বাংলা নিউজ > ঘরে বাইরে > ফের ৫০,০০০ পার করোনার দৈনিক সংক্রমণ, ৪ লাখের গণ্ডির দোরগোড়ায় মোট মৃতের সংখ্যা
ফাইল ছবি : পিটিআই  (PTI)
ফাইল ছবি : পিটিআই  (PTI)

ফের ৫০,০০০ পার করোনার দৈনিক সংক্রমণ, ৪ লাখের গণ্ডির দোরগোড়ায় মোট মৃতের সংখ্যা

  • এদিন দেশে নতুন করে সংক্রমিত হলেন ৫০ হাজার ৪০ জন।

ফের দেশে বাড়ল করোনার দৈনিক সংক্রমণ। এদিন দেশে নতুন করে সংক্রমিত হলেন ৫০ হাজার ৪০ জন। গতকাল এই সংখ্যাটা ছিল ৪৮ হাজার ৬৯৮। এদিকে গত ২৪ ঘণ্টায় দেশে মৃত্যু হয়েছে ১,২৫৮ জনের। এর জেরে দেশে করোনায় মোট মৃতের সংখ্যা ৪ লক্ষের গণ্ডির দোরগোড়ায় এসে দাঁড়াল। দেশে এখনও পর্যন্ত সরকারি ভাবে মৃত্যু হয়েছে ৩ লক্ষ ৯৫ হাজার ৭৫১ জনের। উল্লেখ্য, বেশ কয়েকদিন ধরে ৫০ হাজারের গণ্ডিতেই ছিল আক্রান্তের সংখ্যা। গতকালই ৫০ হাজারের নিচে নেমেছিল সংক্রমণ। তবে এদিন ফের একবার ৫০,০০০ পার করোনার দৈনিক সংক্রমণ।

স্বাস্থ্য মন্ত্রকের বুলেটিন অনুযায়ী, দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা ৩ কোটি ২ লক্ষ ৩৩ হাজার ১৮৩। এদিকে সক্রিয় আক্রান্তের সংখ্যা অনেকটাই কমেছে। বর্তমানে দেশে মোট সক্রিয় আক্রান্ত ৫ লক্ষ ৮৬ হাজার ৪০৩। সুস্থতার হারও বাড়ছে। বর্তমানে দেশে ৯৬.৭৫ শতাংশ মানুষ সুস্থ হয়ে উঠেছে। দেশে মোট সুস্থের সংখ্যা ২ কোটি ৯২ লক্ষ ৫১ হাজার ২৯ জন।

এদিকে, ডেল্টা প্লাস ভ্যারিয়েন্টে আক্রান্তের সংখ্যা বাড়ছে। দেশে মোট ১১টি রাজ্যে সংক্রমণ ছড়াচ্ছে। এর মধ্যে রয়েছে মহারাষ্ট্র, তামিলনাড়ু, মধ্যপ্রদেশ, কেরালা, পঞ্জাব, গুজরাত, অন্ধ্রপ্রদেশ, ওডিশা, রাজস্থান, জম্মু ও কাশ্মীর ও কর্নাটক। তার মধ্যে সবথেকে বেশি আক্রান্ত মহারাষ্ট্রে। ১১ রাজ্যে এখনও ৪৮ জন ডেল্টা প্লাসে সংক্রমিত বলে জানা গিয়েছে।

বন্ধ করুন