বাংলা নিউজ > ঘরে বাইরে > নাম্বিয়ার চিতাদের খিদে মেটাতে পাঠানো হচ্ছে হরিণ, রেগে খাপ্পা বিজেপি নেতা

নাম্বিয়ার চিতাদের খিদে মেটাতে পাঠানো হচ্ছে হরিণ, রেগে খাপ্পা বিজেপি নেতা

কুনো ন্যাশানাল পার্কে আনা হল চিতা (PTI) (HT_PRINT)

নাম্বিয়া থেকে চিতা এনে ছাড়া হয়েছে মধ্যপ্রদেশের অভয়ারণ্যে। খোদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এই চিতা ছেড়েছেন। 

মধ্যপ্রদেশের কুনো অভয়ারণ্যে ছাড়া হয়েছে নাম্বিয়ার চিতাদের। আর তারাই যাতে শিকার করতে পারে সেজন্য় হরিণের দলকে পাঠানোর উদ্যোগ। এদিকে এই খবরকে কেন্দ্র করে তুমুল বিতর্ক দানা বেঁধেছে। কংগ্রেস ছেড়ে বিজেপিতে আসা কুলদীপ বিষ্ণোই এনিয়ে আপত্তি জানিয়েছেন। তাঁর মতে এই ঘটনায় বিষ্ণোই সম্প্রদায়ের  ভাবাবেগে আঘাত লেগেছে। এই পদক্ষেপ ইতিমধ্যেই বন্ধ করার জন্য দাবি করা করেছেন তিনি।

সোমবার কুলদীপ বিষ্ণোই টুইট করে জানিয়েছেন, খবর পাচ্ছি যে চিতল ও হরিণ ছাড়া হচ্ছে চিতার খাবারের জন্য। এটা নিঃসন্দেহে নিন্দাজনক। কেন্দ্রীয় সরকারের কাছে অনুরোধ করছি হরিণের সুরক্ষার জন্য ও বিষ্ণোই সমাজের স্বার্থে পদক্ষেপ নিন। অবিলম্বে এই উদ্যোগ বন্ধ রাখার জন্য আবেদন করেন তিনি।

এদিকে বিষ্ণোই সম্প্রদায়ের হরিণের প্রতি একটি বিশেষ ধর্মীয় আবেগ রয়েছে। রাজস্থানের বিষ্ণোই সম্প্রদায়ের লোকজন ইতিমধ্যে কেন্দ্রের এই উদ্যোগের বিরুদ্ধে প্রতিবাদ করা শুরু করেছেন।

প্রসঙ্গত ১৭ সেপ্টেম্বর ৮টি চিতা নামবিয়া থেকে কুনো ন্যাশানাল পার্কে এনে ছাড়া হয়। এদিকে সেই চিতারা যাতে শিকার ধরতে পারে সেজন্য ১৮১ চিতল হরিণকে রাজগড় জেলা থেকে এনে কুনোতে ছাড়ার কথা শোনা গিয়েছে। চিতাদের খিদে মেটানোর জন্য আনা হচ্ছে এই হরিণগুলিকে। এমনটাই সূত্রের খবর। 

ঘরে বাইরে খবর

Latest News

মান্ডির নির্বাচন বাতিল করার আর্জি হাইকোর্টে, কঙ্গনাকে নোটিশ পাঠাল আদালত আবার আসছে রানি-ঋষু, এবারে মরতে হবে কাকে? মুক্তি পেল ফির আয়ি হাসিন দিলরুবার ঝলক 'আমাকে এই চরিত্রটা…' করণ জোহরের সঙ্গে কাজের অভিজ্ঞতা নিয়ে মুখ খুললেন শ্বেতা দিঘা থেকে ফেরার পথে ভয়াবহ পথ দুর্ঘটনা, মোটরবাইক–গাড়ির মুখোমুখি সংঘর্ষ, মৃত চার মালদার ব্যাঙ্কে ডাকাতির ঘটনায় মাস্টার মাইন্ড সহ ধৃত ৪, নিষ্ক্রিয় করা হল বোমা স্ত্রীর জন্মদিনে আদুরে পোস্ট জিতের, মোহনার জন্য লিখলেন 'তোমার সঙ্গে ভালোবাসাকে…' ক্যাম্যাক স্ট্রিটে অভিষেকের অফিসে ধোঁয়া, আতঙ্কে কর্মীরা, কীভাবে লাগল আগুন? বিরাট সাইজ, ঝলমল করছে! বাংলার নদী থেকে উঠল রানি ইলিশ, দাম শুনলে চমকে যাবেন ‘অনভিপ্রেত ঘটনা’ শুভেন্দুকে হেনস্থার চেষ্টার অভিযোগ নিয়ে মন্তব্য বিমানের ও মূর্ছা যাবে… কোহলি,রোহিতের 2027 WC খেলা নিয়ে গৌতির দাবি উড়িয়ে দিলেন শ্রীকান্ত

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.