দিল্লি দাঙ্গার ফাইল ছবি  (AP)
দিল্লি দাঙ্গার ফাইল ছবি (AP)

দিল্লি হিংসায় মৃত বেড়ে ৫৩, সামনে এল জনতার হাতে পুলিশকর্তার প্রহৃত হওয়ার ভিডিও

ভিডিও দেখে দাঙ্গাবাজদের বিরুদ্ধে ব্যবস্থা নিচ্ছে দিল্লি পুলিশ।

গত সপ্তাহে দিল্লিতে হওয়া ভয়াবহ দাঙ্গায় মৃতের সংখ্যা বেড়ে হল ৫৩। বৃহস্পতিবার আরও ছয় জনের মৃত্যুর কথা জানিয়েছে গুরু তেগ বাহাদুর হাসপাতাল। সেখানে মোট মৃতের সংখ্যা ৪৪। আরএমএল হাসপাতালে মারা গিয়েছেন পাঁচজন। এছাড়াও এলএনজিপি হাসপাতালে তিনজন ও জগ প্রবেশ চন্দ্র হাসপাতালে একজন মারা গিয়েছেন। মৃতের মধ্যে আছেন একজন দিল্লি পুলিশ হেড কনস্টেবল ও একজন ইনটেলিজেন্স ব্যুরোর কর্মী।

এখনও পর্যন্ত ১৮২০ জনকে গ্রেফতার করা হয়েছে, ৬৫৪টি মামলা দায়ের করা হয়েছে। আইবি অফিসার অঙ্কিত শর্মাকে হত্যার অভিযোগ এদিন গ্রেফতার করা হয়েছে আপ নেতা তাহির হুসেনকে। তাহিরের নাম এই হত্যায় জড়ানোর পর তাকে সাসপেন্ড করেছে আপ।

এর মধ্যে সোশ্যাল মিডিয়ায় দুটি ভিডিও ভাইরাল হয়েছে যেখানে দেখা যাচ্ছে পুলিশকে মারছে দাঙ্গাবাজরা। একটিতে দেখা যাচ্ছে শাহদারা জেলার ডিসিপি অমিত শর্মাকে আক্রমণ করছে জনতা। বর্তমানে মাথায় চোট নিয়ে হাসপাতালে ভর্তি অমিত। ভিডিওগুলিতে দেখা যাচ্ছে ছয়-সাতজন পুলিশ কর্মীকে ঘিরে পাথর ছুঁড়ছে জনতা।

একটি পাথর এসে অমিতের মাথায় লাগে। ফুটপাথে জ্ঞান হারান তিনি। কোনওক্রমে অমিতের জুনিয়র এসিপি অনুজ কুমার তাঁকে টেনেটুনে নিরাপদ স্থানে নিয়ে যান। এই সব ভিডিও ব্যবহার করেই দাঙ্গাবাজদের শনাক্ত করা হচ্ছে বলে পুলিশ সূত্রে জানা গিয়েছে।



বন্ধ করুন