বাংলা নিউজ > ঘরে বাইরে > Kejriwal summoned by CBI: জাতীয় দল তকমা পাওয়ার পরই ধাক্কা AAP-র! দুর্নীতি মামলায় কেজরিওয়ালকে তলব CBI-র

Kejriwal summoned by CBI: জাতীয় দল তকমা পাওয়ার পরই ধাক্কা AAP-র! দুর্নীতি মামলায় কেজরিওয়ালকে তলব CBI-র

অরবিন্দ কেজরিওয়াল। (ফাইল ছবি, সৌজন্যে পিটিআই)

আগামী রবিবার (১৬ এপ্রিল) জিজ্ঞাসাবাদের জন্য সদ্য জাতীয় দলের তকমাপ্রাপ্ত আম আদমি পার্টির (আপ) আহ্বায়ক অরবিন্দ কেজরিওয়ালকে তলব করেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সিবিআই। যে মামলায় ইতিমধ্যে দিল্লির প্রাক্তন উপ-মুখ্যমন্ত্রী মণীশ সিসোদিয়াকে গ্রেফতার করা হয়েছে।

আবগারি দুর্নীতি মামলায় দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালকে তলব করল সিবিআই। আগামী রবিবার (১৬ এপ্রিল) সকাল ১১ টায় জিজ্ঞাসাবাদের জন্য ‘সাক্ষী’ হিসেবে সদ্য জাতীয় দলের তকমাপ্রাপ্ত আম আদমি পার্টির (আপ) আহ্বায়ককে তলব করা হয়েছে। যে মামলায় ইতিমধ্যে দিল্লির প্রাক্তন উপ-মুখ্যমন্ত্রী মণীশ সিসোদিয়াকে গ্রেফতার করেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। সিসোদিয়াকে যখন গ্রেফতার করা হয়েছিল, তখন কেজরিওয়ালের ডেপুটি ছিলেন। পরে তাঁকে মন্ত্রিসভা থেকে সরিয়ে দেওয়া হয়। 

দিল্লির আবগারি দুর্নীতি মামলা

২০২১-২২ অর্থবর্ষে দিল্লি সরকারের আবগারি নীতি অনুযায়ী মদ ব্যবসায়ীদের লাইসেন্স প্রদানের ক্ষেত্রে কয়েকজনকে বাড়তি সুবিধা প্রদান করা হয়েছিল বলে অভিযোগ ওঠে। যাঁরা ঘুষ দিয়েছিলেন, তাঁদের বাড়তি সুবিধা প্রদান করা হয়েছিল বলে দাবি করা হয়। যদিও সেই অভিযোগ পুরোপুরি উড়িয়ে দিয়েছে দিল্লির আপ সরকার। পরবর্তীতে সেই আবগারি নীতি প্রত্যাহারও করে নেওয়া হয়।

আরও পড়ুন: জেলে যাওয়ার জন্য তৈরি হোন…জাতীয় পার্টির তকমা পেয়ে কর্মীদের সতর্ক করলেন কেজরিওয়াল

সেই মামলায় গত বছরের ১৭ অগস্ট এফআইআর দাখিল করেছে সিবিআই। তারপর কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার মুখপাত্র দাবি করেন, দিল্লির আবগারি নীতিতে সংশোধন-সহ একাধিক বেনিয়ম করা হয়েছে বলে অভিযোগ উঠেছে। লাইসেন্স বণ্টনের ক্ষেত্রে বাড়তি সুবিধা প্রদান করা হয়েছিল। যাঁরা ঘুষ দিয়েছিলেন, তাঁদের লাইসেন্স দেওয়া হয়েছিল বলে অভিযোগ ওঠে। আবার কম টাকার বিনিময়ে লাইসেন্স প্রদান, অনুমোদন ছাড়া লাইসেন্স প্রদানের মতো অভিযোগও উঠেছে।

আরও পড়ুন: ৯০-১০০ কোটির অবৈধ লেনদেন, ষড়যন্ত্রকারী সিসোদিয়া, আবগারি মামলায় জানাল আদালত

অপর কেন্দ্রীয় সংস্থা ইডির দাবি, দিল্লির ওই আবগারি নীতি আদতে আপের আহ্বায়ক কেজরিওয়ালের 'মস্তিষ্কপ্রসূত' ছিল। তবে অভিযুক্ত হিসেবে এফআইআরে কেজরিওয়ালের নাম ছিল না। সূত্রের খবর, কয়েকজন অভিযুক্ত এবং সাক্ষীকে জিজ্ঞাসাবাদের সময় দিল্লির মুখ্যমন্ত্রী কেজরিওয়ালের নাম উঠে এসেছে। সেজন্য তাঁকে জিজ্ঞাসাবাদ করে পুরো বিষয়টি জানতে চাইছে সিবিআই। 

‘হিন্দুস্তান টাইমস’-র প্রতিবেদন অনুযায়ী, নাম গোপন রাখার শর্তে এক কর্তা বলেছেন যে '(দিল্লির আবগারি) তৈরি করা এবং প্রণয়ন করা নিয়ে কয়েকজন অভিযুক্ত এবং সাক্ষী যে সব দাবি করেছেন, সেটা নিয়ে বিস্তারিত তথ্যের জন্য দিল্লির মুখ্যমন্ত্রীকে সাক্ষী হিসেবে রবিবার সকাল ১১ টায় ডাকা হয়েছে।'

(এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup)

https://bangla.hindustantimes.com/bengal

ঘরে বাইরে খবর

Latest News

India Fielding Coach: ভারতের ফিল্ডিং কোচ হচ্ছেন কিংবদন্তি প্রোটিয়া তারকা,রিপোর্ট কোচবিহারে মদনমোহন মন্দিরে অঞ্জলি মুখ্যমন্ত্রীর, ‘মা মাটি মানুষে'র নামে পুজো দুর্ঘটনার ২৪ ঘণ্টার মধ্যে রাঙাপানি স্টেশেনর ডাউন লাইন দিয়ে চলল প্রথম ট্রেন ৩ টাকায় এই ঘাস কিনে হয়ে যেতে পারেন লাখপতি, জানেন কী সেই গাছ T20 WC 2024 থেকে ছিটকে যাওয়ার পরে দেশে ফিরছেন না বাবর ও পাকিস্তানের ৫ ক্রিকেটার কাঞ্চনজঙ্ঘা দুর্ঘটনায় মৃত্যু ৬ বছরের ছোট্ট স্নেহার, মৃতের সংখ্যা বেড়ে হল ১০ একের পর এক দুর্ঘটনার পর কবচ নিয়ে বড় পদক্ষেপ রেলের, ডাকা হবে ৫০০০ কোটির টেন্ডার দীপিকার সঙ্গে প্রেম টেকেনি, চলতি সপ্তাহে বিয়ে বিজয় মালিয়ার ছেলে সিদ্ধার্থের কাঞ্চনজঙ্ঘা দুর্ঘটনায় রেলের বিরুদ্ধে গাফিলতির অভিযোগ দায়ের করলেন যাত্রী ভোটে তাঁর হারের পর ৪ BJP কর্মীর আত্মহত্যা! ডুকরে কান্না পঙ্কজার, কী বললেন?

T20 WC 2024

এখানে অনেক খেলেছি, জানি কীভাবে জিততে হয়- Super 8 শুরুর আগে আত্মবিশ্বাসী রোহিত পুরানের তাণ্ডবে T20 WCএ নিজেদের সর্বোচ্চ রান করল উইন্ডিজ, আফগানদের হারাল ১০৪ রান ভাঙল ১০ বছর আগের রেকর্ড, T20 WC-এর পাওয়ারপ্লেতে সর্বোচ্চ স্কোর করল উইন্ডিজ এই আফগান বোলার এক ওভারে দিলেন ৩৬ রান! যুবরাজ সিংকে মনে করালেন নিকোলাস পুরান পাকিস্তানে সময় নষ্ট করো না, ভারতীয় দলের দায়িত্ব নাও! কার্স্টেনকে বার্তা ভাজ্জির সব ম্যাচ জিতেও সুপার এইটেই খেলতে হবে ভারতের বিরুদ্ধে, ICC-র নিয়মে বিরক্ত স্টার্ক পাকিস্তান বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ায় দুঃখিত বাংলাদেশ তারকা,তবু আশা দেখছেন তামিম পাকিস্তান টিমে কোনও ঐক্য নেই, জীবনে এরকম দশা কোথাও দেখিনি, বিস্ফোরক কার্স্টেন সুপার ৮-এ নামার আগে ফিলগুড মেজাজে কোহলি-হার্দিকরা, খেললেন বিচ ভলিবল!দেখুন ভিডিয়ো নেপালের বিরুদ্ধে নিয়মভঙ্গ শাকিবের, ড্রেসিং রুমের পরামর্শে DRS, শুরু বিতর্ক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.