বাংলা নিউজ > ঘরে বাইরে > ৬০ করোনা আক্রান্তসহ ২০০০ যাত্রী নিয়ে গোয়াগামী ক্রুজকে ফেরানো হল মুম্বইতে
কর্ডেলিয়া নামক প্রমোদতরীতে করোনা আক্রান্ত হন ৬৬ জন। (HT_PRINT)
কর্ডেলিয়া নামক প্রমোদতরীতে করোনা আক্রান্ত হন ৬৬ জন। (HT_PRINT)

৬০ করোনা আক্রান্তসহ ২০০০ যাত্রী নিয়ে গোয়াগামী ক্রুজকে ফেরানো হল মুম্বইতে

  • জাহাজে একজন কর্মী করোনা আক্রান্ত হতেই আতঙ্ক ছড়িয়েছিল। পরে সেই জাহাজকে আটকে সমস্ত ২০০০ যাত্রীর সোয়াব টেস্ট করানো হয়।

মুম্বই-গোয়া কর্ডেলিয়া প্রমোদতরীতে এক কর্মী করোনা আক্রান্ত হতেই আতঙ্ক ছড়িয়েছিল। পরে সেই জাহাজকে আটকে সমস্ত ২০০০ যাত্রীর সোয়াব টেস্ট করানো হয়। আর তাতেই দেখা যায় সেই প্রমোদতরীতে মোট ৬৬ জন করোনা আক্রান্ত রয়েছেন। আর এই টেস্ট রেজাল্ট আসতেই মুরমুগাওঁ ক্রুজ টার্মিনাল থেকে সেই জাহাজটিকে ফেরানো হয় মুম্বইতে। জানা গিয়েছে আক্রান্ত যাত্রীদেরকে নিয়েই জাহাজটি মুম্বই ফিরেছে। আক্রান্তদের জাহাজেই আইসোলেট করে রাখা হয়েছে।

প্রাথমিক ভাবে এক ক্রুজ কর্মীর নমুনায় করোনার খোঁজ মিলতেই গোয়া সরকার নির্দেশ দেয় যাতে জাহাজে থাকা ২০০০ যাত্রীদের সকলেরই নমুনা পরীক্ষা করা হয়। জাহাজ কর্তৃপক্ষকে নির্দেশ দেওয়া হয় যাতে তারা ভাস্কো-ভিত্তিক সালগাঁওকর মেডিকেল রিসার্চ সেন্টার (এসএমআরসি) হাসপাতালের মাধ্যমে সমস্ত যাত্রীদের কোভিড পরীক্ষা করায়।

জানা গিয়েছে, জাহাজে করোনা আক্রান্তদের মধ্যে ২৭ জন জাহাজ ছাড়তে অস্বীকার করলে রাতেই জাহাজটিকে মুম্বই ফিরে যাওয়ার নির্দেশ দেওয়া হয়। এদিকে জাহাজে করোনা আক্রান্ত ৬৬ জনের মধ্যে মোট ৬ জন ছিলেন জাহাজের ক্রু। এই ৬ জন অবশ্য জাহাজ ছাড়েন। বাকি ৬০ জন করোনা আক্রান্ত যাত্রীকে নিয়ে পরে প্রমোদতরীটি ফিরে যায় মুম্বই। এর আগে গত অক্টোবরে এই প্রমোদতরী থেকেই শাহরুখ খানের ছেলে আরিয়ানকে মাদক মামলা গ্রেফতার করেছইল এনসিবি।

বন্ধ করুন