বাংলা নিউজ > ঘরে বাইরে > করোনা টিকা নিলে চৌম্বকীয় হয় শরীর? ভাইরাল পোস্ট নিয়ে 'ফ্যাক্ট-চেক'
অভিযোগকারী অরবিন্দ জগন্নাথ সোনার (ছবি সৌজন্যে সোশ্যাল মিডিয়া)
অভিযোগকারী অরবিন্দ জগন্নাথ সোনার (ছবি সৌজন্যে সোশ্যাল মিডিয়া)

করোনা টিকা নিলে চৌম্বকীয় হয় শরীর? ভাইরাল পোস্ট নিয়ে 'ফ্যাক্ট-চেক'

  • সম্প্রতি একটি পোস্ট ভাইরাল হয়েছে, তাতে দেখা যায়, মহারাষ্ট্রের এক বৃদ্ধ দাবি করেন, করোনা প্রতিষেধক নেওয়ার পরই তাঁর শরীর নাতি চুম্বকে পরিণত হয়েছে।

সম্প্রতি একটি পোস্ট ভাইরাল হয়েছে, তাতে দেখা যায়, মহারাষ্ট্রের এক বৃদ্ধ দাবি করেন, করোনা প্রতিষেধক নেওয়ার পরই তাঁর শরীর নাতি চুম্বকে পরিণত হয়েছে। সেই পোস্ট ভাইরাল হতেই মানুষের মনে সংশয় দেখা দেয় টিকা নিয়ে। তবে এই সংক্রান্ত যাবতীয় জল্পনা উড়িয়ে পিআইবি-র তরফে ফ্যাক্ট-চেক-এ দাবি করা হয়েছে, করোনা টিকা পুরোপুরি নিরাপদ। এবং করোনা টিকা নিলে কোনও ভাবেই শরীর চৌম্বকীয় হয় না।

উল্লেখ্য, এর আগে ৭১ বছর বয়সী অরবিন্দ জগন্নাথ সোনার অভিযোগ করেন, করোনা টিকা নেওয়ার পর তাঁর শরীর চুম্বকে পরিণত হয়েছে। তাঁর শরীরে ধাতব সামগ্রী আটকে যাওয়া ভিডিয়ো ভাইরাল হতে থাকে। ভিডিয়োতে দেখা যায়, ৭১ বছর বয়সী বৃদ্ধ অরবিন্দ জগন্নাথ সোনারের শরীরে আটকে যাচ্ছে খুন্তি, কয়েন-সহ খুন্তির মতো লোহার জিনিস।

এদিকে আরও একটি খবর সম্প্রতি ভাইরাল হয়েছে। তাতে দাবি করা হয়েছে, কো-উইন পোর্টালে নথিভুক্ত ১৫ কোটি মানুষের যাবতীয় তথ্য লিক করে তা ইতিমধ্যে বাজারে ৮০০ ডলারে বিক্রি করা হয়েছে। তবে এই লিক হওয়ার তত্ত্বকে সম্পূর্ণ 'ভুয়ো' বলে উড়িয়ে দিল কেন্দ্রীয় সরকার। তবুও বিষয়টি খতিয়ে দেখবে দেশের তথ্যপ্রযুক্তি দফতরের অধীনে কম্পিউটার ইমার্জেন্সি রেসপন্স দল। কারণ, কো-উইন পোর্টালে আধার কার্ড আর জিপিএস-এর মাধ্যমে নথিভুক্তিকরণের নিরাপত্তা নিয়ে প্রশ্ন উঠেছে

বন্ধ করুন