বাংলা নিউজ > ঘরে বাইরে > করোনা আক্রান্ত কেজরিওয়ালের স্ত্রী, আইসোলেশনে দিল্লির মুখ্যমন্ত্রী
অরবিন্দ কেজরিওয়াল (ছবি সৌজন্যে এএনআই)
অরবিন্দ কেজরিওয়াল (ছবি সৌজন্যে এএনআই)

করোনা আক্রান্ত কেজরিওয়ালের স্ত্রী, আইসোলেশনে দিল্লির মুখ্যমন্ত্রী

  • করোনা আক্রান্ত দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের স্ত্রী সুনীতা কেজরিওয়াল। এই পরিস্থিতিতে সেল্ফ আইসোলেশনে গেলেন দিল্লির মুখ্যমন্ত্রী।

এবার করোনা ভাইরাসের কবলে দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের স্ত্রী সুনীতা কেজরিওয়াল। মঙ্গলবারই তিনি জানতে পারেন তাঁর করোনা রিপোর্ট পজিটিভ৷ এই পরিস্থিতিতে সেল্ফ আইসোলেশনে গেলেন দিল্লির মুখ্যমন্ত্রী। আজই তাঁর নমুনা পরীক্ষা করে দেখা হবে তিনি করোনা আক্রান্ত কি না।

ইতিমধ্যেই করোনা পরিস্থিতিতে নাজেহাল দিল্লি সরকার। এই আবহে রাজধানীতে এক সপ্তাহের লকডাউন জারি করেছে কেজরিওয়াল সরকার। পাশাপাশি দিল্লিতে করোনা রোগীদের স্বার্থে বেশ কয়েকটি বড় পদক্ষেপও নিয়েছেন অরবিন্দ কেজরিওয়াল। মেডিক্যাল অক্সিজেন ও জীবনদায়ী ওষুধ রেমডেসিভিরের উৎপাদন ও সরবরাহের উপর এবার সরাসরি নজরদারি চালানোর কথা জানিয়েছে অরবিন্দ কেজরিওয়াল।

 

রবিবারই রাজধানীতে মেডিক্য়াল অক্সিজেন এবং রেমডেসিভিরের অভাব নিয়ে সরব হয়েছিলেন মুখ্যমন্ত্রী কেজরিওয়াল। রোগীদের চিকিৎসার জন্য চাহিদা বাড়ছে মেডিক্য়াল অক্সিজেন ও জীবনদায়ী ওষুধ রেমডেসিভিরের। অথচ জোগান সেই তুলনায় কম বলে দাবি অরবিন্দ কেজরিওয়ালের। তাঁর আরও অভিযোগ ছিল, দিল্লির প্রাপ্য কমিয়ে তা থেকে অন্যান্য় রাজ্য়কে এই দু’টি অত্যন্ত গুরুত্বপূর্ণ চিকিৎসা সামগ্রী সরবরাহ করছে কেন্দ্রীয় সরকার।

যদিও কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর দাবি, ভারতে পর্যাপ্ত পরিমাণেই রয়েছে রেমডেসিভির। জোগান অব্যাহত রাখতে বিদেশে রেমডেসিভিরের রফতানির উপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। কিন্তু তারপরও দিল্লি, মহারাষ্ট্র, পশ্চিমবঙ্গ-সহ বিভিন্ন রাজ্যের অভিযোগ, তাদের কাছে পর্যাপ্ত পরিমাণে মেডিক্য়াল অক্সিজেন, রেমডেসিভির এবং করোনার টিকা নেই।

 

বন্ধ করুন