বাড়ি > ঘরে বাইরে > ২৪ নভেম্বর পর্যন্ত ঘরোয়া উড়ান পরিষেবায় থাকবে বিধিনিষেধ : কেন্দ্র
২৪ নভেম্বর পর্যন্ত ঘরোয়া উড়ান পরিষেবায় থাকবে বিধিনিষেধ (ছবিটি প্রতীকী, সৌজন্য ব্লুবার্গ)
২৪ নভেম্বর পর্যন্ত ঘরোয়া উড়ান পরিষেবায় থাকবে বিধিনিষেধ (ছবিটি প্রতীকী, সৌজন্য ব্লুবার্গ)

২৪ নভেম্বর পর্যন্ত ঘরোয়া উড়ান পরিষেবায় থাকবে বিধিনিষেধ : কেন্দ্র

  • কোনও ঝুঁকির পথে হাঁটল না কেন্দ্র।

দেশে করোনাভাইরাস আক্রান্তের সংখ্যা ক্রমশ বাড়ছে। এই অবস্থায় কোনও ঝুঁকির পথে হাঁটল না কেন্দ্র। জানিয়ে দেওয়া হল, এখনও স্বাভাবিক হচ্ছে না ঘরোয়া উড়ান পরিষেবা। আগামী ২৪ নভেম্বর পর্যন্ত অভ্যন্তরীণ উড়ান চলাচলে বিধিনিষেধ থাকবে।

গত ২৫ মার্চ থেকে ভারতে ঘরোয়া উড়ান পরিষেবা স্থগিত করে দিয়েছিল কেন্দ্র। প্রাথমিকভাবে ৩১ মার্চ রাত ১১ টা ৫৯ মিনিট পর্যন্ত সেই বিধিনিষেধ জারি হয়েছিল। পরবর্তীতে বাড়ানো হয়েছিল সেই সময়সীমা। শেষপর্যন্ত যাবতীয় সুরক্ষাবিধি-সহ ২৫ মে থেকে শুরু হয় ঘরোয়া উড়ান পরিষেবা। এরইমধ্যে চতুর্থ দফার লকডাউনের শেষের দিকে (৩১ মে শেষ হয়েছিল) কেন্দ্র জানিয়েছিল, আনলকের তৃতীয় পর্যায়ে পরিস্থিতি বিবেচনা করে পুরোদমে উড়ান পরিষেবা শুরুর সিদ্ধান্ত নেওয়া হবে। 

কিন্তু তারপর থেকে দেশে করোনা আক্রান্তের সংখ্যা পাল্লা দিয়ে বেড়েছে। তার জেরে পুরোদমে উড়ান পরিষেবা চালানোর আশায় দাঁড়ি টানতে বাধ্য হয় কেন্দ্র। চলতি মাসের গোড়ার দিকে কেন্দ্রীয় অসামরিক বিমান পরিবহনমন্ত্রী হরদীপ সিং পুরী জানিয়েছিলেন, করোনাভাইরাস পর্বের আগে যত সংখ্যক ঘরোয়া উড়ান চলত, এবারের দীপাবলি পর্যন্ত তার ৫৫-৬০ শতাংশ বিমান উড়বে বলে আশা করা হচ্ছে।

বন্ধ করুন