শর্মিষ্ঠা মুখোপাধ্যায়
শর্মিষ্ঠা মুখোপাধ্যায়

Delhi assembly election results-হারের পর নেতৃত্ব, অন্তর্দ্বন্দ্বকে দুষলেন প্রণব কন্যা শর্মিষ্ঠা

ফের শূন্য আসনের দিকে কংগ্রেস।

২০১৫ সালে শূন্য আসন পেয়েছিল কংগ্রেস। এবার ফের সেই পথেই চলছে দল। একসময় লাগাতার তিন বার দিল্লি নির্বাচন জেতা কংগ্রেস এখন রাজধানীতে ব্রাত্য। গত বারের থেকে ভোট শতাংশের বিচারেও কমেছে কংগ্রেস। পাঁচ শতাংশের কম ভোট পেতে চলেছে গ্র্যান্ড ওল্ড পার্টি।

এই নিয়ে নিজের হতাশা ব্যক্ত করেছেন কংগ্রেসের জাতীয় মুখপাত্র শর্মিষ্ঠা মুখোপাধ্যায়। প্রাক্তন রাষ্ট্রপতির কন্যা কার্যত আক্রমণ করেছেন তাঁর দলের নেতৃত্ব ও স্থানীয় রাজ্যের নেতাদের। সাধারণত কংগ্রেসে প্রকাশ্যে হাই কম্যান্ডের নিন্দা কেউ করেন না। সেই পরিপ্রেক্ষিতে শর্মিষ্ঠার এই টুইটারে মন্তব্য কার্যত নজিরবিহীন।

শর্মিষ্ঠা লিখেছেন-We r again decimated in Delhi.Enuf of introspection, time 4 action now. Inordinate delay in decision making at the top, lack of strategy & unity at state level, demotivated workers, no grassroots connect-all r factors.Being part of d system, I too take my share of responsibility

তাঁর কথায়, `আমরা ফের ধুলিসাত্ হয়ে গিয়েছি। অনেক হয়েছে বিচার-বিবেচনা, এবার কিছু হাতে কলমে করতে হবে। সিদ্ধান্ত নিতে অনেক বেশি সময় লাগিয়ে দেওয়া. রণনীতির অভাব, রাজ্যস্তরে নেতাদের মধ্যে অনৈক্য, হতাশ কর্মীগণ, তৃণমূল স্তরে সংগঠন বৃদ্ধিতে মন না দেওয়া, এই সবের ফলেই হয়েছে ভরাডুবি। আমিও এই সিস্টেমের অংশ, তাই নিজের দায় স্বীকার করছি`।

এখন দেখার যে লাগাতার দুইবার খুব বাজে ভাবে হারার পর কংগ্রেসের বোধোদয় হয় কিনা, শর্মিষ্ঠার কথাকে গুরুত্ব দেওয়া হয় কিনা।





বন্ধ করুন