বাংলা নিউজ > ঘরে বাইরে > দ্বিতীয় ডোজের টিকা নিলেই মিলবে ইলেকট্রিক স্কুটি, এলইডি টিভি!‌ বড় চমক থাকছে
‘‌ভ্যাকসিনেশন মেলা’‌ বা টিকাকরণ মেলা’‌র আয়োজন। ফাইল ছবি: এএনআই (ANI)
‘‌ভ্যাকসিনেশন মেলা’‌ বা টিকাকরণ মেলা’‌র আয়োজন। ফাইল ছবি: এএনআই (ANI)

দ্বিতীয় ডোজের টিকা নিলেই মিলবে ইলেকট্রিক স্কুটি, এলইডি টিভি!‌ বড় চমক থাকছে

  • রাজ্য স্বাস্থ্য দফতর ও স্মার্ট সিটি প্রজেক্ট লিমিটেডের যৌথ উদ্যোগে এই টিকাকরণ করা হবে বলে খবর।

করোনাভাইরাস মোকাবিলায় টিকাকরণ অত্যন্ত জরুরি বিষয়। কিন্তু এখনও অনেক জায়গায় টিকাকরণ নিয়ে মানুষের অনীহা দেখা দিয়েছে। এই পরিস্থিতিতে দেরাদুনের জেলা প্রশাসন ‘‌ভ্যাকসিনেশন মেলা’‌ বা টিকাকরণ মেলা’‌র আয়োজন করেছে। সংবাদসংস্থা এএনআই সূত্রে খবর, এই টিকাকরণ মেলা ১৮ অক্টোবর থেকে ২ নভেম্বর পর্যন্ত চলবে। রাজ্য স্বাস্থ্য দফতর ও স্মার্ট সিটি প্রজেক্ট লিমিটেডের যৌথ উদ্যোগে এই টিকাকরণ করা হবে বলে খবর।

উৎসব মরশুমে মানুষের সুরক্ষা সুনিশ্চিত করতে এই পদক্ষেপ করা হয়েছে। এখানে স্লোগান রাখা হয়েছে, ‘‌উৎসব তখনই আনন্দের, যখন দ্বিতীয় ডোজ নিলেন’‌। শুধু তাই নয়, এই ভ্যাকসিনেশন মেলায় যাঁরা টিকা নেবেন তাঁদের জন্য পুরষ্কার জেতার সুযোগ থাকছে। এই পুরষ্কার দেওয়া হবে স্মার্ট সিটি প্রজেক্ট লিমিটেডের পক্ষ থেকে।

কী পুরষ্কার থাকছে সেখানে?‌ জানা গিয়েছে, লাকি ড্র পদ্ধতির মাধ্যমে ইলেকট্রিক স্কুটি, এলইডি টিভি, ডবল ডোর ফ্রিজ—এমনকী সান্তনা পুরষ্কার হিসাবে পর্যন্ত থাকছে স্মার্টফোন, ট্যাবলেট, মাইক্রোওভেন, রান্না করার এবং রান্নার সরঞ্জাম, ওভেন, ইন্ডাকশন, জুতো, ট্র‌্যাকস্যুট–সহ নানা আকর্ষণীয় পুরষ্কার। এই খবর ছড়িয়ে পড়তেই এলাকাবাসীর মধ্যে উৎসাহ তৈরি হয়েছে।

এই বিষয়ে স্মার্ট সিটি প্রজেক্ট লিমিটেডের সিইও আর রাজেশ কুমার বলেন, ‘‌এই উৎসবের মরশুমে মানুষ মানুষের কাছাকাছি আসছে। তাই আমরা টিকার দ্বিতীয় ডোজ দিতে বেশি আগ্রহী। এই কারণে প্রশাসনের সঙ্গে যৌখ উদ্যোগে ভ্যাকসিনেশন মেলার আয়োজন করা হয়েছে। আর এই ভ্যাকসিনেশন মেলায় যাঁরা টিকা নেবেন তাঁরা লাকি ড্র–এর মাধ্যমে নানা পুরষ্কার পাবেন।’‌

বন্ধ করুন