বাংলা নিউজ > ঘরে বাইরে > Credit card লেট ফি: কত টাকা কাটে HDFC, SBI, ICICI এবং Axis ব্যাঙ্ক?
ছবিটি প্রতীকী, সৌজন্যে মিন্ট (Mint)
ছবিটি প্রতীকী, সৌজন্যে মিন্ট (Mint)

Credit card লেট ফি: কত টাকা কাটে HDFC, SBI, ICICI এবং Axis ব্যাঙ্ক?

  • ন্যূনতম ৫০০ টাকা সাপেক্ষে সমস্ত কার্ডে অগ্রিম পরিমাণ ২.৫০%-এ সংশোধন করা হয়েছে৷ চেক রিটার্নের ক্ষেত্রে, ICICI ব্যাঙ্ক এখন ন্যূনতম ৫০০ টাকাসহ মোট বকেয়ার ২% চার্জ করবে।

শীঘ্রই ICICI ব্যাঙ্ক ক্রেডিট কার্ডের সংশোধিত চার্জ প্রয়োগ করবে। আগামী ১০ ফেব্রুয়ারি থেকে কার্যকর হবে। ব্যাঙ্কের গ্রাহকদের দেওয়া তথ্যানুসারে, ক্রেডিট কার্ডধারীদের নগদ অগ্রিমের উপর একটি লেনদেন চার্জ দিতে হবে। ন্যূনতম ৫০০ টাকা সাপেক্ষে সমস্ত কার্ডে অগ্রিম পরিমাণ ২.৫০%-এ সংশোধন করা হয়েছে৷ চেক রিটার্নের ক্ষেত্রে, ICICI ব্যাঙ্ক এখন ন্যূনতম ৫০০ টাকাসহ মোট বকেয়ার ২% চার্জ করবে।

আরও পড়ুন : Omicron symptoms: ওমিক্রনেই আক্রান্ত হয়েছেন কি না, বুঝবেন কীভাবে?

ICICI ব্যাঙ্ক এমেরাল্ড ক্রেডিট কার্ড ছাড়া অন্য সমস্ত ক্রেডিট কার্ডের ক্ষেত্রে লেট ফি-র চার্জও সংশোধন করেছে৷ লেট পেমেন্ট চার্জ মোট বকেয়া পরিমাণের উপর ভিত্তি করে পরিবর্তিত হয়। যদি আপনার মোট বকেয়া পরিমাণ ১০০ টাকার কম হয়, সেক্ষেত্রে ব্যাঙ্ক কোনও চার্জ করবে না। বেশি পরিমাণের ক্ষেত্রে চার্জ ক্রমবর্ধমান। ৫০,০০০ টাকা বা তার বেশি বকেয়ার ক্ষেত্রে ব্যাঙ্ক সর্বোচ্চ ১,২০০ টাকা লেট ফি চার্জ করবে।

HDFC ব্যাঙ্ক, SBI কার্ড এবং Axis Bank ৫০,০০০ টাকা বা তার বেশি ব্যালেন্স পেমেন্টের জন্য যথাক্রমে ১,৩০০, ১,৩০০ এবং ১,০০০ পর্যন্ত চার্জ করবে।

এইচডিএফসি ব্যাঙ্ক, এসবিআই কার্ড, আইসিআইসিআই ব্যাঙ্ক এবং অ্যাক্সিস ব্যাঙ্কের ক্রেডিট কার্ড চার্জের তুলনামূলক চার্ট। চার্ট সৌজন্যে মিন্ট
এইচডিএফসি ব্যাঙ্ক, এসবিআই কার্ড, আইসিআইসিআই ব্যাঙ্ক এবং অ্যাক্সিস ব্যাঙ্কের ক্রেডিট কার্ড চার্জের তুলনামূলক চার্ট। চার্ট সৌজন্যে মিন্ট ( Mint)

আরও পড়ুন : এয়ারটেল ফ্যামিলি প্যাক: এক প্ল্যানেই গোটা পরিবারের আনলিমিটেড কল ও ডেটা
নভেম্বর মাসের সর্বশেষ RBI ডেটা অনুসারে, ২০২১ সালের অক্টোবরের তুলনায় দেশে ক্রেডিট কার্ডের সংখ্যা ১.৮৪ শতাংশ বেড়েছে৷ অক্টোবর ২০২১-এ বৃদ্ধি পেয়েছে ২ শতাংশেরও বেশি। সেপ্টেম্বর ২০২১-এ ১.৭ শতাংশ বেড়েছে৷ ক্রেডিট কার্ডে ব্যয়ে নভেম্বর মাসে মাসে মাসে ১১.৬ শতাংশ হ্রাস পেয়েছে এবং অক্টোবরে ২৫.৭৯ শতাংশ MoM বৃদ্ধি পেয়েছে৷

বন্ধ করুন