বাংলা নিউজ > ঘরে বাইরে > Zomato: নামকরা রেস্তোরাঁ থেকে গরমাগরম খাবার দেওয়ার নামে কাদের খাবার দিচ্ছে Zomato? আদালতে প্রশ্নের মুখে সংস্থা

Zomato: নামকরা রেস্তোরাঁ থেকে গরমাগরম খাবার দেওয়ার নামে কাদের খাবার দিচ্ছে Zomato? আদালতে প্রশ্নের মুখে সংস্থা

নামি রেস্তোরাঁর খাবারের নামে লোক ঠকাচ্ছে Zomato! (REUTERS)

Zomato Fraud Case: নামি রেস্তোরাঁ থেকে দামি ও গরম খাবারের নামে প্রতারণা করছে জোমাটো। অভিযোগ জোম্যাটোর বিরুদ্ধে।

দাবি করা হচ্ছে, নামী রেস্তোরাঁ থেকে একেবারে ‘গরমাগরম এবং খাঁটি’ খাবার ডেলিভারি করা হবে। কিন্তু আখেরে তা হয়তো হচ্ছে না। এমনই অভিযোগ দায়ের হল জনপ্রিয় ফুড ডেলিভারি সংস্থার নামে। 

নামকরা রেস্তোরাঁ থেকে খাবার ডেলিভারির নামে নাকি প্রতারণা করেছে জোমাটো।এই নিয়ে আইনে বিপাকে জনপ্রিয় ফুড ডেলিভারি সংস্থা জোমাটো। মাত্র ৩০ মিনিটে দিল্লির বিখ্যাত রেস্তোরাঁ থেকে গুরুগ্রামে খাবার ডেলিভারি করতে গিয়েই মহা ফ্যাসাদে পড়েছে এই সংস্থা। প্রশ্ন উঠেছে, যেখানে কাছাকাছির মধ্যে এই নামজাদা রেস্তোরাঁগুলির কোনও শাখাই নেই, সেখানে এত তাড়াতাড়ি খাবার ডেলিভারি হয়ে যাচ্ছে কী করে। তাহলে কি  ‘নামী রেস্তোরাঁ’র নাম ব্যবহার করে অন্য কোনও জায়গা থেকে থেকে খাবার আসছে? এই প্রশ্নের মুখে পড়েছে সংস্থার পরিষেবা। 

অভিযোগ দায়ের করা গুরুগ্রামের বাসিন্দা বলেছেন, জোমাটো কীভাবে দিল্লির নামী রেস্তোরাঁ থেকে ৩০ মিনিটের মধ্যে গুরুগ্রাম এবং নয়ডায় খাবার সরবরাহ করেছিল তা স্পষ্ট নয়।

ইতিমধ্যেই আবেদনের শুনানি শুরু করেছে আদালত। পিটিশনে দাবি করা হয়েছে যে Zomato তার সাব-ক্যাটাগরির 'লিজেন্ডস অব দিল্লি'-এর অধীনে বিখ্যাত রেস্তোরাঁ থেকে তাজা খাবার সরবরাহের নামে প্রতারণা করেছে গ্রাহকদের সঙ্গে। সবটা বিচার বিবেচনা করে সিভিল জজ উমেশ কুমার আদেশে দিয়েছেন যে এই মামলার সমন ও নোটিশ ইস্যু করা হোক।

আর যতদিন না আদালত নির্দেশ দিচ্ছে, ওই নামি রেস্তোরাঁ আর জোমাটোর মাধ্যমে অনলাইন খাবার ডেলিভারি করতে পারবে না।

পিটিশন অনুসারে, আবেদনকারী সৌরভ মল গত বছরের ২৪ অক্টোবর দিল্লির জামা মসজিদ, কৈলাশ কলোনি এবং জংপুরার তিনটি ভিন্ন খাবারের দোকান থেকে খাবার অর্ডার দিয়েছিলেন। অর্ডার দেওয়ার পরে, যথারীতি তাঁরা ডেলিভারি পার্টনারকে ট্র্যাক করে দেখেছিলেন যে অর্ডারটি আসল রেস্তোরাঁর পরিবর্তে একটি ‘অজানা জায়গা’ থেকে নেওয়া হয়েছিল। এরপরেই আবেদনকারী তাঁর আবেদনে প্রশ্ন তুলেছেন যে ওই রেস্তোরাঁগুলির তো গুরুগ্রামের কাছাকাছি কোনও শাখা নেই। তাহলে কীভাবে আসল জায়গা ছেড়ে খাবার এত কাছাকাছি জায়গা থেকে তোলা হয়েছিল? রেস্তোরাঁর আসল প্যাকেজিংয়ে খাবার বিতরণ করা হয়নি কেন? যে রেস্তোরাঁয় অর্ডার দেওয়া হয়েছিল, সেখানেই যে খাবার তৈরি করা হয়েছে তার নিশ্চয়তা কী? কী গ্যারান্টি রয়েছে যে খাবারটি নতুনভাবে প্রস্তুত করা হয়েছে?

পিটিশনে আরও বলা হয়েছে যে জোমাটো কীভাবে দিল্লির নামি রেস্তোরাঁ থেকে ৩০ মিনিটের মধ্যে গুরুগ্রাম এবং নয়ডার এলাকায় খাবার সরবরাহ করতে পারে। কোড অফ সিভিল প্রসিডিউর (সিপিসি) এর অধীনে বেশ কয়েকজন ক্ষতিগ্রস্ত ব্যক্তির জন্য একটি প্রতিনিধি মামলা হিসাবে দায়ের করা এই পিটিশনে বলা হয়েছে যে গ্রাহকদের প্রতি Zomato-এর এই ধরনের বিস্ময়কর আচরণ ও অবহেলা প্রতারণার সমান। আগামী ২০ মার্চ মামলার পরবর্তী তারিখ দেওয়া হয়েছে দিল্লি আদালতের তরফে।

ঘরে বাইরে খবর
বন্ধ করুন

Latest News

ফের বৃষ্টি শুরু শনিবার থেকে, রবিবার বাংলার ১১ জেলায় বর্ষণ, কোথায় কোথায় হবে? ‘আমার ডিভোর্স হয়ে গেছে’, শাক্যর সঙ্গে কেন ভাঙল বিয়ে? প্রথমবার জবাব শোলাঙ্কির ভারতীয় নৌসেনার মহড়া শেষ হতেই মলদ্বীপ ছাড়ল চিনের ‘গুপ্তচর জাহাজ’- রিপোর্ট BPL 2024: ফাইনালের আগে বাংলাদেশ প্রিমিয়র লিগে সব থেকে বেশি রান তামিমের, সেরা পাঁচের ধারে-কাছে নেই শাকিব হাড্ডাহাড্ডি লড়াই, ৫৫ রানে পিছিয়ে আয়ারল্যান্ড, ফিরল ১০০ বছর আগের স্মৃতি নিয়োগ দুর্নীতির 'সেতু' ছিলেন প্রসন্ন, ২০০টি অ্যাকাউন্ট, লেনদেন জানলে ঘুম উড়বে রাজ্যপালের আতিথেয়তায় রাজভবনে রাত কাটাবেন মোদী, আর কোথায় কর্মসূচি? ISRO-র অ্যাডে 'চিনের ছবি বসাল DMK', মোদী তোপ দাগতেই বলল ‘সত্যিটা স্বীকার করুন’ ‘জীবনের সেরা কোলাব..’,চুপিচুপি বিয়ে সারলেন ‘রাসোরে মে কৌন থা’ খ্যাত যশরাজ মুখাটে সিঙ্গুর,নন্দীগ্রামের সঙ্গে তুলনা চলে না-নাম না করে কি সন্দেশখালিই ইঙ্গিত দিদির?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.