বাংলা নিউজ > ঘরে বাইরে > CDS রাওয়াতের সঙ্গে কপ্টারে ছিলেন বাংলার সৎপালও, দুর্ঘটনায় প্রয়াত গোর্খা জওয়ান
প্রয়াত সৎপাল রাই (ছবি সৌজন্যে টুইটার)
প্রয়াত সৎপাল রাই (ছবি সৌজন্যে টুইটার)

CDS রাওয়াতের সঙ্গে কপ্টারে ছিলেন বাংলার সৎপালও, দুর্ঘটনায় প্রয়াত গোর্খা জওয়ান

  • গোর্খা রাইফেলসের সৎপাল রাইয়ের মৃত্যুতে শোকজ্ঞাপন করে দার্জিলিঙের সাংসদ রাজু বিস্ত টুইট করেন।

সিডিএস বিপিন রাওয়াতের প্রয়াণে শোকস্তব্ধ গোটা দেশ। দুর্ঘটনার কবলে পড়া কপ্টারে তাঁর সঙ্গে তাঁর স্ত্রী ছাড়াও ছিলেন আরও ১২ জন সেনা কর্মী। তাঁদের মধ্যে বেঁচেছেন মাত্র একজন। বাকিরা সবাই মৃত। মৃতদের সেই তালিকায় রয়েছেন বাংলারও এক জওয়ান। বিপিন রাওয়াতের নিজস্ব নিরাপত্তারক্ষী  ছিলেন গোর্খা রাইফেলসের সৎপাল রাই। দার্জিলিঙে জন্ম নেওয়া এই জওয়ানের মৃত্যুতে তাই শোকস্তব্ধ পাহাড়।

সৎপালের মৃত্যুতে শোকজ্ঞাপন করে দার্জিলিঙের সাংসদ রাজু বিস্ত টুইট করে লেখেন, ‘আমি হাভিলদার সৎপাল রাইয়ের পরিবারের প্রতি আমার আন্তরিক সমবেদনা জানাই। তিনি সিডিএস জেনারেল বিপিন রাওয়াতজির ব্যক্তিগত নিরাপত্তা কর্মকর্তা (পিএসও) ছিলেন। তিনি ছিলেন দার্জিলিং এর তাকদাহর বাসিন্দা। ঈশ্বর তাঁর পরিবারকে এই অপূরণীয় ক্ষতি কাটিয়ে উঠার শক্তি দান করুক। ঈশ্বরের কাছে এই প্রার্থনা করি।’ সাংসদ আরও লেখেন, ‘জাতির প্রতি আপনার সেবা এবং আপনি যে চূড়ান্ত আত্মত্যাগ করেছেন তা সর্বদা গোর্খা এবং আমাদের সমগ্র জাতি স্মরণ করবে। জয় হিন্দ!’

উল্লেখ্য, বুধবার তামিলনাড়ুর কুন্নুরে ভেঙে পড়ে ভারতীয় বায়ুসেনার এমআই-১৭ভি৫ হেলিকপ্টার। তাতে ছিলেন সিডিএস জেনারেল রাওয়াত ও তাঁর স্ত্রী-সহ কয়েকজন উচ্চপদস্থ আধিকারিক। হেলিকপ্টারটি সুলুর বায়ুঘাঁটি থেকে ওয়েলিংটনে যাচ্ছিল। পরে সন্ধ্যা নাগাদ বায়ুসেনার তরফে জানানো হয়, তামিলনাড়ুতে হেলিকপ্টার দুর্ঘটনায় প্রয়াত হয়েছেন সিডিএস জেনারেল রাওয়াত। মৃত্যু হয়েছে তাঁর স্ত্রী মধুলিকা রাওয়াত সহ আরও ১২ জনের। এএনআই সূত্রে খবর, শুক্রবার পূর্ণ রাষ্ট্রীয় মর্যাদায় শেষকৃত্য হবে চিফ অফ ডিফেন্স স্টাফ জেনারেল বিপিন রাওয়াতের। দিল্লি ক্যান্টনমেন্টে শেষকৃত্য সম্পন্ন হবে জেনারেল রাওয়াতের স্ত্রী মধুলিকার।

 

 

 

 

বন্ধ করুন