বাংলা নিউজ > ঘরে বাইরে > Covid Vaccine: ১২-১৭ বছর বয়সিদের জন্য ভারতের Covovax টিকাকে অনুমোদন দিল NTAGI
Covovax কে অনুমোদন দিল NTAGI (AFP) (HT_PRINT)
Covovax কে অনুমোদন দিল NTAGI (AFP) (HT_PRINT)

Covid Vaccine: ১২-১৭ বছর বয়সিদের জন্য ভারতের Covovax টিকাকে অনুমোদন দিল NTAGI

  • সেরামের সিইও আদর পুনাওয়ালিয়া জানিয়েছিলেন,বাচ্চাদের জন্য বরাদ্দ Covovax যদি সরকারি টিকাকরণ প্রোগ্রামের মধ্যে অন্তর্ভুক্ত হয় তবে এটি বেসরকারিভাবেও পাওয়া যাবে। সেক্ষেত্রে এটির দাম হতে পারে ২২৫ টাকা। তিনি জানিয়েছিলেন, কোভোভ্যাক্স বাচ্চাদের জন্য ব্যবহার করা যাবে

ন্যাশানাল টেকনিকাল অ্য়াডভাইজরি গ্রুপ অন ইমিউনাইজেশন(NTAGI) সেরাম ইনস্টিটিউট অফ ইন্ডিয়ার কোভিড ১৯ ভ্যাকসিন কোভোভ্যাক্স (Covovax)কে ১২ থেকে ১৭ বছর বয়সিদের মধ্যে দেওয়ার ব্যাপারে ছাড়পত্র দিল। সংবাদ সংস্থা এএনআই সূত্রে একথা জানা গিয়েছে।

এদিকে গত মাসে দেশের কেন্দ্রীয় ড্রাগ অথরিটির বিশেষজ্ঞদের একটি প্যানেল কোভোভ্যাক্সকে ১২ থেকে ১৭ বছর বয়সীদের জরুরি ভিত্তিতে দেওয়ার ব্যাপারে অনুমোদন দিয়েছিল।এবার NTAGI ও এই ছাড়পত্র দিল। পাশাপাশি ড্রাগস কন্ট্রোলার জেনারেল অফ ইন্ডিয়াও এই কোভোভ্যাক্সকে আপৎকালীন পরিস্থিতিতে প্রাপ্ত বয়স্কদেরও দেওয়ার ব্যাপারে বলা হয়েছে। 

এদিকে সেরাম ইনস্টিটিউট অফ ইন্ডিয়ার তরফেও ড্রাগ কন্ট্রোলার জেনারেল অফ ইন্ডিয়ার কাছে একটি চিঠি পাঠানো হয়েছিল। ১২-১৭ বছর বয়সিদের কোভোভ্যাক্স দেওয়ার ছাড়পত্র দেওয়ার জন্য আবেদন করা হয়েছিল। এরপর সেন্ট্রাল ড্রাগস স্ট্যান্ডার্ড কন্ট্রোল অর্গানাইজেশন সেরামের আবেদনকে গ্রহণ করে ও অনুমোদন করার জন্য সুপারিশ করে।

সম্প্রতি সেরামের সিইও আদর পুনাওয়ালিয়া জানিয়েছিলেন,বাচ্চাদের জন্য বরাদ্দ Covovax যদি সরকারি টিকাকরণ প্রোগ্রামের মধ্যে অন্তর্ভুক্ত হয় তবে এটি বেসরকারিভাবেও পাওয়া যাবে। সেক্ষেত্রে এটির দাম হতে পারে ২২৫ টাকা। তিনি জানিয়েছিলেন, কোভোভ্যাক্স বাচ্চাদের জন্য ব্যবহার করা যাবে।DCGI এটিকে অনুমোদন দিয়েছে। এবার কোউইন অ্যাপে এটি অন্তর্ভুক্ত করার অপেক্ষায় রয়েছি। এমনকী Covovax এর দাম কমানো হচ্ছে বলেও তিনি জানিয়েছিলেন।

বন্ধ করুন