বাংলা নিউজ > ঘরে বাইরে > পুরী যেতে চান? করতে হবে করোনা পরীক্ষা, ৭ দিনের আইসোলেশনেরও নির্দেশ ওড়িশার
পুরী যেতে চান? করতে হবে করোনা পরীক্ষা, ৭ দিনের আইসোলেশনেরও নির্দেশ ওড়িশার। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)
পুরী যেতে চান? করতে হবে করোনা পরীক্ষা, ৭ দিনের আইসোলেশনেরও নির্দেশ ওড়িশার। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)

পুরী যেতে চান? করতে হবে করোনা পরীক্ষা, ৭ দিনের আইসোলেশনেরও নির্দেশ ওড়িশার

এবার থেকে পুরী যেতে গেলে নিয়মের বেড়াজাল টপকে তবেই আপনি প্রবেশ করতে পারবেন ওড়িশা রাজ্যে।

করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউয়ের হাত থেকে রাজ্যকে বাঁচাতে এবার কয়েকটি রাজ্যের বাসিন্দাদের ক্ষেত্রে কোভিড পরীক্ষা বাধ্যতামূলক করল ওড়িশা সরকার। শুধু তাই নয়, তা সে আপনি বিমানেই আসুন কিংবা ট্রেনে, কোভিড পরীক্ষা আপনাকে করতেই হবে। এবার থেকে পুরী যেতে গেলে নিয়মের বেড়াজাল টপকে তবেই আপনি প্রবেশ করতে পারবেন ওড়িশা রাজ্যে। কারণ ইতিমধ্যেই অন্যান্য রাজ্যে করোনা সংক্রমণে পরিস্থিতি খারাপ হয়েছে। তাই এই আগাম সতর্ক পদক্ষেপ।

সম্প্রতি ওড়িশা সরকার নিজের রাজ্যকে কোভিডের দ্বিতীয় ঢেউয়ের হাত থেকে রক্ষা করতে ভিন রাজ্য থেকে আসা পর্যটকদের কোভিড–পরীক্ষা করার নির্দেশ দিয়েছে। সরকারের দাবি, এখন থেকে সাবধান না হলে করোনার দ্বিতীয় ঢেউ কেউ আটকানো যাবে না। করোনার প্রথম ঢেউয়ের দাপটে রীতিমতো স্ত্রস্ত হয়ে উঠেছিল দেশ। তবে তারইমধ্যে বেশ কিছু রাজ্য আগাম পদক্ষেপও করতে শুরু করেছে। স্কুল-কলেজ বন্ধ হয়েছে পুণেতে। কঠোর বিধিনিষেধ জারি করা হয়েছে। 

জানা গিয়েছে, দেশের ১২ রাজ্য থেকে ওড়িশায় প্রবেশের আগে করোনা পরীক্ষা বাধ্যতামূলক। তার মধ্যে রয়েছে—মহারাষ্ট্র, কেরল, তামিলনাড়ু, ছত্তিশগড়, মধ্যপ্রদেশ, তেলাঙ্গানা, পশ্চিমবঙ্গ, পঞ্জাব, দিল্লি, চণ্ডীগড়, কর্নাটক এবং অন্ধ্রপ্রদেশ। এই রাজ্যগুলি থেকে ওড়িশায় ঢোকার আগে কোভিড পরীক্ষা করা বাধ্যতামূলক করেছে সেখানকার রাজ্য সরকার। যাত্রীর করোনা রিপোর্ট নেগেটিভ হলে তবেই প্রবেশের অনুমতি মিলবে। বিমানে আসুন কিংবা ট্রেনে, এই নতুন করোনা বিধির মধ্যে দিয়ে যেতে হবে প্রত্যেককে। আর ওড়িশায় প্রবেশ করার পর সাতদিন আইসোলেশনেও থাকতে হবে ভিন রাজ্যের বাসিন্দাদের।

বন্ধ করুন