বাংলা নিউজ > ঘরে বাইরে > বিদ্যুতে কি ভর্তুকি চান? দিল্লির জন্য বড় সিদ্ধান্ত কেজরিওয়ালের
অরবিন্দ কেজরিওয়াল, দিল্লির মুখ্যমন্ত্রী (ANI Photo) (Rahul Singh)
অরবিন্দ কেজরিওয়াল, দিল্লির মুখ্যমন্ত্রী (ANI Photo) (Rahul Singh)

বিদ্যুতে কি ভর্তুকি চান? দিল্লির জন্য বড় সিদ্ধান্ত কেজরিওয়ালের

  • দিল্লির মুখ্যমন্ত্রী তথা আপ প্রধান অরবিন্দ কেজরিওয়াল জানিয়েছেন, সরকার চার্টার্ড অ্যাকাউন্ট্যান্ট ও আইনজীবীদের নিয়ে একটি প্যানেল তৈরি করবে। সেই প্যানেলের কাছে উদ্যোগপতিরা সহায়তা চাইতে পারেন। উদ্যোগপতিদের সরকার সবরকম সহায়তা করবে বলে জানিয়েছেন কেজরিওয়াল।

দিল্লিতে বিদ্যুতের উপর ভর্তুকি নিয়ে বড় সিদ্ধান্ত নিল অরবিন্দ কেজরিওয়ালের সরকার। দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল বৃহস্পতিবার জানিয়েছেন, যে নাগরিকরা বিদ্যুতে ভর্তুকি চাইবেন তাঁদেরকেই সেই সুবিধা দেওয়া হবে। নাগরিকদের জিজ্ঞাসা করা হবে তাঁরা ভর্তুকির সুবিধাটা নেবেন কি না? ১  অক্টোবর থেকে এই বিশেষ ব্যবস্থা চালু হবে। অর্থাৎ বিদ্যুতে ভর্তুকির বিষয়টি পুরোপুরি ঐচ্ছিক করা হচ্ছে। যাঁরা ভর্তুকি চাইবেন তাঁদেরই এই ভর্তুকি মিলবে। বাকিদের জন্য কোনও ভর্তুকির ব্যবস্থা থাকবে না। প্রসঙ্গত রান্নার গ্যাসের ভর্তুকির ক্ষেত্রেও কিছুটা এই বিশেষ ব্যবস্থা চালু রয়েছে। 

ভার্চুয়াল মাধ্যমে অরবিন্দ কেজরিওয়াল দিল্লি স্টার্ট আপ পলিসির সূচনা করেন। তিনি জানিয়েছেন দিল্লি ক্যাবিনেট এই দিল্লি স্টার্ট আপ পলিসি পাস করেছে। তিনি জানিয়েছেন, দিল্লিতে স্টার্ট আপ রাজধানী হিসাবে গড়ে তুলতে আমরা বদ্ধপরিকর।

অন্যদিকে দিল্লির মুখ্যমন্ত্রী তথা আপ প্রধান অরবিন্দ কেজরিওয়াল জানিয়েছেন, সরকার চার্টার্ড অ্যাকাউন্ট্যান্ট ও আইনজীবীদের নিয়ে একটি প্যানেল তৈরি করবে। সেই প্যানেলের কাছে উদ্যোগপতিরা সহায়তা চাইতে পারেন। উদ্যোগপতিদের সরকার সবরকম সহায়তা করবে বলে জানিয়েছেন কেজরিওয়াল। পাশাপাশি সরকারি ইনস্টিটিউটের ছাত্রছাত্রীরা যদি ব্যাবসা শুরু করতে চান তবে তাঁদেরও প্রয়োজনীয় সহায়তা করা হবে। 

 

বন্ধ করুন