বাংলা নিউজ > ঘরে বাইরে > খোঁজ মিলল ভেঙে পড়া মিগ-২৯কে'র কিছু যন্ত্রাংশের, এখনও নিখোঁজ এক পাইলট
খোঁজ মিলল ভেঙে পড়া মিগ-২৯কে'র কিছু যন্ত্রাংশের, এখনও নিখোঁজ এক পাইলট (ছবি সৌজন্য টুইটার @CaptDKS)
খোঁজ মিলল ভেঙে পড়া মিগ-২৯কে'র কিছু যন্ত্রাংশের, এখনও নিখোঁজ এক পাইলট (ছবি সৌজন্য টুইটার @CaptDKS)

খোঁজ মিলল ভেঙে পড়া মিগ-২৯কে'র কিছু যন্ত্রাংশের, এখনও নিখোঁজ এক পাইলট

  • ইতিমধ্যে অতিক্রান্ত ৭২ ঘণ্টা।

ইতিমধ্যে অতিক্রান্ত ৭২ ঘণ্টা। কিন্তু এখনও খোঁজ মিলল না মিগ-২৯কে ট্রেনার বিমানের পাইলট কমান্ডার নিশান্ত সিংয়ের। তবে চিহ্নিত করা হয়েছে ল্যান্ডিং গিয়ার, ফুয়েল ট্যাঙ্ক ইঞ্জিন-সহ ভেঙে পড়া বিমানের কয়েকটি যন্ত্রাংশ।

গত বৃহস্পতিবার বিকেল পাঁচটা নাগাদ আইএনএস বিক্রমাদিত্য থেকে মিগ-২৯কে ট্রেনার বিমান নিয়ে উড়েছিলেন দুই পাইলট। রুটিন চক্করের সময় আরব সাগরে ভেঙে পড়েছিল দুই আসন-বিশিষ্ট রাশিয়ান বিমানটি। সেদিন এক পাইলটকে উদ্ধার করা গেলেও এখনও খোঁজ মিলছে না কমান্ডার নিশান্তের। তারপর থেকেই তল্লাশি অভিযান চালাচ্ছে ভারতীয় নৌবাহিনী। কিন্তু এখনও কমান্ডার নিশান্তের খোঁজ মেলেনি।

তারইমধ্যে রবিবার নৌবাহিনীর তরফে জানানো হয়েছে, আরব সাগর থেকে বিমানের কয়েকটি যন্ত্রাংশ চিহ্নিত করা হয়েছে। কিন্তু এখনও খোঁজ মেলেনি কমান্ডার নিশান্তের। ন'টি যুদ্ধজাহাজ, ১৪ টি বিমান তল্লাশি চালাচ্ছে। উপকূল বরাবর এলাকায় তল্লাশির জন্য নৌবাহিনীর ‘ফাস্ট ইন্টারসেপ্টর ক্র্যাফ্ট’ মোতায়েন করা হয়েছে। মেরিন বা উপকূলের পুলিশও তল্লাশি চালাচ্ছে। উপকূল লাগোয়া মৎস্যজীবীদের গ্রামগুলিতেও সতর্কতা জারি করা হয়েছে।

বিবৃতিতে নৌবাহিনীর তরফে বলা হয়েছে, ‘গত ২৬ নভেম্বর গোয়ার কাছে মিগ-২৯কে ট্রেনার বিমানের দ্বিতীয় পাইলটের খোঁজে ভারতীয় নৌবাহিনী অভিযান চালাচ্ছে। সেজন্য অধিক সংখ্যায় জাহাজ এবং বিমান কাজে লাগানো হচ্ছে।’

কমান্ডিং অফিসারকে নিজের বিয়ের খবর জানানোর জন্য কমান্ডার নিশান্ত যে চিঠি লিখেছিলেন, তা আবারও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে গিয়েছে। সেই মজাদার চিঠির লেখকের অপেক্ষায় আছেন পরিবার-সহ নেট দুনিয়া।

বন্ধ করুন