বাংলা নিউজ > ঘরে বাইরে > মে'র মাঝামাঝি শিখরে উঠবে করোনা, অনুমান বিশেষজ্ঞদের
করোনায় মৃত্যু হয়েছে আত্মীয়ের। শোকতপ্ত পরিবার। (ছবি সৌজন্য পিটিআই)
করোনায় মৃত্যু হয়েছে আত্মীয়ের। শোকতপ্ত পরিবার। (ছবি সৌজন্য পিটিআই)

মে'র মাঝামাঝি শিখরে উঠবে করোনা, অনুমান বিশেষজ্ঞদের

বিশেষজ্ঞরা জানিয়েছেন, যে গতিতে করোনা সংক্রমণের হার বৃদ্ধি পেয়েছে, সেই গতিতেই তা আবার নামবে।

মে মাসের মাঝামাঝি বা শেষের দিকে করোনাভাইরাস সংক্রমণের হার সবচেয়ে বাড়বে।এমনটাই মত বিশেষজ্ঞদের। তবে তাঁদের মতে, যে হারে দেশে করোনার গ্রাফ বাড়ছে, সেই একইভাবেই নিম্নমুখী হবে করোনার গ্রাফ। ততদিন পর্যন্ত অবশ্য দেশের মানুষকে যাবতীয় করোনা বিধি মেনে চলতে হবে ও সতর্কতা অবলম্বন করতে হবে।

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১,৭৬১ জনের। এখনও পর্যন্ত দেশে ১৮০,৫৩০ জনের মৃত্যু হয়েছে। মার্কিন যুক্তরাষ্ট্রে সেই সংখ্যাটা ঢের বেশি। তা সত্ত্বেও বর্তমানে ভারতে পরিস্থিতি যথেষ্ট উদ্বেগজনক বলেই মত পোষণ করেছেন বিশেষজ্ঞরা। ম্যাক্স হেলথকেয়ারের ডিরেক্টর রমেল টিকু জানান, পরের মাসেই দেশে করোনা সংক্রমণের হার সর্বোচ্চ সীমায় গিয়ে পৌঁছোবে।আবার হঠাৎই সেই করোনা সংক্রমণের সংখ্যা নেমেও যাবে। যে গতিতে করোনা সংক্রমণের হার বৃদ্ধি পেয়েছে, সেই গতিতেই তা আবার নামবে।

চিকিৎসকদের মতে, এবারে করোনা সবচেয়ে বেশি সংক্রমিত হচ্ছে কম বয়সিদের মধ্যে। তাঁরা বিভিন্ন জায়গায় কাজে যাচ্ছেন, যানবাহনে যাতায়াত করছে। অনেকের মানসিকতা তৈরি হয়েছে যে তাঁদের কিছু হবে না। কিন্তু তাঁদের সতর্ক থাকতে হবে ও সাবধান থাকতে হবে। চিকিৎসকদের পর্যবেক্ষণ অনুযায়ী, আগে ছয়-সাতদিনের মাথায় করোনা আক্রান্ত হতেন, এখন তো চার-পাঁচদিনের মধ্যে ফুসফুসে সংক্রমিত হয়ে যাচ্ছে, যা খুবই মারাত্মক।

বন্ধ করুন