বাংলা নিউজ > ঘরে বাইরে > Cyclone Mokha: সাগরে ঘনাচ্ছে ঘূর্ণিঝড়, প্রশাসনিক বৈঠকে এখন থেকেই লোক সরাতে নির্দেশ নবীনবাবুর

Cyclone Mokha: সাগরে ঘনাচ্ছে ঘূর্ণিঝড়, প্রশাসনিক বৈঠকে এখন থেকেই লোক সরাতে নির্দেশ নবীনবাবুর

নবীন পট্টনায়ক। ফাইল ছবি

পূর্বাভাস অনুসারে ৮ মে দক্ষিণ মধ্য বঙ্গোপসাগরে তৈরি হবে একটি ঘূর্ণাবর্ত। যেটি শক্তি সঞ্চয় করে ১০ মে ঘূর্ণিঝড় মোখায় পরিণত হবে। ১৪ মে ঘূর্ণিঝড়টি প্রবল শক্তি নিয়ে উপকূলে আঘাত হানতে পারে। পূর্বাভাস সত্যি হলে ওড়িশা ও পশ্চিমবঙ্গে ঘূর্ণিঝড়ের প্রভাব পড়ার সম্ভাবনা রয়েছে।

সবার আগে জানিয়েছিল হিন্দুস্তান টাইমস বাংলা, বঙ্গোপসাগরে তৈরি হতে পারে শক্তিশালী ঘূর্ণিঝড়। আর সময় যত এগোচ্ছে ততই ভারতীয় উপকূলে সেই ঝড় আঘাত হানার সম্ভাবনা বাড়ছে। বিষয়টির গুরুত্ব বুঝে মঙ্গলবার এক উচ্চ পর্যায়ের বৈঠকে বসলেন ওড়িশার মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়ক। সেখানে এখন থেকে ঘূর্ণিঝড় মোকাবিলার প্রস্তুতি শুরু করতে প্রশাসনকে নির্দেশ দিয়েছেন নবীনবাবু।

পূর্বাভাস অনুসারে ৮ মে দক্ষিণ মধ্য বঙ্গোপসাগরে তৈরি হবে একটি ঘূর্ণাবর্ত। যেটি শক্তি সঞ্চয় করে ১০ মে ঘূর্ণিঝড় মোখায় পরিণত হবে। ১৪ মে ঘূর্ণিঝড়টি প্রবল শক্তি নিয়ে উপকূলে আঘাত হানতে পারে। পূর্বাভাস সত্যি হলে ওড়িশা ও পশ্চিমবঙ্গে ঘূর্ণিঝড়ের প্রভাব পড়ার সম্ভাবনা রয়েছে। আগাম প্রস্তুতি সেরে রাখতে তাই রাজ্য প্রশাসনের শীর্ষকর্তাদের সঙ্গে মঙ্গলবার বৈঠক করেন নবীনবাবু। বৈঠকে হাজির ছিলেন NDRF-এর কর্তারা।

বৈঠকে এখন থেকেই ঝুঁকিপূর্ণ ও নীচু এলাকা থেকে মানুষদের সরানোর কাজ শুরু করতে বলেছেন তিনি। এছাড়া কোথাও সমুদ্রবাঁধে ভাঙন ধরে থাকলে তা দ্রুত মেরামতির নির্দেশ দিয়েছেন। দমকল ও পুলিশকে যে কোনও পরিস্থিতি মোকাবিলায় প্রস্তুত থাকতে নির্দেশ দিয়েছেন ওড়িশার মুখ্যমন্ত্রী। এমনকী পুনর্বাসনের পরিকল্পনাও তৈরি রাখতে বলেছেন তিনি।

 

ঘরে বাইরে খবর
বন্ধ করুন

Latest News

প্রথম ধারাবাহিকেই ঘনিষ্ট দৃশ্য, দুর্জয়ের ঠোঁটে চুমু খাওয়া নিয়ে কী বললেন রানি এমনিতেই ইংরেজিতে কুপোকাত! নবাব বাড়ির সোহাকে বিয়ে করতে বেহাল হন কুণাল, কী হয়েছিল বৃহস্পতির পর শুক্রবার, আরও এক শাহজাহান ঘনিষ্ঠের বিরুদ্ধে জ্বলল ক্ষোভের আগুন মাঘী পূর্ণিমা ২০২৪ সালে কখন পড়ছে, তিথি কতক্ষণ থাকবে? ১২০ বছর পর কী ঘটবে? সন্দেশখালির পরিস্থিতি বুঝতে জেলাশাসক ও পুলিশকর্তাদের সঙ্গে তড়ঘড়ি কমিশনের বৈঠক ভোটের আগে বাড়বে বেতন! ডিএ-র পাশাপাশি সরকারি কর্মীদেরা পাবেন আরও 'উপহার'? শাহজাহানকে এনকাউন্টার করে দিতে পারে ওরা, উদ্বিগ্ন সিপিএম নেতা সেলিম মেট্রোয় করে গঙ্গার নীচ দিয়ে যাবেন মোদী? গেল প্রস্তাব, ১ ঘণ্টায় ৩ লাইনের সূচনা? প্রথম অর্ধে কিপিং করবেন না পন্ত, নরকিয়ার ফিটনেস নিয়ে বড় আপডেট দিলেন DC কর্ণধার দিদি নম্বর ওয়ানে এসে ধামসা বাজালেন মমতা, নাচলেন রচনা-ডোনার হাত ধরে

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.