য শনিবারের মধ্যে ৩.৭ কোটি গ্রাহকের অ্যাকাউন্টে টাকা পাঠানো হবে। মোট ২,৭৮০ কোটি টাকা দেওয়া হবে। একটি বিবৃতি দিয়ে একথা জানিয়েছে ইন্ডিয়ান অয়েল।

আরও পড়ুন : Covid-19: গরম বাড়লেই কি কমবে করোনাভাইরাসের প্রভাব?

লকডাউন পরিস্থিতিতে উজ্জ্বলা গ্রাহকদের তিন মাস বিনামূল্যে রান্নার গ্য়াস দেওয়ার ঘোষণা করেছিল কেন্দ্র। সেই মোতাবেক অগ্রাধিকার ভিত্তিতে উজ্জ্বলা গ্রাহকদের রান্নার গ্যাস পাওয়ার বিষয়টি ডিলারদের নিশ্চিত করার পরামর্শ দিয়েছে ইন্ডিয়ান অয়েল।

আরও পড়ুন : Fact Check-৩০ শতাংশ পেনশন কমাচ্ছে কেন্দ্র? সত্যিটা জানুন

বিবৃতিতে বলা হয়েছে, 'এর (যোজনা) আওতায় প্রথম রান্নার গ্যাসের ভর্তুকির টাকা উজ্জ্বলা গ্রাহকদের ব্যাঙ্ক অ্যাকাউন্টে সরাসরি পাঠানোর প্রক্রিয়া শুরু করেছে কর্পোরেশন। প্রায় ৩.৭ কোটি গ্রাহকের ব্যাঙ্ক অ্যাকাউন্টে আগামী দু'দিনের (শনিবার) মধ্যে ২,৭৮০ কোটি টাকা পাঠানোর প্রক্রিয়া শেষ হয়ে যাবে।'

আরও পড়ুন : লকডাউনের পরে রেলসফরের প্ল্যান? জেনে নিন নতুন নিয়মাবলী

এমনিতে গ্যাস কেনার সময় গ্রাহকদের আগে টাকা দিতে হবে। সেই টাকা অবশ্য আগেই গ্রাহকদের ব্যাঙ্কে অ্যাকাউন্টে টাকা পাঠিয়ে দেওয়া হয়। বিবৃতিতে বলা হয়েছে, 'ব্যাঙ্কে টাকা পাঠানোর আগেই যে গ্রাহকরা এপ্রিলের গ্যাস কিনেছেন, তাঁরা ১৫ দিন বিনামূল্যে গ্যাস কেনার সুযোগ পাবেন।'

আরও পড়ুন : করোনাভাইরাস ছড়াতে পারে টাকা-পয়সা নাড়াচাড়ায়, সতর্ক করল WHO

লকডাউন পরিস্থিতিতে উজ্জ্বলা গ্রাহকদের জন্য নিয়মও শিথিল করা হয়েছে। তাঁদের যে নথি নিয়ে যেতে হয়, তা না নিয়ে গেলেও হবে। অর্থাৎ প্রয়োজনীয় নথির ছবি তুলে রেখে দেখালেই হবে। হার্ড কপি দিতে হবে না। পরে লকডাউন উঠলে হার্ড কপি জমা দিলে হবে বলে জানিয়েছে ইন্ডিয়ান অয়েল।

আরও পড়ুন : Post Office RD Rules: দেরিতে মাসিক টাকা জমা দিলে জরিমানা নয়

পাশাপাশি, লকডাউনের জেরে গ্রাহকদের আতঙ্কিত না হওয়ার পরামর্শ দেওয়া হয়েছে। গ্যাস কেনার জন্য শোরুম বা গোডাউনের যাওয়ার প্রয়োজন নেই। বাড়িতে বসেই বুকিং করা যাবে বলে জানানো হয়েছে।

বন্ধ করুন