বাংলা নিউজ > ঘরে বাইরে > Custom Clearance fraud: উপহারের নামে প্রতারণা! ইনস্টাগ্রামে ভাই সেজে ২ লক্ষ টাকা ঠকিয়ে নিল ব্যক্তি

Custom Clearance fraud: উপহারের নামে প্রতারণা! ইনস্টাগ্রামে ভাই সেজে ২ লক্ষ টাকা ঠকিয়ে নিল ব্যক্তি

উপহারের নামে প্রতারণা! (Pexel)

Custom Clearance: মেয়েটি বাড়ি থেকে গয়না চুরি করে বিক্রি করতে জুয়েলার্সের কাছে গিয়েছিল।এরপর জুয়েলারি মেয়েটির পরিবারকে বিষয়টি জানালে পরিবারের সদস্যরা বিষয়টি জানতে পারেন। কেন হঠাৎ বাড়ির গয়না চুরি করতে হয়েছিল মেয়েটিকে?

প্রথমে ভাইয়ের পরিচয় দিয়ে ইনস্টাগ্রামে যোগাযোগ করেছিল। তারপর মেয়েটিকে গয়না ও আইফোন দিয়ে প্রলোভন দিয়েছিল। এরপর কাস্টমস ক্লিয়ারেন্সের নামে ৬ দিনে প্রায় দুই লক্ষ টাকা হাতিয়ে নিয়েছে প্রতারকরা। লখনউয়ের ইন্দিরা নগর এলাকায় বসবাসকারী এক তরুণীর সঙ্গে ঘটে গিয়েছে এমনই একটি ঘটনা। অভিযোগের তদন্ত করছে পুলিশ।

  • আসল ঘটনাটা কী ঘটেছে

ইন্দিরা নগরের লাভকুশ নগরের বাসিন্দা সানা সিদ্দিকী একটি বিউটি পার্লারে কাজ করেন। ২২ এপ্রিল, তিনি ইনস্টাগ্রামে রবি নামে একটি ছেলের কাছ থেকে একটি ফ্রেন্ড রিকুয়েস্ট পেয়েছিলেন। এরপরই শুরু হয় তাঁদের কথোপকথন। ছেলেটি মেয়েটিকে বন্ধু হতে বললে সানা ছেলেটিকে তাঁর ভাই হওয়ার প্রস্তাব দিয়েছিল। ছেলেটিও মেনে নেয় সেই প্রস্তাব। কথোপকথন এগোলে মেয়েটির নম্বর চেয়েছিল সে। তারপর তাকে বলেছিল যে ভাই হিসাবে ছেলেটি তাকে কিছু গয়না এবং একটি আইফোন উপহার দিতে চায়। এটা মেয়েটির বিয়েতে কাজে লাগবে। মেয়েটিও সত্যি ভেবে তার ফাঁদে পা দেয়। এরপর মেয়েটির ছবি ও আধার কার্ড চেয়েছিল ছেলেটি। তারপর টাকা পাঠানোর জন্য কিউআর কোডও নিয়েছিল।

  • পুরো পরিবারকে জেলে পাঠানোর হুমকি দেওয়া হয়েছিল

এরপর ছবির মাধ্যমে উপহারটি দেখিয়ে মেয়েটির আস্থা অর্জন করা হয়েছিল। কিছুক্ষণ পর মনোজ নামের এক ছেলের ফোন এসেছিল মেয়েটির কাছে। মনোজ তখন মেয়েটিকে বলেছিল যে, বিমানবন্দরে লাগেজ বাজেয়াপ্ত করা হয়েছে। কাস্টমস ক্লিয়ার করতে হবে। এ জন্য টাকা দাবি করা হচ্ছে। মেয়েটি তখন নিজের কাছ থেকে ৩৫ হাজার টাকা পাঠিয়ে দিয়েছিল। এরপর তারা আরও টাকা দাবি করতে শুরু করলে মেয়েটি স্পষ্টভাবে অস্বীকার করতে থাকে। এর পরে প্রতারক আয়কর অফিসারের ছদ্মবেশে ধরে মেয়েটিকে হুমকি দিতে শুরু করেছিল। পুরো পরিবারকে জেলে পাঠানোর হুমকিও দিয়েছিল তারা।

এইসব কারণে মেয়েটি এতটাই ভয় পেয়ে গিয়েছিল যে সে তার বন্ধুদের কাছেও টাকা ধার করে, প্রায় ১ লক্ষ ৯৪ হাজার টাকা প্রতারকদের কাছে স্থানান্তর করে দিয়েছিল। তারপরও প্রতারকদের চাহিদা বাড়তে থাকে। এরপর মেয়েটি বাড়ি থেকে গয়না চুরি করে বিক্রি করতে জুয়েলার্সের কাছে গিয়েছিল।এরপর জুয়েলারি মেয়েটির পরিবারকে বিষয়টি জানালে পরিবারের সদস্যরা বিষয়টি জানতে পারেন। এরপর মেয়েটির বাবা পুলিশে গিয়ে মামলা করেন। বর্তমানে পুলিশ এই বিষয়টি নিয়েই তদন্ত করছে।

https://bangla.hindustantimes.com/bengal

ঘরে বাইরে খবর

Latest News

Video: ভোটে জয়ের হ্যাটট্রিকের পর কাশীর মন্দিরে পুজো বারাণসীর MP মোদীর জয়ের হ্যাটট্রিকের পর বারাণসীতে ফিরেই ভাষণে ভোজপুরী! ফোকাসে কৃষি, কী বললেন মোদী? আয়া নয়, বৃদ্ধদের দেখভাল করছে রোবট! মনে করায় ওষুধের কথা, পড়তে পারে মনের অবস্থা মমতা বন্দ্যোপাধ্যায়কে চিঠি লিখলেন হিমন্ত বিশ্বশর্মা, কোন দাবিতে অসম থেকে বার্তা? ‘মোদীজিকে ভয় দেখানো যাবে না’, চিনকে তুলোধনা করে বার্তা তাইওয়ানের 'আমাকে মানেই না ওঁরা', বিজেপি নিয়ে ক্ষোভ-অভিমান সুর অনন্ত মহারাজের কণ্ঠে তিনিই রেলের বিরুদ্ধে পুলিশে FIR করেছেন, জানেনই না কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসের যাত্রী রাতের মেট্রোয় যাত্রী নেই!‌ বিপুল টাকা লোকসান করে চলছে ট্রেন, পরিষেবা কি বন্ধ হবে IPL-র প্রতিভা খুঁজতে ইডেনে আরপিরা, বাংলার T20 লিগে ব্যাটে-বলে নজর কাড়লেন ঋত্বিক দিল্লিতে শ্রীদেবী কন্যাকে মন দিলেন আমির পুত্র! বেদাং কি তবে খুশির অতীত?

T20 WC 2024

বিশ্বকাপে গড়াপেটায় জড়ানোর চেষ্টা উগান্ডার খেলোয়াড়কে! সামনে এল চাঞ্চল্যকর তথ্য ভারতীয় ভেবে পাকিস্তানের সমর্থককেই মারতে গেলেন হ্যারিস রউফ,অভব্যতার ভিডিয়ো ভাইরাল T20 বিশ্বকাপের গ্রুপ লিগে ভারতের থেকেও বেশি টাকা কামিয়েছে তিনটি দল- দেখুন হিসাব এখানে অনেক খেলেছি, জানি কীভাবে জিততে হয়- Super 8 শুরুর আগে আত্মবিশ্বাসী রোহিত পুরানের তাণ্ডবে T20 WCএ নিজেদের সর্বোচ্চ রান করল উইন্ডিজ, আফগানদের হারাল ১০৪ রান ভাঙল ১০ বছর আগের রেকর্ড, T20 WC-এর পাওয়ারপ্লেতে সর্বোচ্চ স্কোর করল উইন্ডিজ এই আফগান বোলার এক ওভারে দিলেন ৩৬ রান! যুবরাজ সিংকে মনে করালেন নিকোলাস পুরান পাকিস্তানে সময় নষ্ট করো না, ভারতীয় দলের দায়িত্ব নাও! কার্স্টেনকে বার্তা ভাজ্জির সব ম্যাচ জিতেও সুপার এইটেই খেলতে হবে ভারতের বিরুদ্ধে, ICC-র নিয়মে বিরক্ত স্টার্ক পাকিস্তান বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ায় দুঃখিত বাংলাদেশ তারকা,তবু আশা দেখছেন তামিম

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.