বাংলা নিউজ > ঘরে বাইরে > Covovax: ৭-১১ বছর বয়সীদের টিকার অনুমোদনের জন্য সুপারিশ করল সরকারি প্যানেল

Covovax: ৭-১১ বছর বয়সীদের টিকার অনুমোদনের জন্য সুপারিশ করল সরকারি প্যানেল

দেশের কেন্দ্রীয় ড্রাগ অথরিটির বিশেষজ্ঞ টিম শুক্রবার সেরাম ইনস্টিটিউটের কোভোভ্যাক্সকে ৭-১১ বছরের শিশুদের দেওয়ার জন্য সুপারিশ করেছে। প্রতীকী ছবি (HT_PRINT)

গত ১৬ মার্চ থেকে ১২-১৪ বছর বয়সীদের টিকাকরণ শুরু হয়েছিল। গত বছর ১ মার্চ থেকে ৬০ বছরের উপরে থাকা লোকজনকে প্রিকশন ডোজ দেওয়ার কথা বলা হয়। পাশাপাশি ৪৫ বছরের উপরে কো মর্বিডিটি রয়েছে এমন বাসিন্দাদেরও এই বুস্টার ডোজ দেওয়ার কথা বলা হয়েছে।

দেশের কেন্দ্রীয় ড্রাগ অথরিটির বিশেষজ্ঞ টিম শুক্রবার সেরাম ইনস্টিটিউটের কোভোভ্যাক্সকে ৭-১১ বছরের শিশুদের দেওয়ার জন্য সুপারিশ করেছে। এই অনুমোদনের সুপারিশ ড্রাগস কন্ট্রোলার অফ ইন্ডিয়ার কাছে পাঠানো হচ্ছে। তারপরই এটি চূড়ান্ত অনুমোদন পাবে।

সেরাম ইনস্টিটিউট অফ ইন্ডিয়ার ডিরেক্টর প্রকাশ কুমার সিং গত ১৬ মার্চ এই টিকাকে এমার্জেন্সি ব্যবহারের ছাড়পত্র দেওয়ার জন্য আবেদন করেছিলেন।

সূত্রের খবর, কোভিড ১৯এর সাবজেক্ট এক্সপার্ট কমিটি কোভোভ্যাক্সকে এমার্জেন্সি ব্যবহারের ছাড়পত্র দেওয়ার জন্য সুপারিশ করেছে। এটি ৭-১১ বছর বয়সীদের দেওয়া যাবে।

গত এপ্রিল মাসে বিশেষজ্ঞদের টিম সেরাম ইনস্টিউটের কাছ থেকে আরও তথ্য চেয়েছিল। এদিকে ড্রাগস কন্ট্রোলার জেনারেল অফ ইন্ডিয়া এমার্জেন্সি পরিস্থিতিতে প্রাপ্ত বয়স্কদের মধ্যে ব্যবহারের জন্য গত ২৮ ডিসেম্বর অনুমোদন দিয়েছিল। এরপর কিছু শর্তের ভিত্তিতে গত ৯ মার্চ ১২-১৭ বছর বয়সীদের মধ্যে প্রয়োগ করার ব্যাপারেও অনুমোদন দিয়েছিল। 

প্রসঙ্গত গত ১৬ মার্চ থেকে ১২-১৪ বছর বয়সীদের টিকাকরণ শুরু হয়েছিল। গত বছর ১ মার্চ থেকে ৬০ বছরের উপরে থাকা লোকজনকে প্রিকশন ডোজ দেওয়ার কথা বলা হয়। পাশাপাশি ৪৫ বছরের উপরে কো মর্বিডিটি রয়েছে এমন বাসিন্দাদেরও এই বুস্টার ডোজ দেওয়ার কথা বলা হয়েছে।

ঘরে বাইরে খবর

Latest News

অষ্টম শ্রেণির বৃত্তিমূলক পরীক্ষা NMMS-র ফলাফল প্রকাশিত, রেজাল্ট জানুন এই লিঙ্কে এবছর বর্ষায় কেমন বৃষ্টি হবে? বৈশাখেই পূর্বাভাস দিয়ে জানাল আবহাওয়া দফতর নববর্ষে ‘সোমদা’ ধ্রুবর বাহুলগ্না কৌশাম্বি, ‘আদৃত রাগ করবে’, বলছে ফ্যানেরা গরমে গলে গিয়েও ভালো খেলার নেপথ্যে ইডেনের পিচ! বড় সার্টিফিকেট দিলেন ফিল সল্ট 'আর কাউকে মুখ দেখাতে পারবে না তো...' সৌরভের প্রশ্নে ক্লিন বোল্ড সাহেব লখনউয়ের সংসারে দোষারোপের পালা,নাইটদের কাছে হারের পর ব্যাটারদের ভিলেন বানালেন কোচ ত্রিগ্রহী যোগে ভাগ্য বদলাবে ৫ রাশির, দেখুন কী বলছে সাপ্তাহিক ট্যারো রাশিফল ‘শাসকদলের হয়ে’ কাজের অভিযোগ অধীরের, মুর্শিদাবাদের ডিআইজিকে সরাল নির্বাচন কমিশন ইডেনে ঝড় তুলে ছক্কায় সেরা পুরান, টপকালেন রিয়ানকে, সেরা দশে রয়েছেন রোহিত-কোহলি ‘‌কোথায় গেল ৩ হাজার কোটি টাকা ফেরতের গ্যারান্টি?’‌ প্রশ্ন শশী পাঁজার

Latest IPL News

গরমে গলে গিয়েও ভালো খেলার নেপথ্যে ইডেনের পিচ! বড় সার্টিফিকেট দিলেন ফিল সল্ট লখনউয়ের সংসারে দোষারোপের পালা,নাইটদের কাছে হারের পর ব্যাটারদের ভিলেন বানালেন কোচ জোর করে হাসছে, আসলে মনকষ্টে ভুগছে হার্দিক, নিজের অভিজ্ঞতা থেকে বললেন কেপি IPL 2024: ৫৭টা ইনিংসে ২০০০ রান! রাহুলকে পিছনে ফেলে অনন্য নজির গড়লেন রুতুরাজ ছক্কার হ্যাটট্রিক হাঁকানো বল খুদেকে উপহার দিয়ে মন জিতলেন ধোনি, ভাইরাল হল ভিডিয়ো যাবতীয় অভিমান গলে জল, নাইটরা জিততেই ইডেনের পিচ কিউরেটর সুজনকে বাহবা শাহরুখের ‘ক্রিকেট একজনের খেলা নয়’, অধিনায়কের টানা সমালোচনার উত্তরে বললেন পোলার্ড গিলকে সামনে দেখে বেহুঁশ হওয়ার জোগাড় যুবতীর! নেটিজেনরা বলল ‘আমারও এরকম হাল হত’ MI vs CSK: হার্দিক থেকে রুতুরাজ প্রত্যেকেই মানলেন ম্যাচে পার্থক্য গড়লেন ধোনি MI vs CSK: সাধারণ বোলিং, সাধারণ মানের নেতৃত্ব- হার্দিকের উপর বেজায় চটলেন গাভাসকর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.