বাংলা নিউজ > ঘরে বাইরে > রোজভ্যালি কাণ্ডে CBI চার্জশিট দাখিলের পরেই বাম নেতাদের দিকে আঙুল তুলল BJP
রোজভ্যালি কাণ্ডে বাম নেতাদের দিকে আঙুল তুলল BJP
রোজভ্যালি কাণ্ডে বাম নেতাদের দিকে আঙুল তুলল BJP

রোজভ্যালি কাণ্ডে CBI চার্জশিট দাখিলের পরেই বাম নেতাদের দিকে আঙুল তুলল BJP

  • ত্রিপুরায় রোজভ্যালি কাণ্ডে চারজশিট দাখিল করেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সিবিআই।

ত্রিপুরায় রোজভ্যালি কাণ্ডে চারজশিট দাখিল করেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সিবিআই। আর এই চার্জশিট দাখিলের একদিনের মাথায় বিজেপির তরফে অভিযোগ করা হল যে এই কেলেঙ্কারিতে জড়িত রয়েছেন ত্রিপুরার বহু বাম নেতা। তদন্ত সম্পূর্ণ না হলেও সিবিআই-এর এই চার্জশিট দাখিলকে স্বাগত জানায় বিজেপি।

এই বিষয়ে ত্রিপুরার বিজেপি মুখপাত্র নবেন্দু ভট্টাচার্য বলেন, 'রোজভ্যালি কেলেঙ্কারিতে অনেক বাম নেতা-মন্ত্রীরা জড়িত। আমরা সিবিআই-এর এই চার্জশিট ফাইল করাকে স্বাগত জানাচ্ছি। যদিও তদন্ত এখনও সম্পূর্ণ হয়নি। আমরা আশা করছি তদন্তের মাধ্যমে দ্রুত সব সত্যি সামনে আসবে।'

জানা গিয়েছে শুক্রবার ত্রিপুরার গোমতি জেলায় চার্জশিট ফাইল করে সিবিআই। চার্জশিটে নাম রয়েছে রোজভ্যালির কর্ণধার গৌতম কুণ্ডুর। তাছাড়া সেই সংস্থার তিন ডিরেক্টর - অশোক কুমার শাহা, রাম লাল গোস্বামী এবং শিবময় দত্ত। এর আঘে ত্রিপুরা হাইকোর্টের নির্দেষে এই সংক্রান্ত মামলা রজু করা হয়েছিল সিবিআই-এ তরফে। এরপর দীর্ঘ তদন্তের পর এই চার্জশিট ফাইল করা হয়।

নবেন্দু ভট্টাচার্য আরও অভিযোগ করেন, মুখ্যমন্ত্রী থাকাকালীন ২০০৮ সালে মানিক সরকার রোজভ্যালির একটি অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন। ত্রিপুরায় রোজভ্যালির সম্প্রসারণে মদত দিয়েছিল সেই অনুষ্ঠানে যোগ দেওয়া। এরপর অবশ্য মানিক সরকার রোজভ্যালি সংক্রান্ত ৩৭টি মামলা সিবিআই-এর হাতে তুলে দিতে চেয়েছিলেন। যদিও সিবিআই শুধউ পাঁচটি মামলা গ্রহণ করে।

এরপর ২০১৮ সালে বিপ্লব দেব মুখ্যমন্ত্রী হওয়ার পর সিবিআই-এর হাতে চিটফান্ড সংক্রান্ত ৭৪টি মামলা তুলে দেন। এরপর প্রাক্তন মন্ত্র বিজিতা নাথ, বাদল চৌধুরী, সিপিআইএম নেতা গোতম দাসকে সিবিআই জিজ্ঞাসাবাদও করে।

 

বন্ধ করুন