বাংলা নিউজ > ঘরে বাইরে > যোগীরাজ্যে দলিত কন্যাকে গণধর্ষণ করে জ্বালিয়ে দেওয়া হয়েছিল, মৃত্যু নির্যাতিতার
মৃত্যু হল নির্যাতিতা দলিত কন্যার। (PTI fIle Photo) (HT_PRINT)

যোগীরাজ্যে দলিত কন্যাকে গণধর্ষণ করে জ্বালিয়ে দেওয়া হয়েছিল, মৃত্যু নির্যাতিতার

  • এই অভিযোগকে কেন্দ্র করে ইতিমধ্যেই ব্যাপক শোরগোল পড়ে গিয়েছে। যোগীরাজ্যে একজন দলিত কন্যাকে এভাবে ধর্ষণ করে খুন করার অভিযোগকে কেন্দ্র করে রাজনৈতিক আঙিনাতেও নিন্দার ঝড় উঠছে। নারীদের নিরাপত্তাও প্রশ্নের মুখে।

অনিরুদ্ধ ধর

উত্তরপ্রদেশের পিলভিটে এক দলিত কন্যাকে গণধর্ষণ করে জ্বালিয়ে দেওয়ার অভিযোগ উঠেছিল দুজনের বিরুদ্ধে। সোমবার লখনউয়ের হাসপাতালে মৃত্যু হল ওই অসহায় কন্যার।

সূত্রের খবর, ১৬ বছরের এই কন্যাকে সেদিন গণধর্ষণ করে ডিজেল ঢেলে জ্বালিয়ে দেওয়া হয়েছিল বলে অভিযোগ।  গত ৭ সেপ্টেম্বর এই ঘটনায় শিউরে উঠেছিল গোটা দেশ। এদিকে ওই ঘটনার পরে একটি ভিডিয়ো সামনে আসে। সেখানে নির্যাতিতা ঘটনার ব্যাপারে জানিয়েছিলেন।

পুলিশ সুপার দীনেশ কুমার প্রভু আগেই জানিয়েছিলেন ১৯ বছর বয়সী রাজবীর ও ২৫ বছর বয়সী তারাচাঁদ ওরফে তরুণ কুমারকে গ্রেফতার করা হয়েছে।  এসপি আরও জানিয়েছিলেন, নির্যাতিতার পরিবারের তরফে অভিযোগ জানানো হয়েছিল। তার ভিত্তিতেই দুজনকে গ্রেফতার করা হয়। তাদের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির পকসো অ্য়াক্ট, সিডিউল কাস্ট, সিডিউল ট্রাইবস অ্য়াক্টে মামলা করা হয়। সাব ডিভিশনাল ম্যাজিস্ট্রেট(সদর) যোগেশ কুমার ওই নির্যাতিতার বয়ান রেকর্ড করেছিলেন। 

তবে এই অভিযোগকে কেন্দ্র করে ইতিমধ্যেই ব্যাপক শোরগোল পড়ে গিয়েছে। যোগীরাজ্যে একজন দলিত কন্যাকে এভাবে ধর্ষণ করে খুন করার অভিযোগকে কেন্দ্র করে রাজনৈতিক আঙিনাতেও নিন্দার ঝড় উঠছে। নারীদের নিরাপত্তাও প্রশ্নের মুখে।

 

 

বন্ধ করুন