বাংলা নিউজ > ঘরে বাইরে > Tamil Nadu hooch tragedy: তামিলনাড়ুতে বিষ মদকাণ্ডে মৃত্যু মিছিল অব্যাহত, মৃতের সংখ্যা বেড়ে ৫৩, অসুস্থ ২০০

Tamil Nadu hooch tragedy: তামিলনাড়ুতে বিষ মদকাণ্ডে মৃত্যু মিছিল অব্যাহত, মৃতের সংখ্যা বেড়ে ৫৩, অসুস্থ ২০০

তামিলনাড়ুতে বিষ মদকাণ্ডে মৃত্যুমিছিল অব্যাহত, মৃতের সংখ্যা বেড়ে ৫৩, অসুস্থ ২০০ (AFP)

বিষ মদকাণ্ডে এখনও পর্যন্ত সাত জনকে গ্রেফতার করেছে তদন্তকার সংস্থাটি। গতকাল শুক্রবার বেশ কয়েকটি সরকারি হাসপাতালে চিকিৎসাধীন থাকা অসুস্থদের সঙ্গে দেখা করেন রাজ্যের স্বাস্থ্যমন্ত্রী। তিনি অসুস্থদের সঙ্গে কথা বলে তাদের স্বাস্থ্যের খোঁজ খবর নেন।

তামিলনাড়ুর কাল্লাকুরচি জেলায় বিষ মদকাণ্ডে মৃত্যু মিছিল অব্যাহত রয়েছে। এই ঘটনায় রাজ্যটিতে মৃত্যুর সংখ্যা বেড়ে হয়ে ৫৩ জন। এছাড়াও ২০০ জন অসুস্থ অবস্থায় ভর্তি রয়েছেন জেলার বিভিন্ন হাসপাতালে। এই অবস্থায় মৃত্যুর সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। জানা যাচ্ছে, অসুস্থদের মধ্যে ১৪০ জন সংকটমুক্ত থাকলেও বেশ কয়েকজন এখনও ভেন্টিলেটরে রয়েছেন। তাদের অবস্থা আশঙ্কাজনক। 

আরও পড়ুন: তামিলনাড়ুতে বিষমদে মৃত অন্তত ৩৩, তদন্তের নির্দেশ দিল DMK সরকার

গত বুধবার তামিলনাড়ুর কাল্লাকুরচি জেলায় বিষ মদ খেয়েই অসুস্থ হয়ে পড়েন একের পর এক মানুষ। এরপরেই শুরু হয় মৃত্যু মিছিল। এই ঘটনার খবর প্রকাশ্যে আসতেই কড়া পদক্ষেপ করে তামিলনাড়ুর ডিএমকে সরকার। কাল্লাকুরচির জেলাশাসককে বদলি করে দেওয়ার পাশাপাশি জেলার পুলিশ সুপারকে সাসপেন্ড করা হয়। এছাড়াও একাধিক পুলিশ আধিকারিককে সাসপেন্ড করেছে সরকার। ঘটনার তদন্তভার দেওয়া হয় সিবি-সিআইডিকে। বিষ মদকাণ্ডে এখনও পর্যন্ত সাত জনকে গ্রেফতার করেছে তদন্তকারী সংস্থাটি। গতকাল শুক্রবার বেশ কয়েকটি সরকারি হাসপাতালে চিকিৎসাধীন থাকা  অসুস্থদের সঙ্গে দেখা করেন রাজ্যের স্বাস্থ্যমন্ত্রী। তিনি অসুস্থদের সঙ্গে কথা বলে তাদের স্বাস্থ্যের খোঁজ খবর নেন।

এদিকে, শুক্রবারে মাদ্রাজ হাইকোর্টের প্রাক্তন বিচারপতি বি গোকুলদাসের নেতৃত্বে গঠিত কমিটি তদন্ত শুরু করেছে। গতকাল এই কমিটি করুণাপুরমে ক্ষতিগ্রস্তদের পরিবারের সঙ্গে দেখা করে। পাশাপাশি সরকারি হাসপাতালে গিয়েও অসুস্থদের সঙ্গে কথা বলে। কাল্লাকুরচির নতুন দায়িত্বপ্রাপ্ত জেলা শাসক এমএম প্রশান্ত জানান, বর্তমানে ১৪০ জন অসুস্থ ব্যক্তি সংকটমুক্ত রয়েছেন। রোগীদের উন্নত চিকিৎসা পরিষেবা দেওয়া হচ্ছে। বিশেষজ্ঞ  চিকিৎসকদের তাদের চিকিৎসার জন্য মোতায়েন করা হয়েছে। একাধিক ব্যক্তি শ্বাসকষ্টের সমস্যায় ভুগছিলেন তারা এখন সুস্থ রয়েছেন।

অন্যদিকে, ঘটনার পরে রাজ্য জুড়ে অবৈধ মদের বিরুদ্ধে অভিযানে নেমেছে পুলিশ। শুক্রবার তিরুচিরাপল্লী জেলা থেকে ২৫০ লিটার অবৈধ মদ বাজেয়াপ্ত হয়েছে। এর পাশাপাশি অবৈধ মদ থেকে দূরে থাকার জন্য সাধারণ মানুষকেও সচেতন করছে তামিলনাড়ু সরকার। এই ঘটনা পরেই তামিলনাড়ুর বিধানসভায় একটি অধিবেশনে বক্তৃতা দেওয়ার সময় মুখ্যমন্ত্রী এম কে স্ট্যালিন বলেছিলেন, যে কাল্লাকুরচি জেলায় বিষ মদকাণ্ডে যারা বাবা মাকে হারিয়েছেন তাদের সম্পূর্ণ শিক্ষা এবং হস্টেলের খরচ রাজ্য সরকার বহন করবে।

ঘরে বাইরে খবর

Latest News

LIVE: আজ ফল প্রকাশ বাংলার ৪ বিধানসভা উপনির্বাচনের, দেশ জুড়ে 'মিনি টেস্ট' BJP-র Wimbledon-এর ফাইনালে উঠে বিশ্ব রেকর্ড জোকারের, শিরোপা জয়ের প্রতিপক্ষ আলকারাজ অসমে সরিয়ে ফেলা হয়েছে মহাত্মা গান্ধীর মূর্তি, আন্দোলনে ফেটে পড়ল ছাত্র সংগঠন জিতলেই ট্রফি নিশ্চিত গিলদের, বিনা পয়সায় কোথায় দেখবেন ভারত-জিম্বাবোয়ে চতুর্থ T20? গুজরাটি নিয়মে হল মালাবদল, অনন্তর নাক ধরে কি টানতে পারল রাধিকার মা? দেখুন ভিডিয়োয় রাজস্থানি পোশাকে দীপিকা, বিয়েবাড়িতে দেখা রজনীকান্তের সঙ্গে ভাইয়ের বরযাত্রীতে জমিয়ে নাচ ইশার! ধনু-মকর-কুম্ভ-মীনের শনিবার কেমন কাটবে? জানুন রাশিফল ‘২০১৮-তে DA-কে আইনি স্বীকৃতি, তবে এত পরে মামলা কেন? পর্যবেক্ষণ সুপ্রিম কোর্টের’ সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে শনিবার? জানুন রাশিফল

T20 WC 2024

ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো T20 WC-এ পাকিস্তানের ব্যর্থতার জের,চাকরি হারালেন নির্বাচক কমিটির ২ সদস্য-রিপোর্ট টিম ইন্ডিয়ার সাফল্যের জন্য রাহুল দ্রাবিড়কে কৃতিত্ব দিলেন BCCI সচিব জয় শাহ ট্রাফিকে ফেঁসে গিয়ে পায়ে হেঁটেই স্টেডিয়ামে পৌঁছান উপস্থাপক গৌরব কাপুর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.