বাংলা নিউজ > ঘরে বাইরে > ‘গরু বিক্রি করিস,পাকিস্তানে যা,’ ব্যবসায়ীকে খুন, গোরক্ষকের বিরুদ্ধে মামলা

‘গরু বিক্রি করিস,পাকিস্তানে যা,’ ব্যবসায়ীকে খুন, গোরক্ষকের বিরুদ্ধে মামলা

গোরক্ষকের বিরুদ্ধে মামলা। প্রতীকী ছবি. (FILE PHOTO) (HT_PRINT)

অভিযোগে বলা হয়েছে, শুক্রবার রাত ১১টা ৪৫ মিনিট নাগাদ এই ঘটনাটি হয়। ইরফান, জাহির ও ইন্দ্রিস তিনজনে গরু নিয়ে যাচ্ছিল। জাহির গাড়ি চালাচ্ছিল। আইনগত ভাবে গরু কিনে তারা নিয়ে যাচ্ছিল। সেই সময় গোরক্ষকরা তাদের আটকায়।

কর্নাটক পুলিশ এবার এক গো রক্ষকের বিরুদ্ধে মামলা করল। তার সঙ্গীদের বিরুদ্ধেও মামলা করা হয়েছে। রামানাগরম জেলায় এক গো ব্যবসায়ীর মৃত্যুর পরেই পুলিশ কঠোর ব্যবস্থা নেয়। মৃতের নাম ইন্দ্রিস পাশা। তিনি ট্রাকে ছিলেন। শুক্রবার রাতে গো রক্ষকের দল তাকে ঘিরে ধরে। পরে সকালে থানা থেকে কিছুটা দূরে পাসার দেহ পাওয়া যায়।

অভিযোগে বলা হয়েছে, শুক্রবার রাত ১১টা ৪৫ মিনিট নাগাদ এই ঘটনাটি হয়। ইরফান, জাহির ও ইন্দ্রিস তিনজনে গরু নিয়ে যাচ্ছিল। জাহির গাড়ি চালাচ্ছিল। আইনগত ভাবে গরু কিনে তারা নিয়ে যাচ্ছিল। সেই সময় গোরক্ষকরা তাদের আটকায়।

দুজন পালিয়ে যাওয়া চেষ্টা করেন। ধরা পড়ে যায় জাহির। তাকে পুলিশের হাতে তুলে দেওয়া হয়। সে বৈধ কাগজপত্র দেখাতে পেরেছে। এমনটাই দাবি তার। তবে পুলিশ তার বিরুদ্ধে মামলা করে।

পরে রাত ৮টা নাগাদ ইন্দ্রিসের দেহ পাওয়া গিয়েছে। তার দেহটি একেবারে দুমড়ে মুচড়ে গিয়েছে। ইন্দ্রিসের দাদা অভিযোগের ভিত্তিতে পুলিশ মামলা শুরু করেছে। জাহির জানিয়েছে, থানায় পুলিশ আমাকে জানিয়েছে, ইন্দ্রিসকে আমি চিনি কি না। আমি সম্মতি জানানোর জেরে তারা বলে মৃত অবস্থায় তাকে পাওয়া গিয়েছে।

এদিকে গোটা ঘটনার তার পরিবারের লোকজন থানার বাইরে বিক্ষোভ দেখায়। গো রক্ষকদের গ্রেফতারের দাবিতে তারা সরব হয়েছিলেন। তাদের দাবি, গরু নিয়ে যাওয়ার বৈধ কাগজ দেখানো হয়েছিল। তারপরেও মারধর করা হয়। ২ লাখ টাকা তারা চেয়েছিল। কিন্তু গরু কিনতেই টাকা খরচ হয়ে গিয়েছিল। সেকারণে টাকা দিতে পারেনি ওরা। তারপরই তারা মারধর করে। তাকে খুন করা হয়েছে বলে অভিযোগ। পাকিস্তানে চলে যাওয়ার ব্যাপারেও হুমকি দেওয়া হয়। এরপরই শুরু হয় মারধর। দাবি পরিবারের।

রামানাগারার পুলিশ সুপার কার্তিক রেড্ডি জানিয়েছেন, ময়না তদন্তের পরেই মৃত্যুর কারণ জানা যাবে। এদিকে গরু নিয়ে যাওয়ার সময় কোনও নথি দেখানো হয়েছিল কি না সেই প্রশ্নের উত্তরে পুলিশ কর্তা জানিয়েছেন, গাড়ির কাগজগুলো যাচাই করে দেখা হচ্ছে।

পুনীত কেরেহালি নামে এক গোরক্ষকের বিরুদ্ধে মামলা করা হয়েছে। এদিকে একাধিক বিজেপি নেতাদের বিরুদ্ধে ওই অভিযুক্ত ব্যক্তির ছবি সামনে এসেছে। তবে এনিয়ে তাঁরা কোনও মন্তব্য করেননি।

 

ঘরে বাইরে খবর

Latest News

San Francisco Unicorns বনাম Seattle Orcas ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে রবিবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে রবিবার? জানুন রাশিফল ২১ জুলাইয়ে ৭ জেলায় সতর্কতা, ভারী বৃষ্টি চলবে তারপরেও, নিম্নচাপের প্রভাব কতদিন? 2025 IPL-এ কত জনকে রিটেন করা যাবে? স্যালারি ক্যাপ কি হবে?ঠিক হতে পারে মাসের শেষে ‘আমি রাজাকার’, সবথেকে ‘ঘৃণ্য’ শব্দই কীভাবে বাংলাদেশের পড়ুয়াদের স্লোগান হয়ে উঠল? শুভাশিসের সঙ্গে বিয়ের পিঁড়িতে মনামী? ৪০-এ এসে আইবুড়ো নাম ঘোচানোর তোড়জোর শুরু সুযোগ পেতে খারাপ ছেলে হতে হবে… রুতুরাজকে বাদ দেওয়ায় চটেছেন ভারতের প্রাক্তনী ২২ বছর আগের দুর্গাষ্টমীতে শুরু প্রেম, ২০ দিন আগে শেষবার একফ্রেমে যিশু-নীলাঞ্জনা! ২১ জুলাই কলকাতায় কোন কোন রাস্তায় গাড়ি ঘোরানো হবে? কোথায় পার্কিং নেই? রইল তালিকা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.