বাড়ি > ঘরে বাইরে > মুম্বইয়ে হাজার মৃত করোনায়- মহারাষ্ট্রে সরকার চালাই না, সমর্থন করি, সাফাই রাহুলের
সাফাই চলছে মনোরেলের  (PTI)
সাফাই চলছে মনোরেলের  (PTI)

মুম্বইয়ে হাজার মৃত করোনায়- মহারাষ্ট্রে সরকার চালাই না, সমর্থন করি, সাফাই রাহুলের

রাহুলের দায় এড়ানো নিয়ে শুরু হয়েছে বিতর্ক। 

মহারাষ্ট্রে লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। তেমনই মৃতের সংখ্যাও বেড়েছে। শুধু মুম্বইতেই সোমবার অবধি হাজার মৃত করোনা আক্রান্ত হয়। আক্রান্ত ও মৃতের সংখ্যায় শীর্ষে মহারাষ্ট্র। এই নিয়ে প্রশ্ন করা হলে অবশ্য দায় ঝাড়ার চেষ্টা করেন কংগ্রেসের প্রাক্তন সভাপতি। 

রাহুল গান্ধী বলেন যে এখানে একটা তফাত আছে। আমরা মহারাষ্ট্রে সরকারে আছি ঠিকই কিন্তু মূল সিদ্ধান্ত আমরা নিই না। রাজ্যে এখনও পর্যন্ত করোনা আক্রান্ত ৫২ হাজারের বেশি, মৃত ১৬৯৫। রাহুল বলেন যে তারা সিদ্ধান্ত নেন পঞ্জাব, রাজস্থান, ছত্তিশগড় ও পুদুচ্চেরিতে। সরকার চালানো ও সমর্থনের মধ্যে ফারাক আছে। 

এই প্রসঙ্গে এটা বলে রাখা যায় যে কংগ্রেস মহারাষ্ট্র মন্ত্রিসভায় শরিক। এমন নয় যে তারা বাইরে থেকে সমর্থন করে মহা বিকাশ আঘাদির সরকারকে। সোমবার রাতে করোনা পরিস্থিতি নিয়ে উদ্ধব ঠাকরের সঙ্গে শরদ পাওয়ারের কথা হয়। তারপর শিবসেনার পক্ষ থেকে বলা হয় যে সরকারের কোনও সঙ্কট নেই। 

দেশে করোনায় মৃতের ২৫ শতাংশ মুম্বইবাসী। মৃতের সংখ্যা হাজার পেরিয়েছে। এই প্রসঙ্গে রাহুল বলেন যে মহারাষ্ট্র গুরুত্বপূর্ণ রাজ্য, মুম্বই হল বাণিজ্য রাজধানী। অনেক সাহায্য দিতে হবে কেন্দ্রকে যাতে রাজ্য এই কঠিন পরিস্থিতি মোকাবিলা করতে পারে। 

মুম্বইয়ে সোমবার অবধি মৃত ১০২৬। করোনা আক্রান্ত ৩১, ৯৭২! গত নয় দিনে কুড়ি হাজারের বেশি কেস হয়েছে। মুম্বই-পুনেতে কেসের সংখ্যা দ্রুত বাড়বে বলে মনে করা হচ্ছে। এই জন্য বেডের সংথ্যা বাড়ানো হচ্ছে। 

এখনও পর্যন্ত সুস্থ হয়ে উঠেছেন ১৫,৭৮৬ মানুষ। মহারাষ্ট্রে প্রতি ১০০ স্যাম্পেল প্রতি পজিটিভ কেস অত্যন্ত বেশি। যেটি এটার ইঙ্গিতবাহী যে আক্রান্তের আসল সংখ্যা অনেকটাই বেশি সরকারি সংখ্যার থেকে। 

 

বন্ধ করুন