বাংলা নিউজ > ঘরে বাইরে > এলপিজি সিলিন্ডার 'রিফিল'-এর নিয়মে বড় রদবদলের ঘোষণা কেন্দ্রের, জানুন বিশদ
ছবিটি প্রতীকী, সৌজন্যে ব্লুমবার্গ
ছবিটি প্রতীকী, সৌজন্যে ব্লুমবার্গ

এলপিজি সিলিন্ডার 'রিফিল'-এর নিয়মে বড় রদবদলের ঘোষণা কেন্দ্রের, জানুন বিশদ

  • এলপিজি গ্রাহকদের কথা মাথায় রেখে বড় ঘোষণা করল কেন্দ্রীয় পেট্রোলিয়াম এবং প্রাকৃতিক গ্যাস মন্ত্রক।

এলপিজি গ্রাহকদের কথা মাথায় রেখে বড় ঘোষণা করল কেন্দ্রীয় পেট্রোলিয়াম এবং প্রাকৃতিক গ্যাস মন্ত্রক। এবার থেকে এলপিজি গ্রাহকরা তাদের পছন্দের ডিস্ট্রিবিউটার বেছে নিতে পারবেন, তাদের থেকেই পরবর্তীতে সিলিন্ডার রিফিল করাতে পারবেন গ্রাহকরা। কেন্দ্র আরও জানায়, এই পুরো প্রকল্পটি এখনও পাইলট পর্যায়ে রয়েছে। কয়েকদিনের মধ্যেই এটি পূর্ণ মাত্রায় লঞ্চ করা হবে।

এই বিষয়ে কেন্দ্রীয় পেট্রোলিয়াম এবং প্রাকৃতিক গ্যাস মন্ত্রক বিবৃতি প্রকাশ করে বলে, 'এখন থেকে গ্রাহকরা বেছে নিতে পারবেন যে কোন ডিস্ট্রিবিউটারের থেকে তাঁরা এলপিজি সিলিন্ডার রিফিল করাতে চান। আপাতত পাইলট ফেজে এই প্রকল্পটি চালু করা হবে চণ্ডীগড়, কোইম্বাতোর, গুরুগ্রাম, পুণে এবং রাঁচিতে।'

মোবাইল অ্যাপ বা কাস্টোমার পোর্টাল থেকে যখন এলপিজি রিফিল বুক করা হবে, সেখানে ডিস্ট্রিবিউটারদের একটি তালিকা থাকবে এই প্রকল্প চালু করা হলে। পাশাপাশি এই তালিকায় ডিস্ট্রিবিউটারদের পারফর্ম্যান্স এবং রেটিং দেওয়া হবে। তা দেখেই গ্রাহকরা নিজেদের পছন্দমতো ডিস্ট্রিবিউটার বেছে নিতে পারবেন। এর মাধ্যমে ডিস্ট্রিবিউটারদের পারফর্ম্যান্সের মানেরও উন্নতি হবে বলে আশা করছে কেন্দ্রীয় পেট্রোলিয়াম এবং প্রাকৃতিক গ্যাস মন্ত্রক।

এদিকে চলতি মাসে ভর্তুকিহীন রান্নার গ্যাসের দাম অপরিবর্তিত থাকলেও জুনের পয়লা তারিখেই ১২৩ টাকা কমে বাণিজ্যিক সিলিন্ডারের দাম। পয়লা তারিখে না বাড়লেও চলতি মাসে রান্নার গ্যাসের দাম যে বাড়বে না, এমন কোনও নিশ্চয়তা নেই। তবে এতকিছউর মাঝেও গ্যাসের সিলিন্ডার পৌঁছে দেওয়ার পরিষেবা উন্নতি করার দিকে নজর দিয়েছে কেন্দ্র।

বন্ধ করুন