বাংলা নিউজ > ঘরে বাইরে > News Highlights: অ্যাটর্নি জেনারেল হবেন না, বলে দিলেন মুকুল রোহাতগি
মুকুল রোহাতগি (HT_PRINT)

News Highlights: অ্যাটর্নি জেনারেল হবেন না, বলে দিলেন মুকুল রোহাতগি

Daily News Highlights: মহালয়া, দেবীপক্ষের সূচনা, দুর্গাপুজোর কাউন্টডাউন থেকে দেশ-বিদেশের যাবতীয় টাটকা খববের জন্য চোখ রাখুন লাইভ ব্লগে।

Daily News Highlights: আজ মহালয়া। পিতৃপক্ষের সমাপ্তি। শুরু হল দেবীপক্ষ। সকাল থেকেই গঙ্গার ঘাটে শুরু হয়েছে তর্পণ। আকাশে-বাতাসে দুর্গাপুজোর আবহ। তারইমধ্যে আজ নজর থাকবে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ‘মন কি বাত’-র দিকে। সেইসঙ্গে রবিবার পশ্চিমবঙ্গ-সহ ভারতের যাবতীয় টাটকা খবরের জন্য চোখ রাখুন হিন্দুস্তান টাইমস বাংলায়।

25 Sep 2022, 09:35:38 PM IST

এজি হচ্ছেন না মুকুল রোহাতগি

আগে একবার হয়েছিল অ্যাটর্নি জেনারেল, কিন্তু এবার আর দেশের সর্বোচ্চ আইন অফিসারের পদ নিতে চাইলেন না মুকুল রোহাতগি। ভেনুগোপালের অবসরের পরে তাঁকেই নিয়োগ করার সিদ্ধান্ত নিয়েছিল সরকার, কিন্তু নিজের মত বদলে ফেললেন এই প্রখ্যাত আইনজীবী। এর আগে ২০১৪-২০১৭ এই দায়িত্ব সামলেছিলেন তিনি। 

25 Sep 2022, 06:28:58 PM IST

'বিচার চাই' দাবির মধ্যে শেষকৃত্য় সম্পন্ন অঙ্কিতা ভাণ্ডারীর

'বিচার চাই' স্লোগানের মধ্যে শেষকৃত্য় সম্পন্ন হল অঙ্কিতা ভাণ্ডারীর। 

25 Sep 2022, 05:57:52 PM IST

শেষকৃত্যের জন্য অঙ্কিতার দেহ তোলা হল গাড়িতে

শেষকৃত্যের জন্য অঙ্কিতা ভাণ্ডারীর দেহ তোলা হল গাড়িতে। শ্রীনগরের মর্গ থেকে এনআইটি ঘাটে শেষকৃত্য সম্পন্ন হবে।

25 Sep 2022, 05:29:02 PM IST

পুলকিতের ঘরে শিফট করতে বলা হয়েছিল অঙ্কিতাকে! গোপন হোয়াটসঅ্যাপ চ্যাট ফাঁস

Ankita Bhandari Murder case: উত্তরাখণ্ডের রিসেপশনিস্ট অঙ্কিতা ভান্ডারির মৃত্যু ঘিরে একাধিক প্রশ্ন উঠতে শুরু করেছে। ইতিমধ্যেই অঙ্কিতার পরিবার প্রশ্ন তুলেছে যে, যে রিসর্টে তাঁদের মেয়ের হত্যা ছাড়াও অভিযুক্ত পুলকিতের নানান কীর্তির প্রমাণ থাকতে পারে, সেই রিসর্ট কেন ভেঙে দিল বিজেপি প্রশাসন? এদিকে, পুলকিতের বাবা বিজেপির সাসপেন্ডেড নেতা বিনোদ আচার্য বলছেন তাঁর ছেলে 'সিধা সাধা'। তবে, ইতিমধ্যেই পুলকিতদের নিয়ে অঙ্কিতার সঙ্গে তাঁর এক বন্ধুর গোপন চ্যাট (সত্যতা যাচাই করেনি হিন্দুস্তান টাইমস বাংলা) ফাঁস হয়েছে। (বিস্তারিত পড়ুন এখানে)

25 Sep 2022, 05:27:27 PM IST

'সাদাসিধে ছেলে', অঙ্কিতাকে 'খুন' করা ছেলেকে সার্টিফিকেট বহিষ্কৃত BJP নেতার

Expelled BJP leader on Ankita Murder: তাঁর ছেলে সাদাসিধে। শুধু নিজের কাজের দিকেই ছেলের মনোযোগ থাকে। এমনই দাবি করলেন অঙ্কিতা ভাণ্ডারী খুনের মূল অভিযুক্ত পুলকিত আর্যের বাবা তথা বহিষ্কৃত বিজেপি নেতা বিনোদ। – বিস্তারিত পড়ুন এখানে

25 Sep 2022, 05:17:57 PM IST

দেহ নিতে রাজি অঙ্কিতা ভাণ্ডারীর বাবা, মর্গে চরমে উঠল বিক্ষোভ

অঙ্কিতা ভাণ্ডারীর শেষকৃত্যে শেষপর্যন্ত রাজি হলেন বাবা। পাউরি গারওয়াল জেলার শ্রীনগরে মর্গের বাইরে অঙ্কিতার বাবা দেহ নিতে পৌঁছাতেই বিক্ষোভ আরও তীব্র হয়ে ওঠে।

25 Sep 2022, 02:49:15 PM IST

শুভেন্দু ও দিলীপের ছবিতে মালা দিয়ে তর্পণ মদনের, ক্ষুব্ধ বিজেপি

বরাবরই রঙিন চরিত্রের ব্যক্তি মদন মিত্র। রাজনৈতিক এবং অরাজনৈতিক বিভিন্ন কারণে শিরোনামে থাকেন মদন মিত্র। আজ মহালয়াতেও মদন মিত্রের তর্পণকে নিয়ে জোরচর্চা শুরু হয়েছে। বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী এবং দিলীপ ঘোষের ছবিতে মালা দিয়ে তর্পণ করলেন তৃণমূল বিধায়ক মদন মিত্র। বিজেপির রাজনৈতিক মৃত্যু হয়েছে বলে দাবি করে কামারহাটির তৃণমূল বিধায়কের এই অভিনব তর্পণ। মদন মিত্রের দাবি, প্রতীকী হিসেবে এই দুই নেতার ছবি ব্যবহার করেছেন তিনি – বিস্তারিত পড়ুন এখানে

25 Sep 2022, 11:30:59 AM IST

ভগৎ সিংয়ের নামে হবে চণ্ডীগড় বিমানবন্দর: মোদী

ভগৎ সিংয়ের নামে হবে চণ্ডীগড় বিমানবন্দর। 'মন কি বাত'-এ ঘোষণা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

25 Sep 2022, 11:19:41 AM IST

দেশের ঐতিহ্য মেনে চিতাদের নামকরণের জন্য প্রতিযোগিতা, বললেন মোদী

নরেন্দ্র মোদী: ভারতায় নিয়ে আসা চিতাদের নাম কী হবে, তা নিয়ে নিজেদের পরামর্শ দেওয়ার জন্য আমজনতাকে আর্জি ডানাচ্ছি। আমাদের ঐতিহ্য অনুযায়ী চিতাদের নামকরণ করা হলে তা দারুণ হবে। তা নিয়ে প্রতিযোগিতা হবে। আপনি হয়ত প্রথম ব্যক্তি হিসেবে চিতা দেখার সুযোগ পাবেন।

25 Sep 2022, 11:11:28 AM IST

দীনদয়াল উপাধ্যায়কে শ্রদ্ধাজ্ঞাপন মোদীর

'মন কি বাত'-এ পণ্ডিত দীনদয়াল উপাধ্যায়কে শ্রদ্ধাজ্ঞাপন করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। জন্মবার্ষিকীতে তাঁকে 'অভাবনীয় চিন্তাশীল ব্যক্তি' বললেন।

25 Sep 2022, 10:23:24 AM IST

শিলিগুড়িতে চলছে তর্পণ

শিলিগুড়ি: মহানন্দা ঘাটে পিতৃপুরুষদের উদ্দেশ্যে জল দান করছেন প্রচুর মানুষ। রাত থেকেই আকাশের মুখ ছিল ভার। ভারী বৃষ্টিকে উপেক্ষা করে শিলিগুড়ির লালমোহন মৌলিক ঘাটে তর্পণের জন্য হাজির হন অনেকেই। বেলা বাড়লে বৃষ্টি কমতেই ভিড় বাড়তে থাকে মহানন্দা ঘাটে।

25 Sep 2022, 10:22:00 AM IST

বাবুঘাটে চলছে তর্পণ

কলকাতা: মহালয়ায় পিতৃপুরুষের জন্য আজ তর্পণ করতে এসেছেন বহু মানুষ। প্রত্যেকটি ঘাটের মতো বাবুঘাটেও একই চিত্র ধরা পড়ল সকাল থেকে।

25 Sep 2022, 09:13:28 AM IST

গঙ্গাসাগরে চলছে তর্পণ

দক্ষিণ ২৪ পরগণা: আজ ভোরের আলো ফোটার আগে থেকেই হাজার-হাজার পুণ্যার্থী গঙ্গাসাগরে এসেছেন। দেবীপক্ষের শুরুতেই চলছে তর্পণ। স্নান সেরে কপিলমুনি মন্দিরে লাইন দিয়ে পুজো দিচ্ছেন পুণ্যার্থীরা। শনিবার বিকেল থেকে কাকদ্বীপের আট নম্বর লট থেকে ভেসেলে চেপে হাজার-হাজার পুণ্যার্থী গঙ্গাসাগরে আসতে শুরু করেছেন। আজ বেলা পর্যন্ত প্রায় এক লাখ পুণ্যার্থীর সমাগম হবে বলে অনুমান প্রশাসনের। ভিড়ের কথা মাথায় রেখে পরিকাঠামোগত সমস্ত ব্যবস্থা করেছে ব্লক প্রশাসন। অতিরিক্ত পুণ্যার্থীর জন্য সাগর মেলার মাঠে পানীয় জল, ভ্রাম্যমাণ শৌচাগারের ব্যবস্থা করা হয়েছে। নিরাপত্তার জন্য পুলিশ, সিভিক ভলান্টিয়ারের পাশাপাশি সিভিল ডিফেন্সের কর্মীরা মোতায়েন করা হয়েছে। 

25 Sep 2022, 09:09:34 AM IST

পঞ্চায়েত নির্বাচনের কমিটি নিয়ে অনাস্থা রাজ্য সভাপতির, ধুন্ধুমার বিজেপিতে

প্রবল গোষ্ঠীন্বন্দ্ব এখনও রয়েছে বিজেপিতে। যেখানে শীর্ষ নেতৃত্ব বারবার তা মিটিয়ে নিতে বলেছে। সেখানে পঞ্চায়েত নির্বাচন পরিচালনায় কমিটি গঠন করেছে রাজ্য বিজেপি। আর সেই কমিটির মাথায় বসানো হয়েছে প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী দেবশ্রী চৌধুরীকে। এবার সেই কমিটির কার্যকারিতা নিয়ে দলের মধ্যে উঠে গেল প্রশ্ন। কারণ এই কমিটি নিয়ে অনাস্থা প্রকাশ করেছেন স্বয়ং বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার। (বিস্তারিত পড়ুন এখানে)

25 Sep 2022, 07:37:10 AM IST

মহালয়ার সকালে ফিরল স্বস্তি! ৬ দিনের মাথায় উঠল কুড়মিদের অবরোধ

অবরোধ তুলে নিলেন কুড়মিরা। মধ্যরাতের বিক্ষোভরত কুড়মি সম্প্রদায়ের সঙ্গে আলোচনা করেন প্রশাসনের আধিকারিকরা। তারপর মহালয়ার সকাল সাতটা নাগাদ পশ্চিম মেদিনীপুর থেকে খেমাশুলি থেকে অবরোধ তুলে নেওয়া হয়। কুস্তাউরেও উঠেছে অবরোধ। যদিও শনিবারই কুড়মি সম্প্রদায়ের নেতা জানিয়েছিলেন, আন্দোলন প্রত্যাহার করা হচ্ছে। যদিও অবরোধ চলতে থাকে।

25 Sep 2022, 07:33:51 AM IST

মমতার সরকার মানবাধিকার লঙ্ঘন করেছে, বিজেপির টিমের বিস্ফোরক রিপোর্ট

বিজেপির সর্বভারতীয় সভাপতি জে পি নড্ডা তথ্য অনুসন্ধান দল পাঠিয়েছিলেন বাংলায়। নবান্ন অভিযান নিয়ে এই দল পাঠানো হয়েছিল। তা নিয়ে জাতীয় মানবাধিকার কমিশনের তদন্তের সুপারিশ করা হয়েছে। (বিস্তারিত পড়ুন এখানে)

25 Sep 2022, 06:49:55 AM IST

আজ মহালয়া

আজ মহালয়া। পিতৃপক্ষের সমাপ্তি। শুরু হল দেবীপক্ষ। সকাল থেকেই গঙ্গার ঘাটে শুরু হয়েছে তর্পণ। আকাশে-বাতাসে দুর্গাপুজোর আবহ। তারইমধ্যে আজ নজর থাকবে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ‘মন কি বাত’-র দিকে।

ঘরে বাইরে খবর

Latest News

TMC-র বিদায়ী সাংসদের বাড়িতে দিলীপ, কাটলেন কেক, ফের কি BJP-তে সুনীল? জল্পনা রাম নবমীর মিছিলে অস্ত্র, হাওড়ায় স্বতঃপ্রণোদিত FIR করল পুলিশ ‘বাড়ির লোক চায় না আমি বিয়ে করি', শোভন-সোহিনীর বিয়ে নিয়ে কী বললেন বোনু দীপ্সিতা 'গুন্ডাদের তালিকা ফাঁস করেছেন কমিশনের অফিসাররাই', অভিযোগ ঠুকলেন আশঙ্কিত রাজ্য়পাল আমি 100% প্রস্তুত T20 WC 2024 -এ যাওয়ার জন্য, রোহিতদের উপর চাপ বাড়ালেন কার্তিক ৬ ওভারে ১২৫ রান! হেডদের তাণ্ডবে T20-র ইতিহাসে পাওয়ার প্লে'তে সর্বোচ্চ রান SRH-র দইয়ের হাঁড়ি মাথায় সুকান্তর প্রচারে মিঠুন, বিপ্লবের খাসতালুকে বিজেপির তুমুল নাচ IPL 2024: মাত্র ১৬ বলে অর্ধশতরান! দিল্লিতে ব্যাট হাতে ঝড় তুলেছেন ট্র্যাভিস হেড আগামিকাল কেমন কাটবে? মেষ থেকে মীনের মধ্যে লাকি কারা? রইল ২১ এপ্রিলের রাশিফল আগামী ২ বছরে ইস্ট - ওয়েস্ট মেট্রোকে আরও ১১টি অত্যাধুনিক রেক দেবে BEML

Latest IPL News

আমি 100% প্রস্তুত T20 WC 2024 -এ যাওয়ার জন্য, রোহিতদের উপর চাপ বাড়ালেন কার্তিক ৬ ওভারে ১২৫ রান! হেডদের তাণ্ডবে T20-র ইতিহাসে পাওয়ার প্লে'তে সর্বোচ্চ রান SRH-র IPL 2024: মাত্র ১৬ বলে অর্ধশতরান! দিল্লিতে ব্যাট হাতে ঝড় তুলেছেন ট্র্যাভিস হেড বিশ্বকাপ ফাইনালে কীভাবে আউট হয়েছিলেন, গম্ভীরকে দেখালেন বিরাট? ফের তাজা হল ক্ষত ডেথ ওভারে নাইট বোলারদের রান দেওয়ার রোগ সারাতে, কোচের দাওয়াই ‘স্পট বোলিং’ ইমপ্যাক্ট প্লেয়ারের জন্যই IPL-এ আন্তর্জাতিক মানের ব্যাটিং দেখছেন- ট্র্যাভিস হেড রোহিত বা বোর্ড নয়, ইম্প্যাক্ট প্লেয়ার থাকবে কিনা,ঠিক করুক দর্শকরাই, মত পন্টিংয়ের IPL 2024: রোহিতের জন্য চিৎকার করছেন PBKS ক্যাপ্টেন! জেনে নিন ঘটনাটা আসলে কী? কেন উপরের দিকে ব্যাটিং করছেন না ধোনি! ফ্লেমিং-এর উত্তরে মন ভাঙবে মাহি ভক্তদের ‘বউও বলেনি যে আমার হাসিটা দারুণ’...কার কথায় একেবারে গলে গেলেন KKR মেন্টর গম্ভীর?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.