বাংলা নিউজ > ঘরে বাইরে > Crime against women: অসমে নারীরা কতটা সুরক্ষিত? হিসেব দেখিয়ে BJP-কে বিঁধল তৃণমূল

Crime against women: অসমে নারীরা কতটা সুরক্ষিত? হিসেব দেখিয়ে BJP-কে বিঁধল তৃণমূল

বিজেপি পরিচালিত অসমে কতটা সুরক্ষিত নারীরা. তানিয়ে পরিসংখ্য়া হাজির করল তৃণমূল। প্রতীকী ছবি (AP Photo) (AP)

বিজেপির পক্ষ থেকে বার বারই দাবি করা হয় পশ্চিমবঙ্গে মহিলা মুখ্যমন্ত্রী থাকা সত্ত্বেও এখানে নারীদের অধিকার সুরক্ষিত নয়। এখানে নারীদের ধর্ষণ করা হয়, এই রাজ্যে অত্যাচারিতা হন নারীরা। এবার এনিয়েই অসমের পরিসংখ্যানকে হাজির করে পালটা বিঁধল তৃণমূল।

বিজেপির বিরুদ্ধে কার্যত অলআউট আক্রমণে নেমেছে তৃণমূল। এবার নারী সুরক্ষা নিয়ে বিজেপি পরিচালিত অসম সরকারের বিরুদ্ধে আঙুল তুলেছে সর্বভারতীয় তৃণমূল। তৃণমূলের পক্ষ থেকে টুইট করে জানানো হয়েছে, বিজেপি পরিচালিত অসমে ২০২১ সালে নারীদের বিরুদ্ধে সবথেকে বেশি অপরাধমূলক কাজ হয়েছে। এরপরই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে নিশানা করেছে সর্বভারতীয় তৃণমূল।

তৃণমূলের কটাক্ষ, যখন আপনি নারী শক্তি, নারীদের সম্মান রক্ষার জন্য বলেন তখন আসল ব্যাপারটি হল আপনি ব্যর্থ এটা প্রমাণিত। পাশাপাশি পরিসংখ্যান দিয়ে নারীদের সুরক্ষা কতটা বিঘ্নিত হয়েছে অসমে, সেটাও তুলে ধরেছে তৃণমূল।

NCRB পরিসংখ্যান উল্লেখ করে তৃণমূলের পক্ষ থেকে দাবি করা হয়েছে, ২০২১ সালে crime rate against women সবথেকে বেশি অসমে। বিজেপির নিউ ইন্ডিয়ার একেবারে উজ্জ্বল দিক। পাশাপাশি পরিসংখ্যান উল্লেখ করে তৃণমূলের পক্ষ থেকে দাবি করা হয়েছে, ২০২০ সালে অসমে ক্রাইম এগেন্সট ওম্যান ছিল ১৫৪.৩। পরের বছর তা বৃদ্ধি পেয়ে হয়েছে ১৬৮.৩।

ওয়াকিবহাল মহলের মতে, কোনও রাজ্যে নারীরা কতটা সুরক্ষিত তার নিরিখে সেই রাজ্যের আইন শৃঙ্খলার পরিস্থিতি কতটা উন্নত সেটাও বিবেচনা করা হয়। পাশাপাশি বিজেপির পক্ষ থেকে বার বারই দাবি করা হয় পশ্চিমবঙ্গে মহিলা মুখ্যমন্ত্রী থাকা সত্ত্বেও এখানে নারীদের অধিকার সুরক্ষিত নয়। এখানে নারীদের ধর্ষণ করা হয়, এই রাজ্যে অত্যাচারিতা হন নারীরা। এবার এনিয়েই অসমের পরিসংখ্যানকে হাজির করে পালটা বিঁধল তৃণমূল।

ঘরে বাইরে খবর

Latest News

বজরংবলীর আশীর্বাদ পেতে চাইলে বড় মঙ্গল উপলক্ষে বাড়িতে আনুন এই ৪ বিশেষ জিনিস কারা বিনিয়োগ থেকে লাভ পাবেন, কাদের সম্পর্ক হবে দৃঢ়, দেখুন সাপ্তাহিক রাশিফল শুক্রবার চুল কাটেন না, কালো পোশাকও পরেন না! এবার শ্রীদেবীর প্রিয় জায়গায় জাহ্নবী ‘ওড়িশার উন্নয়নের জন্য...’, নবীনের সঙ্গে জোট না হওয়া প্রসঙ্গে বললেন মোদী বাংলাদেশ ভাগের চক্রান্ত চলছে... অন্য এক দেশ এয়ার বেস গড়তে চেয়েছিল এখানে: হাসিনা ডায়াবিটিস কমাতে পারে জাম, ফেরায় ত্বকের জেল্লা! চোখের সমস্যা থেকেও দেয় মুক্তি ‘একবার বিয়ে করে দেখি…’, রেমালের দামাল হাওয়ায় উরু উরু সোহিনীর মন, শোভন বলছেন… ৩০০০-এর বেশি আবেদন, সচিন-ধোনি ছাড়াও ভারতের কোচ হতে চান নরেন্দ্র মোদী-অমিত শাহ! এবার রাজপথে ‘মৃত্যুঘণ্টা’ বাজালেন মমতা, নেপথ্যে সেই পরেশ পাল, BJP-র প্রশ্ন কার? আজ শহরে রোড শো করবেন মোদী, তার আগে ট্রাফিক নিয়ে বিশেষ নির্দেশিকা কলকাতা পুলিশের

Latest IPL News

KKR-এর ৩টি IPL খেতাব জয়েই জড়িয়ে তিনজন, গম্ভীর-নারিন ছাড়া তৃতীয় ব্যক্তি কে? ‘এই টিমটা যদি সারাজীবন থাকত’, IPL জিতলেও মন খারাপ শাহরুখের, নিলামে কী হবে KKR-র? জন্মদিনে এর থেকে ভালো আর কী উপহার পেতাম! IPL চ্যাম্পিয়ন হয়ে প্রতিক্রিয়া নারিনের আবেদনের সময় শেষ, তবু গম্ভীরের জন্য টিম ইন্ডিয়ার কোচের দরজা খোলা! শুরু জল্পনা ‘অপেক্ষা সার্থক…’, IPL-এর ট্রফি জড়িয়ে রাতপার্টি সুহানা-অনন্যার, ব্রাত্য় কলকাতা! রিঙ্কুকে শুভেচ্ছা জানাতে পন্তের ভিডিয়ো কল! ঋষভকে ব্যাক্তিগত প্রশ্ন করলেন নীতীশ IPL জিতেই বাংলাদেশির ভাইরাল ভিডিয়ো নিয়ে খিল্লি KKR-র, হেসে খুন রাসেল ও নারিন! IPL 2024-র মঞ্চে নজরকাড়া পারফরম্যান্স করা ৫ তরুণ ক্রিকেটার, তালিকায় এই ভারতীয় 'অনন্যা পাণ্ডে হট, সারা আলি খান...' ফাঁস RR-এর রিয়ান পরাগের সার্চ হিস্ট্রি! ৭৪ ম্যাচে ১২৬০টি ছক্কা, ভাঙল আগের সব রেকর্ড, কোন মরশুমে ক'টি করে ছয় দেখা গিয়েছে?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.