বাংলা নিউজ > ঘরে বাইরে > Cyber Fraud in name of President: ‘আমি ফেসবুক বেশি ব্যবহার করিনা, নম্বর দিন’, রাষ্ট্রপতির নাম করে সাইবার অপরাধ, কোথায়?

Cyber Fraud in name of President: ‘আমি ফেসবুক বেশি ব্যবহার করিনা, নম্বর দিন’, রাষ্ট্রপতির নাম করে সাইবার অপরাধ, কোথায়?

ঝাড়খণ্ডে রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুর নাম করে সাইবার অপরাধ।

রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুর জন্মদিনে তাঁকে শুভেচ্ছা জানাতে গিয়ে এই হোয়াটসঅ্যাপ গ্রুপের খপ্পরে পড়ে যান ওই বিজেপি নেতা। প্রথমে ফেসবুকে একটি রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুর নামের গ্রুপে লাইক করেছিলেন ওই বিজেপি নেতা। 

রাষ্ট্রপতির নামে তৈরি হয়েছে হোয়াটসঅ্যাপ গ্রুপ। আর সেই গ্রুপ থেকে চাওয়া হচ্ছে টাকা। ঘটনা ঝাড়খণ্ডের জামশেদপুরের। জামশেদপুরের বিজেপি নেতা মেরাজ আহমেদ এই ঘটনায় টাকা খোয়াতে খোয়াতে বেঁচে গিয়েছেন। জানা যাচ্ছে, বুধবার রাতে মেরাজ আহমেদের ৪ থেকে ৫ বন্ধুকে হোয়াটস অ্যাপে মেসেজ করে এই টাকা চায় প্রতারকরা। পরে ঘটনা জানা যায় পুলিশের দ্বারস্থ হতেই।

জানা যাচ্ছে, রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুর জন্মদিনে তাঁকে শুভেচ্ছা জানাতে গিয়ে এই হোয়াটসঅ্যাপ গ্রুপের খপ্পরে পড়ে যান ওই বিজেপি নেতা। প্রথমে ফেসবুকে একটি রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুর নামের গ্রুপে লাইক করেছিলেন ওই বিজেপি নেতা। তারপর তাঁর কাছে আসে একটি মেসেজ। সেখানে লেখা,'আমি ফেসবুক বেশি ব্যবহার করিনা.. তাই মোবাইল নম্বর দিন।' তারপর মেরাজ দিয়ে দেন তাঁর ফোন নম্বর। তারপর তিনি রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুর নামে একটি হোয়াটস অ্যাপ গ্রুপে যুক্ত হয়ে পড়েন। সেই গ্রুপে মেরাজকে সংযুক্ত করা হয় বলে জানা যায়। এদিকে, হোয়াটসঅ্যাপ গ্রুপে সংযুক্ত হতে একটি ওটিপি এসেছিল মেরাজের ফোনে। এরপর মেরাজ আহমেদের বন্দুদের কাছে ফোন যেতে শুরু করে। যেখানে মেরাজের দাবি, তিনি কাউকে ফোন করেনইনি! তারপরই সন্দেহ বাড়ে। 

( Video: সবুজ হিরে, রুপোর গণেশ, বাইডেন দম্পতিকে আরও যা উপহার দিলেন মোদী)

এরপরই পুলিশের দ্বারস্থ হন মেরাজ। আগে করে দেন হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট ডিলিট। তবে এই ঘটনা থেকে কারোর আর্থিক পরিস্থিতির কোনও ক্ষতি হয়নি বলে জানা গিয়েছে। তবে ঝাড়খণ্ড বহুদিন ধরেই সাইবার ঠগীদের আঁতুর ঘর বলে জানা যায়। এককালে ম্যাট্রিমোনিয়াল সাইট থেকে সাইবার ক্রাইমের পর পর ঘটনা জামশেদপুরে উঠে আসে। এছাড়াও ঝাড়খণ্ডের জামতাড়া বেশ খানিকটা পরিচিতি পেয়ে গিয়েছে এই সাইবার সংক্রান্ত কুকীর্তিতে জড়িতদের জেরে। ফোন করে টাকা আত্মসাৎ করার জাল এই এলাকা থেকে বহু জায়গায় ছড়িয়ে পড়ে।

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

ঘরে বাইরে খবর

Latest News

রাজস্থানের বারোটা বাজিয়ে ইংল্যান্ডে গিয়ে সাফাই দিলেন বাটলার, দোহাই দিলেন সূচির মস্তিষ্কের ক্ষমতা হবে প্রকট! স্মৃতিশক্তিও বাড়বে চারগুণ, কীভাবে? জেনে নিন ‘‌এদের দিয়ে শৌচালয়টাও পরিষ্কার করাবেন’‌, সুভাষকে কড়া ভাষায় নিশানা করলেন অভিষেক নতুন হেয়ারস্টাইলে ফ্রেশ লুকে নতুন মা অনুষ্কা, ভাইরাল ছবি অধিকাংশ সিরিয়ালই বন্ধ হয় জলদি, ৭০০ পার করা অনুরাগের ছোঁয়া নিয়ে কী বললেন ‘সূর্য’? Video: ছিলেন নিখোঁজ! বাংলাদেশের MP আনোয়ারুল আজিমের মৃতদেহ উদ্ধার নিউটাউনে! Video: OBC রিজার্ভেশন থেকে মুসলিমদের বাদ দিতে হবে এমন রায় মানবো না- মমতা রামকৃষ্ণ মিশনে হামলায় গ্রেফতার ৫, অধরা মূল অভিযুক্ত প্রদীপ রায়, পুলিশ কী বলছে? আগামিকাল কেমন কাটবে আপনার? কারা পাবেন ভাগ্যের সাহায্য? জেনে নিন ২৩ মে’র রাশিফল IPL-এ ইতিহাস কোহলির, বিশ্বের প্রথম ক্রিকেটার হিসেবে ছুঁলেন ৮ হাজারের এভারেস্ট

Latest IPL News

রাজস্থানের বারোটা বাজিয়ে ইংল্যান্ডে গিয়ে সাফাই দিলেন বাটলার, দোহাই দিলেন সূচির রিঙ্কুও নাকি ভ্যাঁ করে কেঁদে ফেলেছিলেন, কবে-কখন? অকপটে জানালেন নাইট তারকা,ভিডিয়ো IPL 2024-বোলারদের স্ট্যাটস দেখি না, রানে ফিরতেই উদ্ধত মন্তব্য কোহলির নিরাপত্তা নিয়ে সংশয় নয়, কেন অনুশীলন বাতিল করে RCB, আসল কারণ জানাল আয়োজকরা শাহরুখ, গম্ভীর নয়, নাইট ড্রেসিং রুমে দাদা হিসেবে ভোকাল টনিক পাণ্ডেজির তর্ক টিপ্পনী এখন অতীত, বিরাটে মজে সুনীল গাভাসকর, বলছেন RCB ফেভারিট রিঙ্কু সিং কোথায় গেলেন! KKR-এর তারকা ব্যাটরকে নিয়ে বড় মন্তব্য করলেন মাইকেল ভন মিলে গেল KKR-কে নিয়ে গম্ভীরের ভবিষদ্বাণী! ফাইনালের জন্য দিলেন বিশেষ বার্তা আমদাবাদে জঙ্গি গতিবিধি! কোহলির নিরাপত্তা নিয়ে সংশয়ে অনুশীলন বাতিল RCB-র! আইপিএল গ্রুপ পর্যায়ে প্রথম দুইয়ে থাকা KKR,SRH-এর ক'জন যাচ্ছেন T20 বিশ্বকাপে?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.