বাংলা নিউজ > ঘরে বাইরে > Share Market: লাভের মুখ দেখতে ৯ অগস্ট কোন ৫ শেয়ার কিনতে পারেন? একনজরে তালিকা
বম্বে স্টক এক্সচেঞ্জ (ছবি : মিন্ট) (MINT_PRINT)

Share Market: লাভের মুখ দেখতে ৯ অগস্ট কোন ৫ শেয়ার কিনতে পারেন? একনজরে তালিকা

  • চলতি সপ্তাহের প্রথম দিনে লাভের মুখ দেখতে কোন শেয়ার কত দামে কিনতে পারেন?

গত বেশ কয়েক সেশন ধরেই ঊর্ধ্বমুখী থাকার পর গত সপ্তাহের শুক্রবার ভারতীয় শেয়ারবাজারের সূচকে পতন দেখা গিয়েছিল। যদিও সেই পতনের আগে পুরো সপ্তাহ যাবত নিফটি ৩ শতাংশ ওপরে ওঠে। তবে খতিয়ে দেখলে দেখা যায় যে নিফটি মিড-ক্যাপ ১০০ ওঠে মাত্র ০.৪৯, নিফটি স্মল-ক্যাপ ১০০ ওঠে মাত্র ০.৭৯ শতাংশ। এই আবহে চলতি সপ্তাহের প্রথম দিনে লাভের মুখ দেখতে কোন শেয়ার কত দামে কিনতে পারেন?

এই বিষয়ে জানতে 'মিন্ট' পরামর্শ নেয় - চয়েস ব্রোকিংয়ের এক্সিকিউটিভ ডিরেক্টর সুমীত বাগাড়িয়া, এসএমসি গ্লোবাল সিকিউরিটিজের সিনিয়র রিসার্চ অ্যানালিস্ট মুদিত গোয়েল, ট্রেডিট ইনভেন্সটমেন্ট অ্যাডভাইজরসের প্রতিষ্ঠাতা সন্দীপ মাট্টার থেকে। এই বিশেষজ্ঞদের পরামর্শের ভিত্তিতেই কোন শেয়ার কত দামে কেনা উচিত, তার একটি তালিকা বানিয়েছে মিন্ট :

১) পঞ্দাব ন্যাশনাল ব্যাঙ্ক (পিএনবি) - ৩৯.৫০ টাকায় কিনতে পারেন, টার্গেট ৪৪ টাকা থেকে ৪৫। স্টপ লস ৩৮ টাকা (সুমীত বাগাড়িয়ার পরামর্শ)

২) টাটা কনসাল্টেন্সি সার্ভিসেস (টিসিএস) - ৩৩০০ টাকায় কিনতে পারেন, টার্গেট ৩৩৫০ টাকা থেকে ৩৪০০, স্টপ লস ৩২৫০ টাকা (সুমীত বাগাড়িয়ার পরামর্শ)

৩) সিমেন্স - মোমেন্টাম বুঝে CMP-তে কিনতে পারেন, টার্গেট ২১৪০ টাকা, স্টপ লস ২০৬৫ টাকা (মুদিত গোয়েলের পরামর্শ)

৪) রেপ্রো ইন্ডিয়া - ৪০৭ টাকার উপর কিনতে পারেন, টার্গেট ৪২৮ টাকা থেকে ৪৫০, স্টপ লস ৩৮০ টাকা (সন্দীপ মাট্টার পরামর্শ)

৫) রাষ্ট্রীয় কেমিক্যালস অ্যান্ড ফার্টিলাইজার (আরএফসি) - ৮২ টাকায় কিনতে পারেন, টার্গেট ৮৮ টাকা, স্টপ লস ৭৮ টাকা (সন্দীপ মাট্টার পরামর্শ)

বন্ধ করুন