বাংলা নিউজ > ঘরে বাইরে > কাল দার্জিলিংয়ে আসছেন প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং, রবিবার যাবেন সিকিমে
বিহারে নির্বাচনী প্রচারে প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং। ছবি সৌজন্য : এএনআই
বিহারে নির্বাচনী প্রচারে প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং। ছবি সৌজন্য : এএনআই

কাল দার্জিলিংয়ে আসছেন প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং, রবিবার যাবেন সিকিমে

  • জানা গিয়েছে, দার্জিলিং ও সিকিমে সীমান্ত এলাকায় গিয়ে সেনাবাহিনীর সঙ্গে কথাবার্তা বলবেন তিনি। তাঁদের সমস্যা এবং পরিস্থিতির কথা শুনবেন।

বিহারে টানা নির্বাচনী প্রচার কর্মসূচি সেরে শনিবার দার্জিলিংয়ে আসছেন প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং। রবিবার, ২৫ অক্টোবর তিনি যাবেন সিকিমে। একগুচ্ছ কর্মসূচি নিয়ে আসছেন তিনি। জানা গিয়েছে, দার্জিলিং ও সিকিমে সীমান্ত এলাকায় গিয়ে সেনাবাহিনীর সঙ্গে কথাবার্তা বলবেন তিনি। তাঁদের সমস্যা এবং পরিস্থিতির কথা শুনবেন।

রবিবার দশেরা উপলক্ষে সিকিমে অস্ত্র পুজো করবেন তিনি। পাশাপাশি বর্ডার রোড অর্গানাইজেশনের (বিআরও) তৈরি পরিকাঠামো সংক্রান্ত একটি প্রকল্পের উদ্বোধন করবেন প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং। উল্লেখ্য, সম্প্রতি ৪৪টি নয়া ব্রিজের উদ্বোধন করেছেন রাজনাথ সিং। তার মধ্যে ৩০টি লাদাখ থেকে অরুণাচল অবধি প্রকৃত নিয়ন্ত্রণ রেখা বরাবর। চিনের পরিকাঠামোর সঙ্গে পাল্লা দেওয়ার জন্য দ্রুত কাজ এগোচ্ছে বর্ডার রোড অর্গানাইজেশন।

এদিকে, আসন্ন বিধানসভা নির্বাচন উপলক্ষে সম্প্রতি শিলিগুড়ি এসে দলীয় কার্যকর্তাদের সঙ্গে বৈঠক করে গিয়েছেন বিজেপি–র সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডা। ষষ্ঠীর দিন দিল্লি থেকে কলকাতায় বিজেপি–র দুর্গাপুজো উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আর কয়েকদিনের ব্যবধানে আগামীকাল দার্জিলিংয়ে পা রাখছেন কেন্দ্রের বিজেপি সরকারের অন্যতম গুরুত্বপূর্ণ মন্ত্রী রাজনাথ সিং। যদিও তাঁর কোনও রাজনৈতিক কর্মসূচি রয়েছে কিনা সে ব্যাপারে এখনও কিছু জানা যায়নি। তবে পুজোর মরশুম প্রতিরক্ষামন্ত্রীর উত্তরবঙ্গে আসা বেশ তাৎপর্যপূর্ণ বলেই মনে করছেন রাজনৈতিক বিশেষজ্ঞরা।

বন্ধ করুন