বাংলা নিউজ > ঘরে বাইরে > ক্যান্সার রোগীকে দিয়ে ভারতে 'হেরোইন পাচার'! বিদেশি মহিলা শোনালেন করুণ কাহিনি

ক্যান্সার রোগীকে দিয়ে ভারতে 'হেরোইন পাচার'! বিদেশি মহিলা শোনালেন করুণ কাহিনি

ট্রলির মধ্যে মাদক লুকিয়ে পাচারের প্রবণতা রয়েছে। প্রতীকী ছবি (AP Photo) (AP)

ছত্রপতি শিবাজি মহারাজ আন্তর্জাতিক বিমানবন্দরের আধিকারিকরা আফ্রিকা থেকে আসা যাত্রীদের উপর নজর রাখছিলেন। তখনই ওই মহিলাকে দেখে সন্দেহ হয় তাদের।

মুম্বই এয়ারপোর্টের কাস্টমস আধিকারিকরা ৪০ বছর বয়সী জিম্বাবোয়ের বাসিন্দা এক মহিলাকে গ্রেফতার করেছেন। তার কাছ থেকে প্রায় ৬০ কোটি টাকার হেরোইন বাজেয়াপ্ত করা হয়েছে। সূত্রের খবর, ওই মহিলা অত্যন্ত গরিব পরিবারের সদস্য। তার উপর তিনি ক্যান্সারের মতো মারণ রোগে আক্রান্ত। চিকিৎসার খরচ চালানোর মতো আর্থিক অবস্থা তাঁর নেই। মাদক চক্রের পান্ডারা তাকেই পাচারকারী হিসাবে নিয়োজিত করেছিল। শর্ত ছিল হেরোইন পাচার করে দিতে পারলে তার চিকিৎসা খরচ পাচারকারীরা দেবে। দাবি করেছেন তিনি। 

এদিকে ছত্রপতি শিবাজি মহারাজ আন্তর্জাতিক বিমানবন্দরের আধিকারিকরা আফ্রিকা থেকে আসা যাত্রীদের উপর নজর রাখছিলেন। তখনই ওই মহিলাকে দেখে সন্দেহ হয় তাদের। এরপর তল্লাশি চালাতেই বেরিয়ে আসে বিপুল পরিমাণ হেরোইন। মেডিকেল ভিস নিয়ে তিনি হারারে থেকে মুম্বই এসেছিলেন রোজি নামে ওই মহিলা

এক আধিকারিক জানিয়েছেন, ব্য়াগ তল্লাশি করতেই ৭০০৬ গ্রাম হেরোইন ও ১৪৮০ দানাজাতীয় মাদক পাওয়া যায়।একটা ট্রলি ব্যাগের মধ্যে একটি এক্সিকিউটিভ ব্য়াগ ও তার মধ্যে দুটি ফাইল ফোল্ডারের মধ্যে এগুলি লুকিয়ে রাখা হয়েছিল। জেরায় ওই মহিলা জানিয়েছেন, হারারেতে তাকে এই মাদক দেওয়া হয়েছিল। দিল্লিতে এটি হাতবদলের কথা ছিল। এই মাদক পাচারের বিনিময়ে বিনা পয়সায় তার চিকিৎসা করানো হবে বলে প্রতিশ্রুতি দেওয়া হয়েছিল বলে তার দাবি। 

 

ঘরে বাইরে খবর
বন্ধ করুন

Latest News

দ্বন্দ্ব–অসন্তোষ মেটাতে হবে, পুরুলিয়ায় মলয় ঘটককে কড়া নির্দেশ দিলেন মুখ্যমন্ত্রী সবার জন্য নিয়ম সমান হবে না কেন? হার্দিককে নিয়ে BCCI-এর কাছে ইরফান পাঠানের প্রশ্ন লিপ ডে উপলক্ষে বিশেষ চমক গুগলের! টাচ করলেই ব্যাঙ লাফাবে কোন রাজ্যে কী নামে ডাকা হয় সাধের ফুচকাকে? কেমন হল উচ্চমাধ্যমিকের স্ট্যাটিসটিকসের প্রশ্ন? কী বলছেন শিক্ষক ‘‌গরিবদের বাড়ি তৈরি করে না দিলে কী করি দেখে নেবেন’‌, ঝাড়গ্রামে হুঁশিয়ারি মমতার শাহজাহানের পর গ্রেফতার অনুগামী আমির আলি গাজি, রয়েছে ধর্ষণের অভিযোগ নায়িকা-সুরকারের পর ফেব্রুয়ারিতেই প্রয়াত ‘চৌরঙ্গী’র গীতিকার, মিল্টু ঘোষ মেয়েলি হওয়ায় শারীরিক নির্যাতনের শিকার! দিদি নম্বর ওয়ানে কী বললেন রঞ্জিতা? IND vs ENG: 'ইংল্যান্ডেই' পঞ্চম টেস্ট খেলতে নামবে ভারত! সিরিজ জিতে যাওয়ায় রক্ষে

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.