বাংলা নিউজ > ঘরে বাইরে > পূর্ণ রাষ্ট্রীয় মর্যাদায় শুক্রবার দিল্লিতে জেনারেল রাওয়াতের শেষকৃত্য
শেষ শ্রদ্ধা সিডিএস জেনারেল বিপিন রাওয়াতকে। (PTI)

পূর্ণ রাষ্ট্রীয় মর্যাদায় শুক্রবার দিল্লিতে জেনারেল রাওয়াতের শেষকৃত্য

  • এএনআই জানিয়েছে, বৃহস্পতিবার সন্ধ্যায় সামরিক বিমানে করে তাঁদের মরদেহ দিল্লিতে আনা হবে।

শুক্রবার পূর্ণ রাষ্ট্রীয় মর্যাদায় শেষকৃত্য হবে চিফ অফ ডিফেন্স স্টাফ (সিডিএস) জেনারেল বিপিন রাওয়াতের। সূত্র উদ্ধৃত করে সংবাদসংস্থা এএনআই এমনটাই জানিয়েছে। সেদিনই দিল্লি ক্যান্টনমেন্টে শেষকৃত্য সম্পন্ন হবে জেনারেল রাওয়াতের স্ত্রী মধুলিকার।

ওই সূত্রকে উদ্ধৃত করে এএনআই জানিয়েছে, বৃহস্পতিবার সন্ধ্যায় সামরিক বিমানে করে তাঁদের মরদেহ দিল্লিতে আনা হবে। শুক্রবার দিল্লিতে জেনারেল রাওয়াতের বাসভবনে মরদেহ নিয়ে যাওয়া হবে। সকাল ১১ টা থেকে দুপুর দুটো পর্যন্ত তাঁদের জানানো হবে শেষ শ্রদ্ধা। তারপর কামরাজ মার্গ থেকে দিল্লি ক্যান্টনমেন্টের ব্রার স্কোয়ারের শশ্মান পর্যন্ত শেষযাত্রা যাবে। সেখানে তাঁদের শেষকৃত্য সম্পন্ন হবে।

বুধবার তামিলনাড়ুর কুন্নুরে ভেঙে পড়ে ভারতীয় বায়ুসেনার এমআই-১৭ভি৫ হেলিকপ্টার। তাতে ছিলেন সিডিএস জেনারেল রাওয়াত ও তাঁর স্ত্রী-সহ কয়েকজন উচ্চপদস্থ আধিকারিক। হেলিকপ্টারটি সুলুর বায়ুঘাঁটি থেকে ওয়েলিংটনে যাচ্ছিল। যেভাবে হেলিকপ্টার ভেঙে পড়েছিল, তাতে উদ্বেগ ক্রমশ বাড়ছিল। তারইমধ্যে সন্ধ্যা নাগাদ বায়ুসেনার তরফে জানানো হয়, তামিলনাড়ুতে হেলিকপ্টার দুর্ঘটনায় প্রয়াত হয়েছেন সিডিএস জেনারেল রাওয়াত। মৃত্যু হয়েছে তাঁর স্ত্রী মধুলিকা রাওয়াতেরও। তাছাড়া ১১ জন মারা গিয়েছেন। গ্রুপ ক্যাপ্টেন বরুণ সিং আপাতত ওয়েলিংটনের সামরিক হাসপাতালে চিকিৎসাধীন আছেন।

জেনারেল রাওয়াত ও তাঁর স্ত্রী এবং আরও ১১ জনের প্রয়াণে শোকপ্রকাশ করেছেন প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং। তিনি বলেন, ‘আজ তামিলনাড়ুতে অত্যন্ত দুর্ভাগ্যজনক হেলিকপ্টার দুর্ঘটনায় চিফ অফ ডিফেন্স স্টাফ (সিডিএস) জেনারেল বিপিন রাওয়াত, তাঁর স্ত্রী এবং আরও ১১ জন সশস্ত্র বাহিনীর আধিকারিকের প্রয়াণে গভীরভাবে শোকাহত। তাঁর অকাল প্রয়াণে আমাদের সশস্ত্র বাহিনী ও দেশের এক অপূরণীয় ক্ষতি হল।’ সঙ্গে তিনি বলেন, ‘এই দুর্ঘটনায় যে পরিবারগুলি নিজেদের প্রিয়জনদের হারিয়েছেন, তাদের সমবেদনা জানাচ্ছি। গ্রুপ ক্যাপ্টেন বরুণ সিংয়ের দ্রুত আরোগ্য কামনা করছি। যিনি ওয়েলিংটনের সামরিক হাসপাতালে চিকিৎসাধীন আছেন।’

বন্ধ করুন