বাংলা নিউজ > ঘরে বাইরে > দেশে ২৪ ঘণ্টায় নয়া ৩৫,৮৭১ কেস, করোনা সংক্রমণ বৃদ্ধি পশ্চিমবঙ্গেও
ফাইল ছবি
ফাইল ছবি

দেশে ২৪ ঘণ্টায় নয়া ৩৫,৮৭১ কেস, করোনা সংক্রমণ বৃদ্ধি পশ্চিমবঙ্গেও

  • এই নিয়ে লাগাতার আট দিন দৈনিক কেসের সংখ্যা ২০ হাজারের গণ্ডি ছাড়াল। মূল চিন্তা মহারাষ্ট্র নিয়ে। 

ভারত কি করোনার দ্বিতীয় ঢেউয়ের সম্মুখীন? যত দিন যাচ্ছে, এই প্রশ্নের উত্তর হ্যাঁ হওয়ার দিকে এগিয়ে যাচ্ছে। বৃহস্পতিবারে স্বাস্থ্যমন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী গত ২৪ ঘণ্টায় ভারতে নতুন কেসের সংখ্যা ৩৫,৮৭১। এর সিংহভাগই মহারাষ্ট্রে। ধীরে ধীরে পশ্চিমবঙ্গ সহ বেশ কিছু অন্য রাজ্যেও কেসের সংখ্যা বাড়ছে। এই নিয়ে লাগাতার আট দিন দৈনিক কেসের সংখ্যা ২০ হাজারের গণ্ডি ছাড়াল। 

ভারতে মোট কোভিড কেসের সংখ্যা হল ১১৭৪৬০৫। অ্যাক্টিভ কেস ২৫২৩৬৪, যা মোট কেসের ২.০৫ শতাংশ। গত ২৪ ঘণ্টায় ১৭২ জন করোনায় মারা গিয়েছেন যা দুই মাসের মধ্যে সর্বোচ্চ। মোট মৃত্যুর সংখ্যা ১৫৯২১৬। 

মহারাষ্ট্রেই বুধবার ২৩,১৭৯ মানুষের শরীরে কোভিড ধরা পড়েছে। ডিসেম্বরের পর এত কেস দেখা যায়নি রাজ্যে। অন্যদিকে পশ্চিমবঙ্গে গতকাল ৩০৩ জন করোনায় আক্রান্ত হয়েছেন যা ৪৬ দিনের মধ্যে সর্বোচ্চ। কেস পজিটিভিটি রেটও বৃদ্ধি পেয়েছে রাজ্যে। সংক্রমণের হার ১.৬৯ শতাংশ। লাগাতার ৩ দিন সেটি দেড় শতাংশের বেশি থাকল। কলকাতায় আক্রান্ত হয়েছেন ৯৬ জন। রাজ্যে কোভিডে মৃত্যু হয়েছে একজনের। 

দেশে করোনার দ্বিতীয় ঢেউকে রুখতে মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠকে আর্জি জানান প্রধানমন্ত্রী মোদী। তিনি বলেন যে প্রয়োজনে ছোটো ছোটো কনটেনমেন্ট জোন তৈরি করুন করোনা ক্লাস্টার রুখতে। টেস্ট, ট্র্যাক ও ট্রিট, এই পদ্ধতি ফলো করতে বলেন তিনি। মহারাষ্ট্র ও মধ্যপ্রদেশে সংক্রমণের হার ও মহারাষ্ট্র এবং পঞ্জাবে কেসের সংখ্যা নিয়ে বিশেষ ভাবে উদ্বেগ প্রকাশ করেন তিনি। অনেক রাজ্যের মুখ্যমন্ত্রী তাঁর কাছে আর্জি জানান যে এবার পুরো জনসংখ্যার জন্য করোনা টিকা দেওয়ার ব্যবস্থা করা হোক। 

বন্ধ করুন