বাংলা নিউজ > ঘরে বাইরে > Money stole from bank accounts without OTP: ফোনে আসেনি OTP! গুজরাটে ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে উধাও লাখ-লাখ টাকা - রিপোর্ট

Money stole from bank accounts without OTP: ফোনে আসেনি OTP! গুজরাটে ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে উধাও লাখ-লাখ টাকা - রিপোর্ট

সাইবাপ প্রতারণা গুজরাটে। (ছবিটি প্রতীকী, সৌজন্যে Pixabay)

Money stole from bank accounts without OTP: নেটব্যাঙ্কিংয়ের ক্ষেত্রে বড়সড় সাইবার জালিয়াতির অভিযোগ উঠল। অভিযোগকারীরা দাবি করেছেন, ফোনে ওটিপি আসেনি। তারপরও ব্যাঙ্কের অ্যাকাউন্ট থেকে লাখ-লাখ টাকা উধাও হয়ে গিয়েছে।

ফোনে আসছে না কোনও ওটিপি। তা সত্ত্বেও নেটব্যাঙ্কিং অ্যাকাউন্টে যুক্ত হয়ে যাচ্ছে অজানা অ্যাকাউন্ট। কিছু বোঝার আগেই নিজের অ্যাকাউন্ট থেকে সেই অজানা অ্যাকাউন্টে চলে যাচ্ছে লাখ-লাখ টাকা। এমনই একাধিক অভিযোগ উঠেছে গুজরাটের ভদোদরায়। একটি সংবাদমাধ্যমের প্রতিবেদনে এমনই জানানো হয়েছে।

কীভাবে টাকা হাতানোর অভিযোগ উঠেছে?

দ্য টাইমস অফ ইন্ডিয়ার প্রতিবেদন অনুযায়ী, পুলিশের অ্যাসিসট্যান্ট কমিশনার (সাইবার ক্রাইম) হার্দিক মাকাদিয়া জানিয়েছেন যে অভিযোগকারীদের নেটব্যাঙ্কিং অ্যাকাউন্টে উপভোক্তা হিসেব একটি অজানা অ্যাকাউন্ট যুক্ত হয়ে গিয়েছিল। কোনও গোলযোগের কারণে সেরকম হয়েছে বলে প্রাথমিকভাবে মনে করেছিলেন অভিযোগকারীরা। কিন্তু পরে ভুল ভাঙে। অভিযোগকারীদের অ্যাকাউন্ট থেকে লাখ-লাখ টাকা গায়েব হয়ে যায়। চোখের পলকে টাকা চলে যায় জালিয়াতদের অ্যাকাউন্টে। 

আরও পড়ুন: Cyber Fraud: পার্সেল হাতে পেতে ৬ টাকা পেমেন্ট করতে বলে অনলাইনে ১৮ হাজার লোপাট! সাইবার ক্রাইমে নয়া ফর্মুলা

অথচ নয়া উপভোক্তাকে যোগ করার জন্য ফোনে কোনও ওটিপি আসেনি বলে দাবি করেছেন অভিযোগকারীরা। পুলিশ জানিয়েছে, আগে জালিয়াতি চক্র যেভাবে প্রতারণার ফাঁদ পাতত, তা আমূল পালটে গিয়েছে। আগে যে ব্যক্তিদের 'টার্গেট' করত, তাঁদের সিম পালটে নিত জালিয়াতরা। যাতে ওই 'টার্গেট'-র ফোনে ওটিপি না যায়। যতক্ষণ সেই বিষয়টা জানতে পারতেন 'টার্গেট'-রা, ততক্ষণে ব্যাঙ্ক থেকে টাকা উধাও হয়ে যেত। কিন্তু এবার যাঁরা যাঁরা অভিযোগ দায়ের করেছেন, তাঁদের সিম কার্ড সক্রিয় আছে। 

আরও পড়ুন: প্রেমের ফাঁদ তথা নানা উপায়ে মার্কিনিদের ৮০ হাজার কোটি সাফ করেছে ভারতের একাধিক ভুয়ো কলসেন্টার

সেই পরিস্থিতিতে ব্যাঙ্ক কর্তৃপক্ষের সঙ্গে কথা বলছে পুলিশ। ওই প্রতিবেদন অনুযায়ী, পুলিশের অ্যাসিসট্যান্ট কমিশনার (সাইবার ক্রাইম) জানিয়েছেন যে ব্যাঙ্কের সাইবার সুরক্ষা ব্যবস্থার কোনও ফাঁকফোকর ছিল কিনা, তা খতিয়ে দেখা হচ্ছে। ইতিমধ্যে ব্যাঙ্ক কর্তৃপক্ষের কাছে বিষয়টি নিয়ে চিঠি লেখা হয়েছে। সেইসঙ্গে নেটব্যাঙ্কিং পরিষেবা ব্যবহারকারীদের সতর্ক থাকার পরামর্শ দিয়েছে পুলিশ।

ঘরে বাইরে খবর

Latest News

‘‌কোথায় গেল ৩ হাজার কোটি টাকা ফেরতের গ্যারান্টি?’‌ প্রশ্ন শশী পাঁজার শাহজাহানদের বিরুদ্ধে CBIএর ই-মেইল আইডে জমা পড়ল বস্তা বস্তা অভিযোগ 'নিষিদ্ধ' চিনা সংস্থার সাথে হাত মেলাল মলদ্বীপ, বেজিং প্রেমে এ কী করছেন মুইজ্জু? পাহাড় কেটে বসেছে লাইন, বাংলা থেকে সিকিমের পথে কোন কোন স্টেশন দিয়ে যাবে ট্রেন? শর্ত আরোপ করে হাওড়ায় পুরনো পথেই রাম নবমীর মিছিলের অনুমতি আদালতের জোর করে হাসছে, আসলে মনকষ্টে ভুগছে হার্দিক, নিজের অভিজ্ঞতা থেকে বললেন কেপি রোম্যান্সে গদগদ, বিয়ের দিন কৃতিকে কবিতা পড়ে শোনান পুলকিত! দেখুন ভিডিয়ো ছেলেরা পাত্তাই পায় না কার কাছে মনের কথার সেটে!দ্রোণ বললেন 'মাইক্রোস্কোপ দিয়ে…' IPL 2024: ৫৭টা ইনিংসে ২০০০ রান! রাহুলকে পিছনে ফেলে অনন্য নজির গড়লেন রুতুরাজ রাম নবমী ‘ওদের দাঙ্গা করার দিন’, আল্লার নামে প্রার্থনা করবেন, বললেন মমতা

Latest IPL News

জোর করে হাসছে, আসলে মনকষ্টে ভুগছে হার্দিক, নিজের অভিজ্ঞতা থেকে বললেন কেপি IPL 2024: ৫৭টা ইনিংসে ২০০০ রান! রাহুলকে পিছনে ফেলে অনন্য নজির গড়লেন রুতুরাজ ছক্কার হ্যাটট্রিক হাঁকানো বল খুদেকে উপহার দিয়ে মন জিতলেন ধোনি, ভাইরাল হল ভিডিয়ো যাবতীয় অভিমান গলে জল, নাইটরা জিততেই ইডেনের পিচ কিউরেটর সুজনকে বাহবা শাহরুখের ‘ক্রিকেট একজনের খেলা নয়’, অধিনায়কের টানা সমালোচনার উত্তরে বললেন পোলার্ড গিলকে সামনে দেখে বেহুঁশ হওয়ার জোগাড় যুবতীর! নেটিজেনরা বলল ‘আমারও এরকম হাল হত’ MI vs CSK: হার্দিক থেকে রুতুরাজ প্রত্যেকেই মানলেন ম্যাচে পার্থক্য গড়লেন ধোনি MI vs CSK: সাধারণ বোলিং, সাধারণ মানের নেতৃত্ব- হার্দিকের উপর বেজায় চটলেন গাভাসকর T20-তে মানিয়ে নিতে সময় লাগছিল- শুরুতে সাফল্য না পাওয়ার কারণ বোঝালেন স্টার্ক CSK-র সঙ্গে যুক্ত হচ্ছেন চেতেশ্বর পূজারা? তারকার ইঙ্গিতপূর্ণ পোস্ট ঘিরে জল্পনা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.