বাংলা নিউজ > ঘরে বাইরে > ভুয়ো বায়ু সেনা অফিসারের পর্দাফাঁস করল প্রতিরক্ষা মন্ত্রক
ভারতীয় বায়ু সেনা (‌ছবিটি প্রতীকী সৌজন্য পিটিআই)‌ (PTI)
ভারতীয় বায়ু সেনা (‌ছবিটি প্রতীকী সৌজন্য পিটিআই)‌ (PTI)

ভুয়ো বায়ু সেনা অফিসারের পর্দাফাঁস করল প্রতিরক্ষা মন্ত্রক

  • একটি বিজ্ঞপ্তি জারি করে প্রতিরক্ষা মন্ত্রক স্পষ্ট জানিয়ে দেয়, ‘‌বায়ু সেনার যোদ্ধাদের মধ্যে স্কোয়ার্ডেন লিডার বিশাল রান্ধবা নামের কেউ নেই, না—কর্মরত কেউ রয়েছেন, আর নাই অবসরপ্রাপ্ত কেউ।’‌ প্রতিরক্ষা মন্ত্রকের তরফে আরও জানানো হয়, সেক্ষেত্রে টুইটারে ওই ব্যক্তির নিজস্ব পোস্টের জন্য কোনওভাবেই বায়ু সেনা দায়ী নয়।

ভুয়ো পুলিশ অফিসার কিংবা গোয়েন্দা সেজে প্রতারণা করার উদাহরণ ভুরি ভুরি রয়েছে। সেই প্রবণতা দিন দিন বেড়েই চলেছে। তবে যে বিভাগের অধিকারিক সেজে প্রতারণা করার অভিযোগ ওঠে প্রতারকদের বিরুদ্ধে, সেই সংস্থার তরফে এই অপরাধ রোধে কী উদ্যোগ নেওয়া হল, তা সচরাচর প্রকাশ্যে আসে না। তবে এবার ভুয়ো বায়ু সেনা অফিসারের পর্দাফাঁস করল প্রতিরক্ষা মন্ত্রক।

টুইটারে আপত্তিকর একটি পোস্ট নিয়ে সাংবাদিকের সঙ্গে বচসায় জড়িয়ে পড়েছিলেন এক ব্যক্তি। বচসা চলাকালীনই সাংবাদিককে আক্রমণ করেন তিনি। তা করতে গিয়ে ওই ব্যক্তি নিজেকে বায়ু সেনার স্কোয়ার্ডেন লিডার পদমর্যাদার আধিকারিক বলে দাবি করে বসেন। এই বিতর্কিত পোস্টের পরই ওই ব্যক্তির দাবি সরাসরি খারিজ করে দিয়েছে প্রতিরক্ষা মন্ত্রক।

সোমবারই এই প্রসঙ্গে একটি বিজ্ঞপ্তি জারি করে প্রতিরক্ষা মন্ত্রক। তাতে মন্ত্রক স্পষ্ট জানিয়ে দেয়, ‘‌বায়ু সেনার যোদ্ধাদের মধ্যে স্কোয়াড্রন লিডার বিশাল রান্ধবা নামের কেউ নেই, না—কর্মরত কেউ রয়েছেন, আর নাই অবসরপ্রাপ্ত কেউ।’‌ প্রতিরক্ষা মন্ত্রকের তরফে আরও জানানো হয়, সেক্ষেত্রে টুইটারে ওই ব্যক্তির নিজস্ব পোস্টের জন্য কোনওভাবেই বায়ু সেনা দায়ী নয়। অবশ্য এই ঘটনার পরই টুইটারের তরফে ওই বিতর্কিত অ্যাকাউন্টি ব্লক করে দেওয়া হয়।

 

বন্ধ করুন