বাংলা নিউজ > ঘরে বাইরে > মদ নিষিদ্ধ বিহারে: নালন্দায় বিষমদ কান্ডে মৃত ১৩, দৃষ্টিশক্তি হারাতে চলেছেন ২জন
পূর্ব চম্পারনে বেআইনী মদ বাজেয়াপ্ত করছে পুলিশ (PTI file photo) (HT_PRINT)

মদ নিষিদ্ধ বিহারে: নালন্দায় বিষমদ কান্ডে মৃত ১৩, দৃষ্টিশক্তি হারাতে চলেছেন ২জন

  • শিক্ষামন্ত্রী তথা জেডিইউ নেতা বিজয় কুমার চৌধুরী জানিয়েছেন, সরকার যে মদ নিষিদ্ধ করে যথার্থ কাজ করেছিল নালন্দার ঘটনায় সেটা প্রমাণিত হয়ে গিয়েছে।

নালন্দায় চোলাই মদ খেয়ে মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়াল ১৩। সূত্রের খবর, ৬জনকে বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাদের মধ্যে দুজনের দৃষ্টিশক্তি চলে যেতে পারে। এদিকে এই ঘটনায় পুলিশি উদাসীনতা নিয়েও প্রশ্ন উঠেছে। সেক্ষেত্রে আইজি পটনা ইতিমধ্যে সোহসরাই থানার এক স্টেশন হাউজ অফিসারকে সাসপেন্ড করেছেন। একটি স্পেশাল ইনভেসটিগেশন টিমও তৈরি করা হয়েছে ঘটনার তদন্তে। এসপি নালন্দা অশোক মিশ্র জানিয়েছেন, ১৩জনের মৃত্যু হয়েছে এই ঘটনায়। কয়েকজনের চিকিৎসা চলছে। মৃতদের ময়নাতদন্তের রিপোর্ট হাতে এলে গোটা বিষয়টি পরিষ্কার হবে।

নালন্দার জেলা শাসক শশাঙ্ক শুভঙ্কর বলেন, প্রাথমিকভাবে মনে হচ্ছে বিষ মদ খেয়েই ওদের মৃত্যু হয়েছে। ডাক্তারের রিপোর্ট দেখে এমনটাই প্রাথমিকভাবে মনে হচ্ছে। এখনও পর্যন্ত ৩৪জনকে গ্রেফতার করা হয়েছে। তারা এই চক্রের সঙ্গে জড়িত বলে মনে করা হচ্ছে। 

এদিকে এই বিষমদ কান্ডে রাজনৈতিক স্তরেও জলঘোলা হচ্ছে। বিজেপির রাজ্য সভাপতি সঞ্জয় জয়সওয়াল বলেন, নালন্দা প্রশাসন প্রশাসনিক আধিকারিকদের আড়াল করার চেষ্টা করছেন। তাঁরাও এই কান্ডের সঙ্গে যুক্ত রয়েছেন। সোশ্যাল মিডিয়ায় তিনি লিখেছেন, পুলিশ আধিকারিকদের ১০ বছরের জন্য জেলে না পুরে দু মাসের জন্য সাসপেন্ড করা হচ্ছে, যাতে এই চক্রটা বছরের পর বছর ধরে চলে। শিক্ষামন্ত্রী তথা জেডিইউ নেতা বিজয় কুমার চৌধুরী জানিয়েছেন, সরকার যে মদ নিষিদ্ধ করে যথার্থ কাজ করেছিল নালন্দার ঘটনায় সেটা প্রমাণিত হয়ে গিয়েছে। 

বন্ধ করুন