প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (ছবি সৌজন্য এএনআই)
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (ছবি সৌজন্য এএনআই)

Cyclone Amphan Latest Updates: ‘আমফান’ পরিস্থিতির পর্যালোচনায় বিকেলে উচ্চ পর্যায়ের বৈঠক মোদীর

‘আমফান’ সুপার সাইক্লোনে পরিণত হতে চলেছে। পূর্বাভাস দিয়েছে মৌসম ভবন।

করোনাভাইরাস কাঁটার মধ্যেই চোখ রাঙাচ্ছে ঘূর্ণিঝড় ‘আমফান’। তা নিয়ে আজ, সোমবার বিকেলে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের আধিকারিক এবং জাতীয় বিপর্যয় মোকাবিলা কর্তৃপক্ষের (এনডিএমএ) সঙ্গে বৈঠক করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

সোমবার একটি টুইটবার্তায় কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ বলেন, ‘দেশের বিভিন্ন প্রান্তে ঘূর্ণিঝড় পরিস্থিতি পর্যালোচনা করতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীজি আজ বিকেল চারটের সময় স্বরাষ্ট্র মন্ত্রক এবং এনডিএমএ-এর সঙ্গে উচ্চ পর্যায়ের বৈঠকে পৌরহিত্য করবেন।’

গত কয়েকদিন ধরে ক্রমশ শক্রিত বাড়াচ্ছে 'আমফান'। এরইমধ্যে আজ সকাল সাড়ে ১১ টার বুলেটিনে মৌসম ভবন জানিয়েছে, সকাল সাড়ে আটটা পর্যন্ত ওড়িশার পারাদ্বীপের দক্ষিণে ৭৮০ কিলোমিটার, দিঘার দক্ষিণ ও দক্ষিণ-পশ্চিমে ৯৩০ কিলোমিটার এবং বাংলাদেশের খেপুপাড়ার দক্ষিণ ও দক্ষিণ-পশ্চিমে ১,০৫০ কিলোমিটার দূরে অবস্থান করছে 'আমফান'।

আবহাওয়া দফতর জানিয়েছে, আগামী ছ'ঘণ্টায় 'আমফান' সুপার-সাইক্লোনে পরিণত হতে পারে। তারপর বুধবার বিকেল বা সন্ধ্যায় অতি প্রবল ঘূর্ণিঝড় হিসেবে দিঘা এবং হাতিয়ার দ্বীপের মাঝখান দিয়ে স্থলভূমিতে প্রবেশ করবে। সেই সময় হাওড়া, হুগলি, পূর্ব মেদিনীপুর, দুই ২৪ পরগনা এবং কলকাতায় ঘণ্টায় ১৫৫থেকে ১৬৫ কিলোমিটার বেগে বইবে ঝড়। কখনও কখনও ঝড়ের বেগ ঘণ্টায় ১৮৫ কিলোমিটারেও পৌঁছে যেতে পারে।

বন্ধ করুন