বাংলা নিউজ > ঘরে বাইরে > দিল্লিতে CDS জেনারেল বিপিন রাওয়াতের বাসস্থানে রাজনাথ সিং, থাকলেন কয়েক মিনিট
প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং (ছবি সৌজন্যে পিটিআই) (PTI)

দিল্লিতে CDS জেনারেল বিপিন রাওয়াতের বাসস্থানে রাজনাথ সিং, থাকলেন কয়েক মিনিট

  • দুর্ঘটনার খবর পেয়ে ক্যাবিনেট বৈঠকের মাঝখানে উঠে বেরিয়ে যান রাজনাথ সিং। পরবর্তীতে তিনি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে ঘটনা সম্পর্কে অবগত করেন।

তামিলনাড়ুর কুন্নুরে আজ বেলায় ভেঙে পড়ে বায়ুসেনার হেলিকপ্টার। সেই হেলিকপ্টারে সস্ত্রীক ছিলেন চিফ অফ ডিফেন্স স্টাফ জেনারেল বিপিন রাওয়াত। মোট ১৪ জন ছিলেন সেই হেলিকপ্টারে। সেই ঘটনার পরই তত্পরতা শুরু হয়েছিল প্রশাসনিক স্তরে। ক্যাবিনেট বৈঠকের মাঝপথে বেরিয়ে যান রাজনাথ সিং। এরপরই মন্ত্রকের উচ্চপদস্থ কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করেন প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং। এরপরই দুপুর সাড়ে তিনটে নাগাদ দিল্লিতে সিডিএস বিপিন রাওয়াতের বাসভবনে যান রাজনাথ সিং। সেখানে কয়েক মিনিট থেকেই বেরিয়ে যান রাজনাথ সিং। জানা গিয়েছে এদিন সংসদে এই ঘটনা প্রসঙ্গে বিবৃতি দিতে পারেন রাজনাথ সিং।

তামিলনাড়ুর কুন্নুরে বিমানবাহিনীর দুর্ঘটনার পর থেকেই এই ঘটনার উপর বিশেষ নজর রেখে চলেছেন প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং। জানা গিয়েছে দুর্ঘটনার খবর পেয়ে ক্যাবিনেট বৈঠকের মাঝখানে উঠে বেরিয়ে যান রাজনাথ সিং। পরবর্তীতে তিনি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে ঘটনা সম্পর্কে অবগত করেন। পরে প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং পরিস্থিতি নিয়ে প্রতিরক্ষা মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে বৈঠক বসেন। 

ইতিমধ্যেই হেলিকপ্টার ক্র্যাশ নিয়ে তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে। এদিকে বায়ুসেনা প্রধান বিআর চৌধুরী ঘটনাস্থলে যাচ্ছেন বলে জানা গিয়েছে। তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী এমকে স্ট্যালিনও ঘটনাস্থলে যাচ্ছেন বলে জানা গিয়েছে। ইতিমধ্যেই ঘটনাস্থলে পৌঁছেছেন তামিলনাড়ুর ডিজিপি শৈলেন্দ্র বাবু। 

জানা গিয়েছে সুলুর থেকে উড়ে ওয়েলিংটনে উদ্দেশে যাচ্ছিল সেনার হেলিকপ্টার। প্রাথমিকভাবে এই দুর্ঘটনায় বেশ কয়েকজনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে৷ তামিলনাড়ুর বনমন্ত্রী জানিয়েছেন যে ঘটনায় ৫ জনের মৃতদেহ উদ্ধার করা সম্ভব হয়েছে। গুরুতর জখম কয়েকজন সওয়ারিকে হাসপতালে নিয়ে যাওয়া হয়েছে৷ 

বন্ধ করুন