বাংলা নিউজ > ঘরে বাইরে > কেম্পটি ফলসের ভিডিয়োর জের, এবার থেকে মুসৌরি যেতে কোভিড টেস্ট করাতে হবে
ছবি : টুইটার (Twitter)
ছবি : টুইটার (Twitter)

কেম্পটি ফলসের ভিডিয়োর জের, এবার থেকে মুসৌরি যেতে কোভিড টেস্ট করাতে হবে

  • মুসৌরি যেতে করোনা টেস্ট রিপোর্টও বাধ্যতামূলক করল প্রশাসন।

করোনাভাইরাস বিধিকে থোড়াই কেয়ার। মাস্ক তো নেই-ই। জলে নেমে হুল্লোড় করছেন প্রায় শ'দেড়েক পর্যটক। উত্তরাখণ্ডের কেম্পটি ফলস-এর এমনই ভিডিয়ো ভাইরাল হয়েছিল সোশ্যাল মিডিয়ায়। এরপরেই টনক নড়ে প্রশাসনের। তড়িঘড়ি জারি করা হয় করোনা বিধি। এর পাশাপাশি এবার মুসৌরি যেতে করোনা টেস্ট রিপোর্টও বাধ্যতামূলক করল প্রশাসন।

এবার থেকে বাইরের রাজ্যের পর্যটকদের মুসৌরি প্রবেশের ক্ষেত্রে এই নিয়ম লাগু হবে। RT-PCR টেস্টের নেগেটিভ রিপোর্ট দেখালে তবেই যেতে দেওয়া হবে পর্যটকদের। শুধু তাই নয়। টেস্ট রিপোর্ট পাওয়ার পরেই অনলাইনে হোটেল বুক করা যাবে। রিপোর্ট ছাড়া কোলহুখেতের পড়ে আর যেতে দেবে না প্রশাসন।

স্থানীয় পুলিশ আধিকারিক নরেন্দ্র পন্থ জানান, 'গরমের সময়ে দেশের সব প্রান্ত থেকে ছুটি কাটাতে পাহাড়ে আসছেন পর্যটকরা। এদিকে তাঁদের বেশিরভাগই করোনা সংক্রান্ত বিধি একেবারেই মানছেন না। সেই কারণেই জেলা প্রসাসন এই কঠিন পদক্ষেপ করতে বাধ্য হল।'

শুধু তাই নয়। বিতর্কের সূত্রপাত যেখানে, সেই কেম্পটি ফলস-এর প্রবেশ পথে চেকপোস্ট করা হবে। এবার থেকে এক এক সময়ে ৫০ জন করে যেতে দেওয়া হবে।একটানা ৩০ মিনিটের বেশি সেখানে থাকা যাবে না। ভিড় নিয়ন্ত্রণ করে সকলকে যাওয়ার সুযোগ করে দেওয়া হবে বলে জানিয়েছে স্থানীয় প্রশাসন। সেই সঙ্গে পর্যটকরা যাতে মাস্ক পরেন ও দূরত্ববিধি মেনে চলেন, সেই অনুরোধও করা হয়েছে।

বন্ধ করুন