বাংলা নিউজ > ঘরে বাইরে > ফের বাড়ছে করোনা! নাইট কার্ফু ও শনি-রবি লকডাউনের ঘোষণা এই জেলায়
ছবি: পিটিআই (PTI) (PTI)
ছবি: পিটিআই (PTI) (PTI)

ফের বাড়ছে করোনা! নাইট কার্ফু ও শনি-রবি লকডাউনের ঘোষণা এই জেলায়

আপাতত শনি-রবিবার সমস্ত বাজার, দোকানপাট বন্ধ রাখা হবে। তবে, জরুরি পরিষেবা বন্ধ হচ্ছে না।

ফের থাবা Coronavirus-এর। হঠাৎ গত কয়েকদিন ধরে বাড়ছে নতুন সংক্রমণ। ফলে, পরিস্থিতি মোকাবিলায় ঔরঙ্গবাদ জেলাজুড়ে নাইট কার্ফু ও সপ্তাহান্তে লকডাউন।

রবিবার সন্ধ্যায় এমনই ঘোষণা করলেন মহারাষ্ট্রের নগরোন্নয়ন মন্ত্রী একনাথ শিন্ডে। 'আসন্ন সপ্তাহ থেকে রোজ রাত ৯টা থেকে ভোর ৬টা পর্যন্ত নাইট কার্ফু জারি করা হচ্ছে। সংক্রমণের হার কমাতে সপ্তাহান্তে জারি হচ্ছে লকডাউন,' জানান তিনি।

এই সময়ে স্কুল, কলেজ, বিয়েবাড়ির হল ইত্যাদি বন্ধ রাখা হবে বলে সিদ্ধান্ত নেওয়া হয়েছে। শুধু তাই নয়, জেলার বিখ্যাত অজন্তা ও ইলোরাও সপ্তাহান্তে বন্ধ থাকবে।

চলতি মাসের শুরু থেকে ধীরে ধীরে চড়ছিল নতুন সংক্রমণের গ্রাফ। তাই পরিস্থিতি মোকাবিলায় তড়িঘড়ি গঠিত হয় টাস্ক ফোর্স। তাতে যোগ দেন জেলার কালেক্টর সুনীল চবন, মিউনিসিপ্যাল কমিশনার অস্তিক কুমার পান্ডে, পুলিশ কমিশনার ইত্যাদি হেভিওয়েট প্রশাসনিক কর্তারা। সমস্ত দিক বিবেচনা করে তাঁরা আংশিক লকডাউনের সিদ্ধান্ত নেন।

আপাতত শনি-রবিবার সমস্ত বাজার, দোকানপাট বন্ধ রাখা হবে। তবে, জরুরী পরিষেবা বন্ধ হচ্ছে না। বিয়েবাড়ির হল বন্ধ থাকলেও রেজিস্ট্রি বিয়েতে কোনও নিষেধাজ্ঞা নেই।

সপ্তাহান্তে বন্ধ থাকছে সিনেমা হল, শপিং মল। এছাড়া সারা সপ্তাহ নাইট কার্ফু থাকলেও চালু থাকছে হোটেল-রেস্তোরাঁ। তবে সিটিং ক্যাপাসিটির অর্ধেক নিয়ে রাত ৯টা পর্যন্ত তা খোলা রাখা যাবে। রাত ১১টা পর্যন্ত মিলবে ফুড ডেলিভারির পরিষেবা।

বন্ধ করুন