ধৃত DSP দেবেন্দর সিং
ধৃত DSP দেবেন্দর সিং

জম্মু - কাশ্মীরে জঙ্গিদের গাড়ি থেকে গ্রেফতার পুলিশের DSP

  • এদিন তল্লাশির সময় গাড়ি থেকে গ্রেফতার করা হয় হিজবুল মুজাহিদিনের কম্যান্ডার নাভিদ আহমেদ শাহ ওরফে নাভিদ বাবুকে। সঙ্গে গ্রেফতার হয় আরও ৩ জঙ্গি। সেই গাড়িতেই ছিলেন দেবেন্দর।

জম্মু – কাশ্মীরে জঙ্গিদের গাড়ি থেকে ধরা পড়লেন রাষ্ট্রপতি পদকপ্রাপ্ত পুলিশ আধিকারিক। ঘটনায় অবাক নিরাপত্তাবাহিনীর আধিকারিকরাও। শ্রীনগর বিমানবন্দরের অপহরণ বিরোধী বাহিনীর সদস্য ছিলেন তিনি। দক্ষিণ কাশ্মীরের কুলগামে একটি গাড়িতে তল্লাশির সময় ধরা পড়ে ডেপুটি সুপারিনটেন্ডেন্ট অফ পুলিশ দেবেন্দর সিং।

গোপন সূত্রে জঙ্গিদের জম্মুতে ঢোকার খবর পেয়ে দক্ষিণ কাশ্মীরের বেশ কয়েকটি জায়গায় ফাঁদ পেতেছিলেন নিরাপত্তারক্ষীরা। কিন্তু তাতে যে নামকরা পুলিশ আধিকারিক ধরা পড়বেন তা কে জানত। এদিন তল্লাশির সময় গাড়ি থেকে গ্রেফতার করা হয় হিজবুল মুজাহিদিনের কম্যান্ডার নাভিদ আহমেদ শাহ ওরফে নাভিদ বাবুকে। সঙ্গে গ্রেফতার হয় আরও ৩ জঙ্গি। সেই গাড়িতেই ছিলেন দেবেন্দর।

পুলিশের অনুমান, চণ্ডীগড়ের দিকে যাচ্ছিল তারা। জঙ্গিদের উপত্যকা থেকে বেরিয়ে যেতে যাতে কোনও সমস্যা না-হয় তার দায়িত্বে ছিলেন দেবেন্দ্র। ধৃতদের থানায় নিয়ে গিয়ে আলাদা আলাদা জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। জিজ্ঞাসাবাদে মেলা তথ্যের ভিত্তিতে তল্লাশি চালিয়ে ইতিমধ্যে ২টি জায়গা থেকে ৩টি একে৪৭ রাইফেল ও বেশ কয়েকটি গ্রেনেড উদ্ধার করেছেন নিরাপত্তারক্ষীরা।

গত বছর ১৫ অগাস্ট জঙ্গিদের বিরুদ্ধে সফল অভিযানে নেতৃত্ব দেওয়ার জন্য রাষ্ট্রপতি পদ পান দেবেন্দর। এহেন পুলিশ আধিকারিকের জঙ্গিদের সঙ্গে ওঠাবসায় অবাক পুলিশমহল। জম্মু –কাশ্মীর পুলিশে সাব ইন্সপেক্টরের পদে যোগ দিয়ে দেবেন্দরের ডিএসপি পদে উত্থান চোখে লেগেছিল অনেকেরই। রাজ্যে নাশকতা বিরোধী বাহিনীতে যোগদানকারী প্রথম আধিকারিকদের অন্যতম ছিলেন দেবেন্দর। পুলিশ সূত্রের খবর, তোলাবাজির অভিযোগে সেখান থেকে বার করে দেওয়া হয়েছিল তাঁকে। এহেন পুলিশ আধিকারিক কী করে রাষ্ট্রপতি পুরস্কার পেলেন তা নিয়ে প্রশ্ন উঠছে।

বন্ধ করুন